Nusrat Jahan: বার্থডে গার্ল নুসরত জাহান! রক বোল্ড ভ্রু ও ন্যুড ঠোঁটের পিছনে আসল রহস্য কী?

বাঙালি সুন্দরী ওই অভিনেত্রী তথা রাজনীতিবিদ তাঁর সৌন্দর্য দিয়ে ভক্তদের কাছে রানীর মতো বিরাজ করেন। তবে নুসরত উগ্র মেকআপে বিশ্বাসী নন। বিভিন্ন সময় নিজের সৌন্দর্য বজায় রাখতে কোন কোন পণ্য ব্যবহার করেন, কেমন মেকআপ তাঁর পছন্দ, চেহারার সঙ্গে মানানসই মেকআপ ও সিগনেচার লুক নিয়ে অকপট হয়েছেন ইন্সটাতে।

Nusrat Jahan: বার্থডে গার্ল নুসরত জাহান! রক বোল্ড ভ্রু ও ন্যুড ঠোঁটের পিছনে আসল রহস্য কী?
এবছর স্পেশাল জন্মদিন পালন করতে চান নুসরত জাহান
Follow Us:
| Edited By: | Updated on: Jan 08, 2022 | 3:55 PM

মা হওয়ার পর এটাই তাঁর প্রথম দন্মদিন। ৮ জানুযারি বাড়িতেই পরিবারের সঙ্গে জন্মদিন পালন করছেন টলি অভিনেত্রী তথা সাংসদ নুসরত জাহান। করোনার কারণে আউটিং না হলেও পরিবারকে নিয়ে এ বছর একটু স্পেশালভাবে জন্মদিন পালন করতে চান। মাঝরাতে কেক কাটা থেকে শুরু। আর সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ইতোমধ্য়েই সাড়া ফেলে দিয়েছে।

নুসরতের প্রথম বাংলা সিনেমায় প্রবেশ হয় শত্রু দিয়ে। তারপর খোকা ৪২০ এ অভিনয় করেন। এছাড়া খিলাড়ি, সন্ধ্যে নামার আদে ও পাওয়ারের মতো হিট সিনেমায় অভিনয় করেছেন। বাংলা চলচ্চিত্র সিনেমা জগতে ধীরে ধীরে নিজের জায়গা পাকা করে নিয়েছেন এই সুন্দরী অভিনেত্রী। বড়পর্দায় অভিনয়ের পাশাপাশি ২০১৯ সালে রাজনীতিতে যোগ দেন। চলচ্চিত্র ও রাজনৈতিক কর্মজীবন ছাড়াও নুসরতের ব্যক্তিগত জীবন ও সোশ্যাল মিডিয়ায় উপস্থিতির জন্য ক্রমাগত লাইমলাইটে রয়েছেন।

View this post on Instagram

A post shared by Nusrat (@nusratchirps)

২মিলিয়নেরও বেশি ইন্টাস্টেক ফলোয়ারস রয়েছে। বাঙালি সুন্দরী ওই অভিনেত্রী তথা রাজনীতিবিদ তাঁর সৌন্দর্য দিয়ে ভক্তদের কাছে রানীর মতো বিরাজ করেন। তবে নুসরত উগ্র মেকআপে বিশ্বাসী নন। বিভিন্ন সময় নিজের সৌন্দর্য বজায় রাখতে কোন কোন পণ্য ব্যবহার করেন, কেমন মেকআপ তাঁর পছন্দ, চেহারার সঙ্গে মানানসই মেকআপ ও সিগনেচার লুক নিয়ে অকপট হয়েছেন ইন্সটাতে।

যদি নুসরতের মতো মোটা ও গাঢ় ভ্রু ও ন্যুড ঠোঁটের মেকআপ করতে চান, তাহলে তার কয়েকটি সহজ টিপস এখানে দেওয়া রইল।

মেকআপ করুন সহজ ও স্বাভাবিকভাবে

সাহসী ভ্রু ন্যুড ঠোঁটের জন্য নুসরতের রক লুক বেশ আকর্ষণীয়। এমন মেকআপ করার জন্য ভ্রু ও ঠোঁটকেই প্রাধান্য দিন। অন্যান্য মেকআপ নূন্যতম করলেই চলবে। ভ্রু ও ঠোঁটকে হাইলাইটেড করার জন্য অন্যান্য অংশে মেকআপ অল্প ও সহজ ভাবে করুন।

সঠিকভাবে হাইলাইট করুন

মোটা ও আকর্ষণীয় ভ্রুয়ের মেকআপের জন্য় চাবিকাঠি হল ভ্রুয়ের আসল আকৃতিকেই প্রাধান্য দেওয়া। গাঢ় কালো ও পূর্ণাঙ্গ রূপ দিতে আসল ও প্রাকৃতিক ভ্রুয়ের আকৃতিকেই গুরুত্ব দিন। মোটা দেখাতে ভ্রুয়ের চুলগুলি ঊদ্ধর্মুখী ব্রাশ করুন। তাতে মোটা ও ঘন দেখায়। এরপর একটি আই পেন্সিল বা জেল-ভিত্তিক লাইনার ব্যবহার করুন।

View this post on Instagram

A post shared by Nusrat (@nusratchirps)

সেট করুন

ভ্রু ব্রাশ করার পর সঠিকভাবে সেট করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। পরিস্কার মাস্কারা বা ব্রো জেল প্রয়োগ করে তা সেট করুন।

ন্যুড ঠোঁটের জন্য কী করবেন

নুসরতের মতে, শীতের মরসুমে ন্যুড লিপস্টিক বেশ গ্ল্যামারাস লুক দেয়। তবে তার আগে আপনার মুখের ত্বকের বর্ণের উপর লক্ষ করুন। তারপর ন্যুড শেড নির্বাচন করুন। ঠোঁটে কনসিলার দিয়ে প্রথম মেকআপ শুরু করুন। তারপর ঠোঁটের ডানদিক থেকে লিপস্টিক প্রয়োগ করুন। ঠোঁটকে হাইলাইট করার জন্য ঠোঁটের উপর সামান্য ব্রোঞ্জার ব্যবহার করুন। তাতে ন্যুড ঠোঁট আরও আকর্ষণীয় ও হাইলাইটেড দেখায়।

আরও পড়ুন: Skincare Tips: মুখের অবাঞ্ছিত লোমকে ‘টা টা’ বলতে এই ৩ সহজ ঘরোয়া উপায়ই যথেষ্ট!