Makeup: একটি মেকআপ পণ্যেই হবে কেল্লাফতে! কোন জিনিসটি সঙ্গে অবশ্যই রাখবেন, কীভাবে ব্যবহার করবেন?

শেষ মুহূর্তে টাচআপের জন্য একটি সাধারণ হাইলাইটারের আপনার লুককেই চেঞ্জ করে দিতে পারে। লাইলাইটার-ব্লাশ কম্বো আপনার সাজকে অতুলনীয় করে তুলতে একাই যথেষ্ট।

Makeup: একটি মেকআপ পণ্যেই হবে কেল্লাফতে! কোন জিনিসটি সঙ্গে অবশ্যই রাখবেন, কীভাবে ব্যবহার করবেন?
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Sep 25, 2021 | 8:37 AM

বাইরে বের হলে ব্যাগ আপনার নিত্যসঙ্গী। তাতে মেকআপের একটি ছোট কিট প্রায় সব মহিলার হ্যান্ডব্য়াগে থাকেই। তবে বাইরে বের হলে অনেকেরই আবার মেক আপ নিয়ে খুঁতখুঁতে মনোভাব থাকে। তাঁদের কখনওই মনে হয় না যে তাঁদের ঠিকঠাক মেকআপ করা হয়েছে। তবে এই সমস্যারও সমাধান রয়েছে।

এই ছোট ছোট মেকআপ সমস্যাগুলি খুব সহজ উপায়েই সমাধান করা যায়। যেমন নাকের পাশে তৈলাক্ততা কমাতে একটু কমপ্যাক্ট ব্রাশ করেন। কিংবা মাসকারার জাদুতে চোখের মেকআপ,কিংবা ঠোঁটে চকচকে ভাব আনতে হাইলাইট ব্যবহার করে নিতে পারেন। অধিকাংশের ব্যাগে পছন্দের কাজল, লিকুইড আইলাইনার, ইউভি-সহ একটি কমপ্যাক্ট পাউডার, লিপগ্লস বা লিপস্টিক বা ব্লাশ সঙ্গে থাকেই। তবে অন্যতম গুরুত্বপূর্ণ একটি মেকআপ পণ্য যা প্রত্যেক মহিলার ব্যাগে থাকা উচিত, হাইলাইটার। শেষ মুহূর্তে টাচআপের জন্য একটি সাধারণ হাইলাইটারের আপনার লুককেই চেঞ্জ করে দিতে পারে। লাইলাইটার-ব্লাশ কম্বো আপনার সাজকে অতুলনীয় করে তুলতে একাই যথেষ্ট।

– মুখে হাইলাইটারের ব্য়বহার। মুখে যে কনট্যুর ব্যবহার করেছেন, সেই শেডেরই হাইলাইটার ব্যবহার করুন। তবে মুখের যে জায়গায় করবেন সেগুলি বিশেষ খেয়াল রাখতে হবে। গালের উপরে, নাকের উপরে, চিবুকে হাইলাইটারের অল্প ছোঁয়াতেই আপনার লুক একেবারে নজরকাড়া হয়ে উঠতে পারে।

-মুখের মধ্যে যদি ব্রণ বা কালচে দাগ থেকে থাকে, তাহলে হাইলাইটারের সাহায্য তা চাপা পড়ে যেতে পারে। উজ্জ্বল মুখ দেখাতে ত্বকের টেক্সটার অনুযায়ী হাইলাইটারের শেড ব্যবহার করতে পারেন।

-দিনের শেষে চাপের মুখে মুখ স্বাভাবিকভাবে নিস্তেজ দেখায়। বিশেষ করে যদি কাজের চাপে ঠিক করে খাবার না খাওয়া হয়, হাইড্রেটেড না হন, তাহলে মুখের মধ্যে তার প্রকাশ পায় সহজেই। অফিস থেকে কোনও পার্টি বা বিয়ের অনুষ্ঠান বা ঘরোয়া অনুষ্ঠানে সামিল হওয়ার আগে নিস্তেজ মুখকে উজ্জ্বল করতে হাইলাইরেরে একটি ব্রাশেই কেল্লাফতে। টাচ আপের জন্য চোখের উপরে, নাকের ডগা, কপালের কেন্দ্রে ড্যাপল করতে ভুলবেন না যেন। এতে আপনার মুখ উজ্জ্বল ও প্রাণবন্ত দেখায়।

আরও পড়ুন:  Ancient Beauty Rules: প্রাচীন এই ১০টি নিয়ম, যা সৌন্দর্য বজায় রাখার জন্য এখনও অব্যাহত!