উজ্জ্বল ও সুস্থ ত্বকের জন্য ঘরোয়া টোটকাতেই ভরসা করিনা-মালাইকা-প্রিয়াঙ্কার! কে কেমন ফেস প্যাক ব্যবহার করেন, জানুন

নামী-দামী পণ্য ব্যবহার না করলে ত্বকের লাবণ্য ও সৌন্দর্য বৃদ্ধি হয় না। এমনটা অনেকেই বিশ্বাস করেন। ম্যাগাজিন কিংবা টিভির পর্দায় পছন্দের তারকাদের মতো ত্বক পেতে কে না চায়।

উজ্জ্বল ও সুস্থ ত্বকের জন্য ঘরোয়া টোটকাতেই ভরসা করিনা-মালাইকা-প্রিয়াঙ্কার! কে কেমন ফেস প্যাক ব্যবহার করেন, জানুন
বাঁদিক থেকে- মালাইকা আরোরা, প্রিয়াঙ্কা চোপড়া, করিনা কাপুর খান
Follow Us:
| Edited By: | Updated on: Jun 03, 2021 | 7:28 PM

তাঁদের মতো ত্বকের অধিকারী হতে গিয়ে রূপচর্চায় মন বসিয়েছেন অনেকেই। প্রাচীন ও আয়ুর্বেদিক টোটকাকে দূরে রেখে বিদেশে পণ্যের প্রতি ঝোঁক বর্তমানে একটি ট্রেন্ড। তবে জানেন কী, বলিউডের স্টার নায়িকারাও ভারতীয় ঐতিহ্যের উপর বিশ্বাস রাখেন। বলিউডের অধিকাংশ নায়িকাদের মতে, ঘরোয়া টোটকা ও পজিটিভ চিন্তাধারণাতেই ফুটে ওঠে আসল সৌন্দর্য। রোজকার ব্যায়ামও ডায়েটের পাশাপাশি ত্বকে কোমলভাব ও আদ্র ধরে রাখার জন্য ঘরোয়া উপকরণের উপরই ভরসা রাখেন তাঁরা। প্রতিদিনের শ্যুটিংয়ের ব্যস্ততা, বাইরের দূষণ, ব্রণের প্রবণতা, অতিরিক্ত তেল দূর করতে সেলেবরা কী কী টোটকা ব্যবহার করেন তা দেখে নিন একঝলকে…

করিনা কাপুর খান

২ টেবিলস্পুন স্যান্ডেলউড, ২ ড্রপস ভিটামিন ই, এক চিমটে হলুদ গুঁড়ো ও দুধ দিয়ে তৈরি দুরন্ত ফেস প্যাক ব্যবহার করেন করিনা। ২০ মিনিট অপেক্ষা করে ঈষদুষ্ণ জল দিয়ে মুখে ধুয়ে ফেলেন।

অনন্যা পান্ডে

১ টেবিলস্পুন দই, ১ চা চামচ হলুদগুঁড়ো ও মধুদিয়ে বানানো ফেস প্য়াক ব্যবহার করেন এই উঠতি নায়িকা। ১৫-২০ মিনিট মুখের মধ্যে রেখে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলেন তিনি।

আরও পড়ুন: গরমের দিনগুলিতে ত্বককে সতেজ রাখতে শসার ফেস প্যাক ট্রাই করুন, উপকার পাবেন

প্রিয়াঙ্কা চোপড়া

বেসন, হলুদ গুঁড়ো, লেবুর রস, ফুল-ক্রিম দই আর গোলাপ জল দিয়ে বানানো ফেস প্যাক ব্যবহার করেন প্রিয়াঙ্কা। ২০-৩০ মিনিট পর ঈষদুষ্ণ জল দিয়ে পরিস্কার করেন নেন তিনি । এই পেসপ্যাকের জেরে ত্বকের মধ্যে জমে থাকা মৃতকোষ ধুয়ে মুছে সাফ হয়ে যায়। পরিস্কার-কোমল ত্বক পেতে এই প্যাক আপনিও ব্যবহারকরতে পারেন।

মালাইকা আরোরা

দারুচিনি পাওডার, এ টেবিলস্পুন মধু ও লেবুর রস দিয়ে তৈরি ফেস প্যাক ব্যবহার করেন মালাইকা। এতে ব্রণ, পিম্পল, কালো ছোপ নির্মূল হয়। ২০ মিনিট পর ঈষদুষ্ণ জল দিয়ে মুখে ধুয়ে ফেলেন। তবে এই মাস্ক ব্যবহারের সময় ত্বকের উপর মাসাজ করবেন না।