Skin Care: ত্বকের উজ্জ্বলতা বাড়াতে চান? চোখ বন্ধ করে ভরসা রাখুন ঘরোয়া টোটকায়

Glowing Skin: অনেক সময়ই স্যান ট্য়ানের জন্য় ত্বক কালো হয়ে যায়। ফলে কালো দেখায়। আর এই সান ট্যানের সমস্যা মেটাতে সাহায্য করে টমেটো। এতে লাইকোপিন রয়েছে।

Skin Care: ত্বকের উজ্জ্বলতা বাড়াতে চান? চোখ বন্ধ করে ভরসা রাখুন ঘরোয়া টোটকায়
ত্বকের যত্ন
Follow Us:
| Edited By: | Updated on: Jul 31, 2023 | 5:54 PM

সৌন্দর্য্যের কোনও মাপকাঠি হয় না। ফর্সা, কালো সব মানুষই তাঁদের নিজেরদের মতো করে সুন্দর। তবে ত্বককে উজ্জ্বল করতে চান কমবেশি সকলেই। এই স্বপ্নকে সত্যি করতে তাই পার্লার ও নামিদামী প্রসাধনীর পিছনে গাদা-গাদা টাকা খরচ করেন। তবে অনেকসময়ই এই কসরত বিফলে যায়। তাই এসবের পিছনে সময় নষ্ট না করে নজরটা ঘোরান হাতের কাছের জিনিসের দিকে। হ্যাঁ, আপনার হাতের কাছেই এমন অবেক জিনি, রয়েছে যা ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে।

হলুদ: রূপচর্চায় আদিযুগ থেকে ব্যবহার হয়ে আসছে হলুদ। ত্বকের হাজার সমস্যা মেটাতে সাহায্য করে হলুদ। নিয়মিত হলুদ ব্যবহার করলে ত্বকের উজ্জ্বলতা ফেরে। তাই সপ্তাহে এক থেকে দু’দিন হলুদ বেটে লাগান।

টমেটো: অনেক সময়ই স্যান ট্য়ানের জন্য় ত্বক কালো হয়ে যায়। ফলে কালো দেখায়। আর এই সান ট্যানের সমস্যা মেটাতে সাহায্য করে টমেটো। এতে লাইকোপিন রয়েছে। যা ত্বকের ট্যান তুলে ত্বককে ঝকঝকে করে দেয়।

বেসন: ত্বক পরিষ্কার করতে সাহায্য করে বেসনও। তবে যাঁদের ত্বকে শুষ্কতার সমস্যা রয়েছে তাঁরা শুধু বেসন ব্যবহার করবেন না। এতে কয়েক ফোঁটা মধু ও এসেনশিয়াল অয়েল মিশিয়ে মুখে লাগান। কয়েক সপ্তাহেই ফল দেখতে পাবেন।

টকদই: এছাড়া ত্বকে উজ্জ্বলতা বাড়াতে ব্যবহার করতে পারেন টকদইও। এতে ত্বক পরিষ্কার হয়। টকদইয়ের মধ্যে মধু যোগ করে মুখে লাগান। ফল পেতে বাধ্য।

অ্যালোভেরা: ত্বকের ট্যান দূর করে উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করে অ্যালোভেরা। রোদ থেকে ফিরে কিছুক্ষণ অপেক্ষা করে অ্যালোভেরা জেল লাগিয়ে নিন। চকচক কতরে ত্বক।