Home Remedies: মুখের অবাঞ্ছিত লোম দূর করতে এই একটিমাত্র ঘরোয়া উপায়ই যথেষ্ট!

মুখের অবাঞ্ছিত লোম দূর করতে ডিমের সাদা অংশ ব্যবহার অত্যন্ত কার্যকরী। ডিমের সাদা অংশ মুখ থেকে অতিরিক্ত সূক্ষ্ম চুল দূর করতে যে সক্ষম তার প্রমাণ রয়েছে অনেক।

Home Remedies: মুখের অবাঞ্ছিত লোম দূর করতে এই একটিমাত্র ঘরোয়া উপায়ই যথেষ্ট!
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Sep 01, 2021 | 8:24 AM

মুখের মধ্যে অবাঞ্ছিত চুলের কারণে অধিকাংশ মহিলাই হিন্নমন্যতায় ভোগেন। আত্মবিশ্বাস চলে যায় তলানিতে। মুখের অবাঞ্ছিত লোম অপসারণের জন্য বিভিন্ন চিকিত্‍সা করা হয়। তবে ঘরোয়া প্রতিকার তো হাতের কাছেই রয়েছে। মুখের অবাঞ্ছিত লোম দূর করতে ডিমের সাদা অংশ ব্যবহার অত্যন্ত কার্যকরী। ডিমের সাদা অংশ মুখ থেকে অতিরিক্ত সূক্ষ্ম চুল দূর করতে যে সক্ষম তার প্রমাণ রয়েছে অনেক।

ডিমের সাদা অংশ মুখের অবাঞ্ছিত লোম দূর করতে ব্যবহার করা একটি প্রাকৃতিক উপায়। কারণ এর মধ্যে রয়েছে কোনও রাসায়নিক পদার্থ নেই। এটি আপনার ত্বক থেকে রোম এবং ব্ল্যাকহেডস দূর করতে সাহায্য করে। ডিমের সাদা অংশ ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে দারুণ সাহায্য করে। এই প্রাকৃতিক প্রতিকারের জন্য আপনার দরকার দুটি ডিম এবং একটি টিস্যু পেপার।

ডিমের সাদা অংশ গিয়ে ফেসমাস্ক কীভাবে করবেন

একটি পাত্রের মধ্যে ডিমের সাদা অংশ সাবধানে ঢেলে রাখুন। টিস্যু পেপার ছিঁড়ে ছোট ছোট আকারে ভাগ করে নিন। ব্রাশের সাহায্যে মুখে ডিমের সাদা অংশ লাগান পাশাপাশি টিস্যু পেপারের ছোট টুকরোগুলোও আপনার সারা মুখে লাগিয়ে নিন। তার উপরে ডিমের সাদা অংশের আরেকটি কোট দিন। প্রসঙ্গত এই প্যাক ভুল করেও কখনও চোখের পাতা এবং ভ্রু-তে প্রয়োগ করবেন না। মাস্ক শুকিয়ে গেলে আরও টিস্যু পেপার লাগান।

শুকিয়ে কাঠ হয়ে গেলে ধীরে ধীরে বিপরীত দিক করে টিস্যু পেপারগুলি তুলতে থাকুন। এই ফেসপ্যাক ও মাস্ক মাসে দুবাপ ব্যবহার করতে পারেন। এই ঘরোয়া উপায়ে মুখ থেকে অবাঞ্ছিত লোম দূর করা যায় দ্রুত।

আরও পড়ুন: পুজোয় ঝলমলে ত্বক পেতে চান? আজ থেকেই ব্যবহার করুন কাজুবাদামের ফেসপ্যাক!