Diwali Beauty Tips: দোরগোড়ায় দিওয়ালি! এই ঘরোয়া পদ্ধতিতে ত্বকের যত্ন নিলে উৎসবের রাতে নজর কাড়বেন আপনিও…

সোনালি উজ্জ্বল আই স্যাডো, ব্লাস, গ্লসের কথা ভাবুন, আপনার এক ধরণের হ্যাপি গ্লো আসবে মুখে

Diwali Beauty Tips: দোরগোড়ায় দিওয়ালি! এই ঘরোয়া পদ্ধতিতে ত্বকের যত্ন নিলে উৎসবের রাতে নজর কাড়বেন আপনিও...
Follow Us:
| Edited By: | Updated on: Oct 28, 2021 | 4:02 PM

আপনি কি চান আপনার হাতে আঁকা প্রদীপগুলো আপনার চেয়ে বেশি প্রশংসা পাবে? বাড়িতে সাজানো প্রদীপের ঔজ্জ্বল্য যদি আপনার রূপের চেয়ে বেশি হয়ে যায়, তা আপনি মেনে নিতে পারবেন? যদি না হয়ে থাকে, তবে আপনার হাতে আর এক সপ্তাহ রয়েছে। তার মধ্যেই কিছু ঘরোয়া পদ্ধতিতে ত্বকের চর্চা করে ফিরিয়ে আনুন ঔজ্জ্বল্য…

রূপচর্চার জন্য বাড়িতে যা যা করতে হবে আপনাকে:

১) আপনার ত্বক পরিস্কার করতে দৈনন্দিন ফেস প্যাকে একটু ওটস্ এবং সঙ্গে দুধ বা দই মিশ্রিত করে নিন। মিশ্রণটিকে ১০ মিনিট ত্বকে লাগিয়ে রেখে তারপর তা ধুয়ে ফেলুন। তারপর শুকনো করে মুছে নিন ত্বক। ২) শুকনো ত্বক হলে আমন্ড পাউডারের সঙ্গে দুধ বা দই, এবং গ্লিসারিন, মধু মিশিয়ে নিন মিশ্রণটিতে। মধু এবং আমন্ড আপনার ত্বকে ময়শ্চারাইজ করবে। ৩) শীতকালীন ফলের সাহায্য নিতে পারেন ত্বকের জন্য। ত্বকে ব্লিচ করার ক্রিমের সঙ্গে স্টবেরি, কমলালেবু মিশিয়ে নিতে পারেন। ত্বকের অতিরিক্ত তেল নিয়ন্ত্রণ করবে এই প্যাক, এবং ব্রণ কমাতেও এটি বেশ উপযোগী। সঙ্গে সঙ্গে আমলা জুস খাওয়াটা ভীষণ পরিমানে গুরুত্বপূর্ণ।

কিছু থেরাপি দিয়ে ত্বকের যত্ন নিতে পারেন:

উৎসবের রাতে ত্বকের গ্লো বাড়ানোর জন্য স্পা-এর প্রয়োজন। তবে ‘স্পা’তে দুধ, লেবু, চকোলেট বা রোজ় থাকলে ত্বকের আরাম পাবেন অনেক বেশি। এখন বেশিরভাগ স্যালনেই ফেসটিভ অফার চলছে, তাই নির্দিধায় একটা স্পা করিয়ে আসতে পারেন। তবে উৎসবের দিনের দুদিন আগে পরে নেবেন স্পা, নাহলে মেকআপ ত্বকে বসতে সমস্যা হবে।

মেকআপের উপকরণ:

আপনার হাতে একেবারেই সময় নেই। তাই আপনার বিশ্বস্ত ব্র্যান্ডের উপরেই ভরসা রাখতে হবে এখন। যখনই আমরা উৎসবের কথা বলছি, তখনই সোনালি উজ্জ্বল আই স্যাডো, ব্লাস, গ্লসের কথা ভাবুন, আপনার এক ধরণের হ্যাপি গ্লো আসবে মুখে।

১) আপনার ত্বকের জন্য: খুব কম একটা মেক আপ বেসের উপরে গোল্ডেন এবং রোস পিঙ্কের একটা ব্লাস দিয়ে হাইলাইট করুন। আপনার চিকবোনটা হাইলাইট করবেন অবশ্যই, নাহলে বোল্ড লুক আসবে না।

২) চোখের জন্য: আপনার চোখের উপরে কালো, ব্রাউন, পার্ল রোজ রঙের আই স্যাডো দিন। উৎসবের রাতে আপনার চোখখানা উজ্জ্বল হওয়া বিশেষ ভাবেই প্রয়োজন।

৩) ঠোঁটের জন্য: চোখ যদি ডার্ক হয়, সেক্ষেত্রে লিপ কালার অবশ্যই হবে নিউড। তবে সোনালী লুকের সঙ্গে গাঢ় লাল রঙের লিপস্টিক একেবারেই মানানসই। যে রঙের লিপস্টিকই হোক না কেন, গ্লস মাস্ট, নাহলে উৎসবের লুক আসবে না একেবারেই।

আরও পড়ুন: ফিনফিনে কাপড়ের সিলভার ল্যাহেঙ্গায় নয়া লুক! জাহ্নবী কাপুরের ফ্যাশনেই কি এবার দিওয়ালি ফ্যাশান গোল সেট?