Korean Beauty: কোরিয়ান নারীদের চকচকে ত্বকের প্রেমে পড়েছেন? জানুন ‘ডলফিন ত্বক’-এর গোপন রহস্য

Skin Care Tips: যদিও সঠিক স্কিন কেয়ার রুটিন মেনে চললে নিখুঁত ত্বক পাওয়া থেকে আপনাকে কেউ আটকাতে পারবে না।

Korean Beauty: কোরিয়ান নারীদের চকচকে ত্বকের প্রেমে পড়েছেন? জানুন 'ডলফিন ত্বক'-এর গোপন রহস্য
কোরিয়ান স্টাইলে স্কিন কেয়ার রুটিন মেনে চলেন, তাহলে 'ডলফিন ত্বক' পেয়ে যাবেন।Image Credit source: istockphoto.com
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2022 | 7:23 PM

গরমে ত্বকের সমস্যা হাজার একটা সমস্যা দেখা দেয়। তবুও সুন্দর ও নিখুঁত ত্বকের পাওয়ার আকাঙ্ক্ষা সবার মধ্যেই থাকে। যদিও সঠিক স্কিন কেয়ার রুটিন (Skin Care Tips) মেনে চললে নিখুঁত ত্বক পাওয়া থেকে আপনাকে কেউ আটকাতে পারবে না। আর যদি কোরিয়ান স্টাইলে স্কিন কেয়ার রুটিন মেনে চলেন, তাহলে ‘ডলফিন ত্বক’ পেয়ে যাবেন। গত কয়েক বছর বিউটি টিপসের মধ্যে কোরিয়ান বিউটি ট্রেন্ড (Korean Beauty Trends) ভীষণ জনপ্রিয় হয়ে উঠেছে। প্রতি মুহূর্তে আমরা এই কোরিয়ান সৌন্দর্য (K-beauty trend) প্রবণতাকে অর্জন করছি তা বুঝেও উঠতে পারছি না। কারণ এই ট্রেন্ডটি এতটাই বেশি জনপ্রিয় হয়ে উঠেছে, তাতে এড়িয়ে যাওয়া কঠিন হয়ে পড়েছে। তাছাড়া অনেকেই এই কোরিয়ান বিউটি টিপস মেনে ত্বকের সৌন্দর্যে পার্থক্য লক্ষ্য করেছেন।

ডাবল ক্লিনজিং করুন

গরমে মুখে তেল ও সিবামের উৎপাদন বেশি হয়, তাই দিনে দু’বার করে মুখ ধুতে হবে। ত্বক তৈলাক্ত হলে ফোম ভিত্তিক ফেসওয়াশ ব্যবহার করুন। এতে মুখের তেল সহজেই পরিষ্কার হয়ে যায়। ডলফিনের ত্বক পেতে প্রতিদিন একটি হাইড্রেটিং ক্লিনজার ব্যবহার করুন। ডাবল ক্লিনজিং কোরিয়ান স্কিন কেয়ার রুটিনের একটি বড় অংশ। ক্লিনজিং ত্বক থেকে যে কোনও তেল, ময়লা এবং ত্বকের মৃত কোষ দূর করতে সাহায্য করে।

এক্সফোলিয়েশন করা জরুরি

সব সময় ত্বককে এক্সফোলিয়েট করা উচিত। চেষ্টা করুন অরগ্যানিক স্ক্রাবার ব্যবহার করার। এছাড়াও মাইল্ড কোনও স্ক্রাবার ব্যবহার করতে পারেন। এক্সফোলিয়েটর ব্যবহার করলে ত্বকের ওপর থাকা মৃত কোষ অপসারণ হয়ে যায়। ফলস্বরূপ আমরা উজ্জ্বল এবং মসৃণ ত্বক পাই।

ফেস সিরাম ব্যবহার করুন

দিন দিন যে ভাবে গরম বাড়ছে তাতে এসি ছাড়া মানুষ ঘরে থাকছেন না আর। কিন্তু এই শীততাপ নিয়ন্ত্রিত ঘরে বেশিক্ষণ থাকলে অতিরিক্ত ঠান্ডার কারণে ত্বক শুষ্ক হতে শুরু করে। তাই আপনার ত্বকের ধরন মাথায় রেখে সিরাম ব্যবহার করুন। এর সঙ্গে জেল ভিত্তিক ময়েশ্চারাইজার লাগান। এটি সহজেই ত্বকে শোষিত হয়, ত্বক তৈলাক্ত দেখায় না। ময়েশ্চারাইজারের পাশাপাশি সানস্ক্রিন অবশ্যই ব্যবহার করবেন।

হোমমেড ফেসপ্যাক ব্যবহার করুন

কোরিয়ান বিউটি টিপস DIY ছাড়া অসম্পূর্ণ। অনেক ফেসপ্যাক আছে, যেগুলো ঘরোয়া উপাদান দিয়ে তৈরি। আপনার যদি তৈলাক্ত বা কম্বিনেশন স্কিন থাকে, তাহলে দই, ওটমিল এবং মধু দিয়ে তৈরি ফেসপ্যাক ব্যবহার করুন। এছাড়া জেলটিন পাউডারের ফেসপ্যাকও ট্রাই করা যেতে পারে। এর জন্য আনফ্লেভারড জেলটিন পাউডার নিন এবং এতে ২ চা চামচ দুধ মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি গরম করে মুখে লাগান। ১৫ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন।

সানস্ক্রিন ব্যবহার করুন

আপনার ত্বকের ধরন যাই হোক না কেন, এসপিএফ সানস্ক্রিন লাগানো খুবই গুরুত্বপূর্ণ। তাই এমন একটি সানস্ক্রিন বেছে নিন যাতে একটি নন-ম্যাট ফর্মুলা থাকে কারণ আমরা উজ্জ্বল ত্বকের দিকে মনোযোগ দিচ্ছি। শুধু আপনার ত্বকের ধরনের জন্য সঠিক SPF নির্বাচন করুন।

আরও পড়ুন: সুন্দর ত্বক দারুচিনির সাহায্যেও পেতে পারেন! শুধু জানুন ব্যবহারের সঠিক উপায়