Sugar Scurb: ঘরে বসে এক্সফোলিয়েটার তৈরি করতে এই উপাদানই সেরা!

বাজারে অনেক ভাল স্ক্রাবার পাওয়া যায়, কিন্তু আপনি যদি ঘরোয়া উপায়ে করতে চান, তাহলে বাড়িতেও সুপার এফেক্টিভ স্ক্রাব ব্যবহার করতে পারেন।

Sugar Scurb: ঘরে বসে এক্সফোলিয়েটার তৈরি করতে এই উপাদানই সেরা!
চিনি দিয়ে বানিয়ে ফেলুন ঘরোয়া স্ক্রাবার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2021 | 8:11 AM

ত্বকের উজ্জ্বলভাব ও কোমল দেখাতে আমরা সবসময় সেরাটাই চাই। শুধুমাত্র মুখ নয়, শরীরের অন্যান্য অংশেরও যত্ন নেওয়া উচিত। যদিও প্রায় সবাই তাদের শরীরকে ময়েশ্চারাইড করে. কিন্তু ত্বকের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ জিনিস করতে আমরা ভুলে যাই। তা হল এক্সফোলিয়েশন।

ত্বককে সর্বোত্তম দেখানোর জন্য নিয়মিত এক্সফোলিয়েট করা প্রয়োজন। বাজারে অনেক ভাল স্ক্রাবার পাওয়া যায়, কিন্তু আপনি যদি ঘরোয়া উপায়ে করতে চান, তাহলে বাড়িতেও সুপার এফেক্টিভ স্ক্রাব ব্যবহার করতে পারেন। অনেকেই জানেন চিনি হল শরীরের ত্বকের স্ক্রাবার হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রাখে।

চিনির গ্রানুলস মৃত ত্বকের কোষ তৈরির কাজে নিঃসরণে খুবই উপকারী। নিয়মিত চিনি স্ক্রাব ব্যবহার করে মসৃণ এবং উজ্জ্বল ত্বকের চেহারা তৈরি করতে সাহায্য করে। ত্বকের জন্য মৃদু হলেও তা এক্সফোলিয়েশনে জন্য কার্যকরী।

আপনার ত্বকের জন্য সুগার স্ক্রাব কতটা ভাল হতে পারে, ঘরে বসে ভাল এক্সফোলিয়েটার তৈরির জন্য কিছু সহজ টিপস ফলো করতে পারেন।

– সবচেয়ে সহজ চিনির স্ক্রাবের জন্য চিনি ছাড়া আর একটি উপাদান দরকার – লেবু! শুধু এই দুটি মিশ্রিত করে, আপনি বাড়িতে একটি আশ্চর্যজনক স্ক্রাব তৈরি করতে পারেন যা ত্বক উজ্জ্বল করতে সহায়ক। এই স্ক্রাব দিয়ে আপনার ত্বকে ১০ মিনিটের জন্য আলতো করে ম্যাসাজ করুন এবং তারপরে ধুয়ে ফেলুন।

– চিনির সাথে মধু মিশিয়ে, আপনি একটি আশ্চর্যজনক স্ক্রাবও তৈরি করতে পারেন। মধু ত্বকের জন্য খুবই ভালো। এটি কেবল আটকে থাকা ছিদ্রগুলি খুলতে সহায়তা করে না বরং এতে প্রদাহবিরোধী বৈশিষ্ট্যও রয়েছে।

– শরীরকে চিনি এবং স্ট্রবেরি স্ক্রাব দিয়ে ম্যাসাজ করতে পারেন। আপনি চাইলে মিশ্রণে একটু মধুও যোগ করতে পারেন।