Beauty Secrets of Alia Bhatt: মেকআপ ছাড়াই আলিয়ার ত্বক সুন্দর ও উজ্জ্বল! সৌন্দর্যের আসল রহস্য কী?

Skin care Routine: সৌন্দর্যের পিছনে স্কিন কেয়ার রুটিনের জাদু। আর সেই ত্বকের যত্নের জন্য সকাল থেকে কী কী করে থাকেন, তা দেখে নিন...

Beauty Secrets of Alia Bhatt: মেকআপ ছাড়াই আলিয়ার ত্বক সুন্দর ও উজ্জ্বল! সৌন্দর্যের আসল রহস্য কী?
আলিয়া ভাটের সৌন্দর্যের রহস্যটা কী?
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2022 | 1:18 PM

১৮ বছর বয়সে বলিউডে প্রথম পা রাখেন আলিয়া ভাট (Alia Bhatt)। ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ সিনেমায় পরিচালক করণ জোহরের হাত ধরে ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রবেশ করেছিলেন তিনি। অভিনয় দক্ষতার খাতিরে তাঁকে আর পিছনে তাকাতে হয়নি। অভিনয়ের পাশাপাশি বলিউডের ফিটনেস ফ্রিক ও প্রাণবন্ত সৌন্দর্যের (Natural Beauty) জন্য আরও বেশি জনপ্রিয় হয়ে উঠেছেন। সম্প্রতি অন্যতম সফল তারকা অভিনেত্রী হিসেবে বলিউড (Bollywood) রাজ করছেন আলিয়া।

নায়িকা মানেই তার স্কিন হবে ঝকঝকে পরিস্কার ও কোমল। চলচ্চিত্রের জন্য সেরা দেখতে উজ্জ্বল ত্বকের জন্য অভিনেত্রীরা বিভিন্ন উপায়ে ত্বকের যত্ন করে থাকেন। ব্যতিক্রমী নন আলিয়াও। মেকআপ ছাড়াই প্রাকৃতিক সৌন্দর্যের জন্য আলিয়া ইন্ডাস্ট্রির অন্যান্য অভিনেত্রীর থেকে অনেকটাই আলাদা। সোশ্যাল মিডিয়াতেও নো-ফিল্টার লুকের জন্য সর্বাধিক পরিচিত তাঁর স্কিন। কারণ সৌন্দর্যের পিছনে স্কিন কেয়ার রুটিনের জাদু। আর সেই ত্বকের যত্নের জন্য সকাল থেকে কী কী করে থাকেন, তা দেখে নিন…

আলিয়ার মত উজ্জ্বল ঝকঝকে ত্বক ও প্রাকৃতিক সৌন্দর্য বজায় রাখার জন্য রইল কিছু টিপস।

ক্লিনজিং- শুধু জল দিয়ে মুখে ধোবেন না। বরং ত্বক পরিস্কার রাখতে দিনে দুবার ক্লিনজিং রুটিন মেনে চলুন। হালকা মাত্রার সাবান বা ক্লিনদার ব্যবহার করুন। তাতে মুখের ত্বকে থাকা ময়লা ও অতিরিক্ত তেল নির্মূল হবে দ্রুত।

টোনার- ত্বক পরিস্কার করার পর অবশ্যই একটি ভালমানের টোনার ব্যবহার করুন। তাতে ত্বকের পিএইচ ব্যালেন্স পুনরুদ্ধার করতে সহায়তা করে। সাধারণত ক্লিনজারের প্রভাবকে কার্যকরী করতে টোনার সাহায্য করে।

সিরাম- সাধারণত ত্বকের যত্নের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এই সিরাম। দুলো ও ময়লার বিরুদ্ধে লড়াই করতে সহায়তা করে। ত্বকের পুষ্টি বৃদ্ধি করতে স্কিন কেয়ার রুটিনে সিরাম যোগ করা আজকাল আবশ্যিক হয়ে গিয়েছে।

হাইড্রেট ওয়েল- আলিয়ার মতে, ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির জন্য সবচেয়ে বেশি দরকার হাইড্রেটেড থাকা। ত্বকের ধরণ অনুযায়ী নির্বিশেষে আপনাকে ভালভালে ময়েশ্চারাই করতে হবে। দিনে পর্যাপ্ত পরিমাণে জল পান করাও প্রয়োজন।

সূর্যের রশ্মি থেকে দূরে থাকুন- ঘরে থাকলে বা বাড়ির বাইরে গেলে ত্বকের ধরন অনুযায়ী ভাল মানের সানস্ক্রিন ব্যবহার করুন।

একবার এক সাক্ষাতকারে সৌন্দর্যের আসল রহস্য নিয়ে কথা বলতে গিয়ে অকপটে জানিয়েছিলেন যে, তিনি ত্বক ও শরীর সুস্থ রাখতে সারাদিন প্রচুর পরিমাণে জল খান। ভিতর থেকে হাইড্রেট রাখতে ও উজ্জ্বল ত্বক বজায় রাখতে জল পান করাই সেরা উপায়। শুধু তাই নয়, ত্বকের সমস্যার চিকিত্‍সার জন্য পানীয় জলই মোক্ষম ওষুধ।

এছাড়া নিজেকে হাইড্রেটিং ময়েশ্চারাইজার ব্যবহার করেন তিনি। দিনে দুবার । ত্বক যাতে শুষ্ক , রুক্ষ হয়ে না যায় ময়েশ্চারাইজার ব্যবহার করা প্রয়োজন। এছাড়া ত্বকের যাতে কোন ধরনের বিরূপ প্রভাব এড়াতে ভেষজ পণ্য ব্যবহার করেন আলিয়া। ঘরোয়া উপায়ে ভেষয় ফেসমাস্ক ব্যবহার করেই তাঁর দিন শুরু। হাতে সময় থাকলে পেঁপে বা কমলালেবুর গুঁড়োর সঙ্গে মধু মিশিয়ে ১৫ মিনিট ত্বকে লাগিয়ে বসে থাকেন বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: Summer Skin Care Tips: দগ্ধ দিনের ‘সিক্রেট রুলস’! মানলে ত্বক হবে ঝলমলে আর প্রাণবন্ত!