বাড়িতে নিজেই ফেসিয়াল মাসাজ কীভাবে করবেন?

মাসল টেনশন দূর করতে ম্যাজিকের মতো কাজ করবে এই ফেসিয়াল মাসাজ। বাড়িতে নিজেই কীভাবে ফেসিয়াল মাসাজ করবেন, তারই হদিশ দেওয়ার চেষ্টা করলাম আমরা।

বাড়িতে নিজেই ফেসিয়াল মাসাজ কীভাবে করবেন?
Follow Us:
| Updated on: May 01, 2021 | 5:42 PM

কঠিন সময়ের মধ্যে দিয়ে চলেছি আমরা সকলেই। ভয়, উদ্বেগ, অনিশ্চয়তায় কাটছে প্রতিটি দিন। কেউ নিজেই করোনা আক্রান্ত হয়ে গৃহবন্দি। কারও বা প্রিয়জন করোনার সঙ্গে লড়াই করছেন। বাড়িতে থাকাই এখন সুস্থ থাকার একমাত্র পথ।

বাড়িতে থাকলেও উদ্বেগ কমছে না। শনিবার থেকে রাজ্যে সরকারি নির্দেশে বন্ধ হয়ে গেল শপিং মল, সিনেমা হল, বিউটি পার্লারের মতো বিনোদনের মাধ্যম। এই পরিস্থিতিতে নিজেকে তরতাজা রাখতে প্রতিদিন ১০ মিনিট সময় বের করে নিয়ে ফেসিয়াল মাসাজ (beauty tips) করতে পারেন। মাসল টেনশন দূর করতে ম্যাজিকের মতো কাজ করবে এই ফেসিয়াল মাসাজ। বাড়িতে নিজেই কীভাবে ফেসিয়াল মাসাজ করবেন, তারই হদিশ দেওয়ার চেষ্টা করলাম আমরা।

আরও পড়ুন, কোন ধরনের রেট্রো হেয়ার স্টাইল আপনাকে মানাবে?

১) কপালে মাঝখানে আঙুল রাখুন। এবার আলতো চাপে ভুরু পর্যন্ত নিয়ে যান। আবার আগের অবস্থানে আঙুল ফিরিয়ে আনুন। এরপর আঙুল কপালে মাঝখান থেকে হালকা চাপে কপালের শেষ প্রান্তে নিয়ে গিয়ে হালকা চাপ দিয়ে হোল্ড করুন। এ বার প্রেশার রিলিজ করে ফের আগের অবস্থানে আঙুল ফিরিয়ে নিয়ে আসুন।

২) চোখের আরামের জন্য মধ্যমার সাহায্যে মাসাজ করুন। চোখ বন্ধ করে মধ্যমার সাহায্যে চোখের উপর হালকা চাপ দিন। কিছুক্ষণ পরে ছেড়ে দিন। এ ভাবে কিছুক্ষণ করলে চোখের আরাম হবে। এছাড়া আঙুলের সাহায্যে চোখ বন্ধ করে ক্লক ওয়াইজ এবং অ্যান্টি ক্লক ওয়াইজ আঙুল ঘুরিয়ে নিন। এতেও আরাম পাবেন।

৩) আঙুলের চাপে কপাল থেকে শুরু করে থুতনি পর্যন্ত হাত নিয়ে আসুন একবার ঘড়ির কাঁটার দিকে। আর একবার ঘড়ির কাঁটার উল্টোদিকে।

৪) ফেসিয়াল মাসাজের শেষ ধাপ হল কান এবং ঘাড়। আঙুলের চাপে কানের পিছনে মাসাজ করুন। ঘাড় এক হাতের আঙুলের সাহায্যে ধরুন, আবার ছেড়ে দিন। এভাবে অন্তত পাঁচ বার করুন। আরাম পাবেন।

আরও পড়ুন, গরমে হেয়ার কাট করাবেন? এই বলি নায়িকাদের ফলো করতে পারেন