Skin Care Tips: ফলের রস পান করার পাশাপাশি ত্বকেও অল্প লাগিয়ে নিন! উজ্জ্বল ত্বক পেতে আপনাকে কেউ আটকাতে পারবে না

আপনি কি জানেন ফল খাওয়ার পাশাপাশি আপনি যদি ত্বকে ফলের রস মাখেন, তাহলেও কাজ মিলবে দ্বিগুণ। ফল যেহেতু একটি প্রাকৃতিক উপাদান, তাই এর কোনও পার্শ্বপ্রতিক্রিয়া নেই। উপরন্ত, এটি ত্বকে একটি প্রাকৃতিক উজ্জ্বলতা এনে দেয়।

Skin Care Tips: ফলের রস পান করার পাশাপাশি ত্বকেও অল্প লাগিয়ে নিন! উজ্জ্বল ত্বক পেতে আপনাকে কেউ আটকাতে পারবে না
TV9 Bangla Digital

| Edited By: megha

Feb 15, 2022 | 8:02 AM

প্রতিদিনের খাদ্যতালিকায় ফল রাখলে শরীরের একাধিক সমস্যা দূর হয়ে যায়। এর পাশাপাশি চুল ও ত্বক (Skin Care) হয়ে ওঠে সুন্দর। কিন্তু আপনি কি জানেন ফল খাওয়ার পাশাপাশি আপনি যদি ত্বকে ফলের রস (Fruit Juice) মাখেন, তাহলেও কাজ মিলবে দ্বিগুণ। ফল যেহেতু একটি প্রাকৃতিক উপাদান, তাই এর কোনও পার্শ্বপ্রতিক্রিয়া নেই। উপরন্ত, এটি ত্বকে একটি প্রাকৃতিক উজ্জ্বলতা (Natural Glow) এনে দেয়। তাছাড়া আপনি যদি একটু লক্ষ্য করেন, তাহলে দেখবেন বাজারে যে সব প্রসাধনী পণ্য পাওয়া যায় তার মধ্যে অনেক কিছুতেই ফলের নির্যাস অন্তর্ভুক্ত থাকে। কিন্তু আপনি যদি সেই প্রসাধনী পণ্যগুলির বদলে সরাসরি ফল ত্বকে ব্যবহার করেন তাহলে আরও উপকৃত হবেন।

আপনি যদি এখন ভাবেন যে কোন ফলের রস কীভাবে ব্যবহার করবেন, তাহলে দেখে নিন…

গাজরের রস- অনেক মহিলা দীপ্তিময় উজ্জ্বলতার জন্য গাজর খেতে পছন্দ করেন। ত্বককে ভেতর থেকে উজ্জ্বল করার পাশাপাশি অন্যান্য সমস্যা দূর করতেও এটি কার্যকর বলে বিবেচিত হয়। খাওয়ার পাশাপাশি গাজরের রসও মুখে লাগাতে পারেন। ফেসপ্যাকে মেশানোর পাশাপাশি সরাসরি মুখেও লাগাতে পারেন। এর জন্য একটি পাত্রে ২ থেকে ৩ চামচ গাজরের রস নিয়ে তুলোর সাহায্যে মুখে লাগান। ১০ মিনিট পর জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

কমলালেবুর রস- দাগ বা পিম্পলের সমস্যা যদি থেকে যায়, তাহলে কমলালেবুর খোসা তার জন্য খুবই উপকারী বলে মনে করা হয়। এটি মুখের অতিরিক্ত তেল দূর করতে সাহায্য করে। আপনি চাইলে কমলালেবুর খোসার পরিবর্তে কমলালেবুর রসও ব্যবহার করতে পারেন। একটি পাত্রে ১ চা চামচ কর্নস্টার্চ নিয়ে তাতে কমলালেবুর রস মিশিয়ে পেস্ট তৈরি করুন। এতে আধা চা চামচ মধু মেশান। এবার এটি মুখে লাগিয়ে ১৫ মিনিট রেখে দিন। ১৫ মিনিট পর হালকা গরম জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

স্ট্রবেরির রস- ট্যানিংয়ের সমস্যা দূর করতে স্ট্রবেরিকে খুবই উপকারী মনে করা হয়। এর জন্য স্ট্রবেরির রস নিন এবং তাতে বেসন মিশিয়ে নিন। উভয় উপাদান মিশ্রিত করার পরে, একটি পেস্ট তৈরি করুন এবং তারপর আপনার মুখে লাগান। ১৫ মিনিট লাগানোর পর জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। ট্যানিংয়ের সমস্যা বেশি হলে হলুদ, দই-এর মতো জিনিসও এতে মেশাতে পারেন।

আমলকীর রস- ত্বক ও চুল সুস্থ রাখতে আমলকীকে নানাভাবে ব্যবহার করা হয়। এতে উপস্থিত অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন সি বৈশিষ্ট্য বার্ধক্য এবং অন্যান্য ত্বকের সমস্যা নিরাময়ে সাহায্য করে। এর জন্য আমলকীর রস এবং অ্যালোভেরা জেল মিশিয়ে মিশ্রণটি তৈরি করুন। এবার এই মিশ্রণে একটি শুকনো শিট মাস্ক ডুবিয়ে তারপর মুখে লাগান। ১৫ মিনিট রাখার পর তুলে ফেলুন। মুখ শুষ্ক হতে শুরু করলে জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

আরও পড়ুন: ডেটে যাওয়ার জন্য মেকআপ করা শুরু করে দিয়েছেন? শেষ মুহূর্তের জন্য রইল বিশেষ টিপস ও ট্রিকস

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla