পুজোয় ঝলমলে ত্বক পেতে চান? আজ থেকেই ব্যবহার করুন কাজুবাদামের ফেসপ্যাক!

দূষণ, ময়লা ও অন্যান্য ক্ষতিকারক জিনিস ত্বকের প্রাকৃতিক উজ্জ্বলতা দূর করে দেয়। তবে বাড়িতেই যদি সেই সমাধানের উপায় থাকে, তাহলে আর দেরি করা উচিত নয়।

পুজোয় ঝলমলে ত্বক পেতে চান? আজ থেকেই ব্যবহার করুন কাজুবাদামের ফেসপ্যাক!
কাজুবাদাম
Follow Us:
| Edited By: | Updated on: Aug 31, 2021 | 8:42 AM

ড্রাই ফ্রুটস হিসেবে পরিচিত কাজুবাদামে রয়েছে প্রচুর পরিমাণে প্রোটিন ও ফাইবারের পুষ্টিগুণ। কাজু খাওয়া ভাল, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। স্বাস্থ্যকর এই শুকনো ফল খাবেন তো বটেই, পুজোর আগে ত্বকের পরিচর্চা করতে চাইলে ব্যবহার করতে পারেন কাজুবাদামের পেস্ট। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে এই ফেসপ্যাক যে কতটা গুরুত্বপূর্ণ তা ব্যবহার করলেই টের পাবেন তা। দূষণ, ময়লা ও অন্যান্য ক্ষতিকারক জিনিস ত্বকের প্রাকৃতিক উজ্জ্বলতা দূর করে দেয়। তবে বাড়িতেই যদি সেই সমাধানের উপায় থাকে, তাহলে আর দেরি করা উচিত নয়। ত্বককে ফের হাইড্রেট করতে ব্যবহার করুন কাজুবাদামের ফেসপ্যাক।

কাজুবাদামের ফেসপ্যাকের উপকারিতা

কাজুতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট। যা ত্বকের নতুন কোষ গঠনে সাহায্য করে। সঠিকভাবে ব্যবহার করলে মুখের রিঙ্কেলস ও ফাইনস লাইন নির্মূল করতে সক্ষম হয়। এই ফেসপ্যাকের মাধ্যকমে ত্বকের ট্যানিং, বলিরেখা ও অকাল বার্ধক্যজনিত লক্ষণ থেকে মুক্তি পাওয়া যায়। এই ফেসটি সম্পূর্ণ প্রাকৃতিক, তাই ত্বকের কোনওরকম ক্ষতি করার উপায় থাকে না।

কীভাবে কাজুবাদামের ফেস প্যাক তৈরি করবেন

এই প্রাকৃতিক ফেসপ্যাকের জন্য দরকার কাজুবাদাম, দুধ ও বেসন। এবার একটি বোলে দুধের মধ্যে কাজবাদামগুলি ১৫ মিনিট ভিজিয়ে রাখুন। এবার একটি মিক্সারে দুধ-সহ কাজুবাদামগুলি পেস্ট করে একটি মসৃণ প্যাক তৈরি করুন। এবার একটি পাত্রের মধ্যে ঢেলে তাতে বেসন মিশিয়ে একটি দুরন্ত ফেসপ্যাক তৈরি করুন।

কীভাবে ব্যবহার করবেন

ফেসপ্যাক ব্যবহার করার আগে, আপনার পছন্দের ফেসওয়াশ দিয়ে মুখ পরিস্কার করে নিন। এরপর মিল্ক ক্রিম লাগিয়ে মুছে ফেলুন। এবার কাজুবাদামের পেস্টটি মুখের ত্বকে, ঘাড়ে ভালোভাবে ব্যবহার করুন।১৫ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে প্যাকটি ধুয়ে ফেলুন। সপ্তাহে তিনবার এই ফেসপ্যাক ব্যবহার করুন। এই প্যাক ব্যবহারের পর ধীরে ধীরে ত্বকের অকাল বার্ধক্যের লক্ষণগুলি কেটে গিয়ে লাবণ্য ও তারুণ্যের ছোঁয়া লাগতে শুরু করবে।

আরও পড়ুন: ছবিতে দেখুন, প্রাকৃতিক উপায়ে গোপনাঙ্গে কালো ছোপ দূর করবেন কীভাবে?