Priyanka Chopra: ত্বকের খেয়াল রাখতে দই দিয়ে স্নান করেন প্রিয়াঙ্কা! দ্রুত হাইড্রেট করার টিপস ‘নিউ মম’-এর

প্রিয় বডি স্কিনকেয়ার উপকরণ হল গ্রিক ইয়োগার্ট দিয়ে স্নান করা। ঠিকই পড়ছেন। শাওয়ার নেওয়ার সময় প্রিয়াঙ্কা গোটা শরীরে গ্রিক ইয়োগার্ট ঘষতে পছন্দ করেন।

Priyanka Chopra: ত্বকের খেয়াল রাখতে দই দিয়ে স্নান করেন প্রিয়াঙ্কা! দ্রুত হাইড্রেট করার টিপস 'নিউ মম'-এর
সম্প্রতি সারোগেসির মাধ্যমে ফুটফুটে শিশুকন্যার মা হয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2022 | 9:47 AM

প্রত্যেক মানুষেরই ত্বকের প্রতি যত্নবান হওয়া উচিত। স্বাভাবিকভাবেই সাধারণের চেয়ে স্কিন কেয়ারে বেশি নজর দেন সেলেব্রিটিরা। কোনও বিদেশি পণ্য নয়, দেশি উপায়, ঘরোয়া পদ্ধতিতে মাস্ক তৈরি থেকে শুরু করে চিনি, গোলাপজলের স্ক্রাব দিয়ে ঠোঁট স্ক্রাব করার পক্ষপাতী ভারতীয় অভিনেত্রীরা। রান্নাঘরে মজুত থাকা উপকরণ দিয়ে ত্বকের খেয়াল রাখতেই বেশ পছন্দ তারকাদের। তাদের মধ্যে প্রিয়াঙ্কা চোপড়া অন্যতম। তিনি বরাবর সাক্ষাত্‍‌কারে বলে এসেছে, হেঁসেলের উপকরণ দিয়ে বানানো ফেসমাস্কই তাঁর সৌন্দর্যের আসল রহস্য। কোমল ও নিখুঁত ত্বকের জন্য ও স্কিন কেয়ার রুটিন হিসেবে কিছু ঘরোয়া ফেসমাস্ক ব্যবহার করেন।

একটি ফ্যাশন ম্যাগাজিনকে সাক্ষাত্‍কার দেওয়ার সময় এই গ্লোবাল আইকন অকপটে নিজের সৌন্দর্যের রহস্যের কথা জানিয়েছেন। প্রিয়াঙ্কার মতে, ঘরে পাতা দইয়ের ফেসিয়াল ত্বকের জন্য সবচেয়ে উপকারী। দই ও ওটস সমানভাবে মিশিয়ে একটি পেস্ট তৈরি করতে হবে। তাতে এক চিমটে হলুদ যোগ করে মাস্কটি ত্বকের মধ্যে ব্যবহার করে আধ ঘণ্টা রেখে দিতে হবে। শুকিয়ে গেলে হালকা গরম জল দিয়ে মুখ ধুয়ে ফেলেন। প্রিয় বডি স্কিনকেয়ার উপকরণ হল গ্রিক ইয়োগার্ট দিয়ে স্নান করা। ঠিকই পড়ছেন। শাওয়ার নেওয়ার সময় প্রিয়াঙ্কা গোটা শরীরে গ্রিক ইয়োগার্ট ঘষতে পছন্দ করেন। সাবানের মতো এটি ভালভাবে মাসাজ করে ত্বক থেকে মৃতকোষ নিমেষে নির্মূল করতে সাহায্য করে। শুধু শরীরে নয়, চুলের যত্নের জন্য ব্যবহার করেন। খুশকি থেকে মুক্তি পেতে ও চুলের আর্দ্রতা ফেরাতে দইয়ের ব্যবহার অনবদ্য়।

View this post on Instagram

A post shared by Priyanka (@priyankachopra)

ওই জনপ্রিয় ম্যাগাজিনের মতে, প্রাকৃতিকভাবে ত্বকের পরিচর্চা করতে বেশি পছন্দ দেশি গার্লের। দৈনন্দিন জীবনে যতটা সম্ভব আয়ুর্বেদ উপকরণ ব্যবহার করতে ভালবাসেন। শুধু তাই নয় মুখের ত্বকের জন্য বেসন, মধু, হলুদ ও দই দিয়ে ক্লাসিক বেসন ফেসমাস্ক তৈরি করেন। এর জেরে ত্বকে লাবণ্য ফিরে আসে। দাগমুক্ত ত্বকের জন্য এই ফেসমাস্কটি বিশেষ কার্যকর। সম্প্রতি সারোগেসির মাধ্যমে ফুটফুটে শিশুকন্যার মা হয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। সেই আনন্দের কথা সোশ্যাল মিডিয়ায় সকলকেই জানিয়েছেন। স্বামী নিক জোনাসের সঙ্গে ছবি তুলে শেয়ার ও করেছেন তিনি।

আরও পড়ুন: Almond Face Masks: ত্বকের গ্লো হারিয়ে যাচ্ছে? নতুন করে নিজেকে চিনতে আমন্ডের এই ৩টি ফেসমাস্ক দারুণ কার্যকরী