Easy Makeup Hacks: ওয়ার্ক ফ্রম হোমে ঘন ঘন মিটিং-এর চাপ? নিজেকে পরিপাটি রাখার রইল টিপস

Easy Makeup Hacks: ওয়ার্ক ফ্রম হোমে ঘন ঘন মিটিং-এর চাপ? নিজেকে পরিপাটি রাখার রইল টিপস
চটজলদি মেকআপ টিপস

ঘুম থেকে উঠে কোনও মতে ব্রাশ করেই কাজে বসবেন না। এতে কাজ যেমন ভাল হয় না তেমনই সারাদিন একটা আলসেমি লেগে থাকে। বরং স্নান সেরে, নিজেকে সুন্দর করে গুছিয়ে নিয়ে কাজে বসুন। এতে কাজের উন্নতি হবে

TV9 Bangla Digital

| Edited By: Reshmi Pramanik

Jan 23, 2022 | 1:18 PM

গত দু বছর ধরে সকলেই ওয়ার্ক ফ্রম হোমে অভ্যস্ত। অফিসের আড্ডা, পিএনপিসি, কাজের ফাঁকে চা সবই বন্ধ বেশ অনেকদিন ধরেই। চার দেওয়ালের মধ্যে বন্দি সকলেই। চাইলেই যে সবার সঙ্গে দেখা করার সুযোগ রয়েছে এমন কিন্তু নয়। চেনা-পরিচিত বন্ধুদের সঙ্গে আড্ডা মানেই এখন ভরসা ভিডিয়ো কল। তবে অফিসে বসে কাজ আর বাড়িতে বসে কাজের মধ্যে অনেক ফারাক রয়েছে। একরকম জোর করেই যখন আমরা অফিস বেডরমে তুলে এনেছি তখন তো রোজকার জীবনযাপনে প্রভাব পড়ে স্বাভাবিকই। ঘরের কাজের সঙ্গে সঙ্গে এখন সামাল দিতে হচ্ছে কর্মক্ষেত্রও। তুলনায় বাড়িতে বেশি সময় কাটানোর সুযোগ হলেও নিজের মত সময় বলে আর থাকছে না কিছুই। তাই অফিসে যাওয়ার মেকআপ, পোশাক, জুতো, ব্যাগ এসব অনেকদিন ধরেই বাক্সবন্দি। দীর্ঘ বাড়িতে থাকতে থাকতে মানসিক স্বাস্থ্যও ক্ষতিগ্রস্ত। অল্পেই সকলে বিরক্ত হয়ে পড়ছেন। আর তাই বিশেষজ্ঞরা বার বার জোর দিচ্ছেন নিজের ভাল থাকায়। অনলাইনে মিটিং, প্রেজেন্টেশন এসব তো লেগেই রয়েছে। এমন দিনে নিজেকে সুন্দর করে সাজিয়ে নিতে পারেন আপনিও। স্নান সেরে পরিপাটি হয়ে কাজে বসলে মনও ভাল থাকে, সেই সঙ্গে কাজও কিন্তু ভাল হয়। অনেকেই ঘুম থেকে উঠে কোনও মতে ব্রাশ  করেই কাজে বসে পড়েন। এই অভ্যাস কিন্তু শরীরের জন্য মোটেই ভাল নয়। ভিডিয়ো কনফারেন্সে কী ভাবে সাজিয়ে নেবেন নিজেকে রইল টিপস।

ফাউন্ডেশন বেছে নিন- নিজের ত্বক অনুযায়ী ফাউন্ডেশন বাছুন। এমন কোনও রং বাছবেন না যাতে মুখ বেশি সাদা কিংবা কালো দেখায়। মনে রাখবেন, কেউ আপনাকে ,সামনে থেকে দেখতে পাচ্ছেন না। স্ক্রিনের ওপারে যাঁরা আছেন তাঁরা কিন্তু আপনাকে ল্যাপটপেই দেখছেন। অতিরিক্ত মেকআপ নয়। সব সময় হালকা ন্যুড মেকআপ করুন।

লাইনার- খুব গাঢ় কিংবা উগ্র রঙের লাইনার নয়। কালো রঙের পরুন। বেশি ডিপ করে না করাই ভাল। আইশ্যাডো প্রয়োজনে হালকা করে ব্যবহার করুন। তবে এসব ক্ষেত্রে তেমন প্রয়োজন পড়ে না।

ময়েশ্চারাইজার- শীতে এমনিই ত্বক তাড়াতাড়ি শুকনো হয়ে যায়। আর তাই ত্বকের আর্দ্রতা বজায় রাখা জরুরি। সেক্ষেত্রে নিয়মিত ময়েশ্চারাইজার মাখুন। ফাউন্ডেশনের সঙ্গেও মিশিয়ে নিন। এতে ত্বক অতিরিক্ত রিক্ষ্ম কিংবা শুকনো লাগবে না।

লিপস্টিক- অতিরিক্ত গাঢ় লিপস্টিক ব্যবহার করবেন না। হালকা কোনও রং বাছুন। এক্ষেত্রে লিপগ্লস কিন্তু সবথেকে ভাল। এতে ঠোঁট শুকনোও দেখায় না আবার অতিরিক্ত রংও হয় না।

পোশাক- এমন পোশাক বাছুন যাতে আপনি নিজে স্বচ্ছন্দয বোধ করেন। এমন কিছু পরবেন না যা অন্যের অস্বস্তির কারণ হয়ে দাঁড়ায়।

আরও পড়ুন: Winter Fashion Tips: শীতের পোশাকে অনেককেই বেশ মোটা দেখায়, এই কয়েকটি টিপস মেনে চললেই মিলবে সমাধান…

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA