Nail Polish Remover: বাড়িতে নেল পলিশ রিমুভার শেষ হয়ে গেছে বলে চিন্তিত? জেনে নিন ঘরোয়া উপায়ে এই সমস্যার সমাধান…

বাজার থেকে কেনা রিমুভার শেষ হয়ে গেলে একদমই চিন্তার কোনও কারণ নেই। বাড়িতেই দিব্যি ঘরোয়া জিনিস দিয়ে এটা তৈরি করা যায়।

Nail Polish Remover: বাড়িতে নেল পলিশ রিমুভার শেষ হয়ে গেছে বলে চিন্তিত? জেনে নিন ঘরোয়া উপায়ে এই সমস্যার সমাধান...
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2022 | 7:52 AM

সব দিক ঠিকঠাক দেখেও এই ছোট্ট বিষয়টা অনেক সময়ই চোখ এড়িয়ে যায়। দারুণ ড্রেস, সুন্দর মেকআপ (Makeup) করলেন কিন্তু হাতের নখে অর্ধেক ওঠা আর অর্ধেক লেগে থাকা নেল পলিশ (Nail polish)। মানে, এর থেকে বেশি আর কোনও কিছুই আপনার লুক নষ্ট করতে পারে না। কারণ, আপনার চুল একটু ঘেঁটে থাকলে লোক সেটা এড়িয়ে যেতে পারে, কিন্তু নখ (Nail Fashion) থেকে চোখ এড়িয়ে যায় না কারও।

মানে ধরুন, পার্টিতে আপনার বন্ধু স্থানীয় কেউ মুখের ওপর বলেই দিল, এত সাজগোজ করলি আর একটা নেল পলিশ লাগাতে পারলি না? অতজনের মাঝে ওই মুহূর্তে সে যতই কাছের বন্ধু হোক না কেন, খারাপ লাগবেই। এখন আপনি এই অজুহাত দিতে পারেন যে, আপনার নেল পলিশ রিমুভার শেষ হয়ে গেছে, কিন্তু সেটাও খোরাক হতে পারে।

কারণ, অনেকেই জানেন নেল পলিশ তুলে ফেলার উপায় বাড়িতেই রয়েছে। হ্যাঁ, বাজার থেকে কেনা রিমুভার শেষ হয়ে গেলে একদমই চিন্তার কোনও কারণ নেই। বাড়িতেই দিব্যি ঘরোয়া জিনিস দিয়ে এটা তৈরি করা যায়।

Nail Polish Remover at Home

ডিওডরেন্ট:

যে ডিওডরেন্ট আপনি নিজেকে সুবাসিত আর তরতাজা রাখতে ব্যবহার করেন সেটার কথাই বলা হচ্ছে এখানে। এর মধ্যে আছে অ্যালকোহল আর অ্যাসিটোন যা রং তুলতে সাহায্য করে। আগে নখে ভাল করে স্প্রে করে নিন, তারপর তুলোর বল দিয়ে মুছে দিন। তবে নখের উপর স্প্রে করার আগে দেখে নেবেন যে ওই নির্দিষ্ট ডিওডোরেন্টে আপনার কোনও অ্যালার্জি আছে কিনা।

পাতি লেবু:

লেবু হল একটি প্রাকৃতিক এজেন্ট যা আপনার নখের রং তুলতে সাহায্য করবে। এর জন্য আপনাকে নাতিশীতোষ্ণ জলে এক বা দুই টুকরো লেবু দিতে হবে। অল্প একটু লিকুইড সাবানও এর মধ্যে দিতে পারেন। এবার এই জলে তিন থেকে পাঁচ মিনিট হাত ডুবিয়ে বসে থাকুন। এবার ওই লেবুর টুকরো দিয়ে আলতো করে নখ ঘষুন দেখবেন রং উঠে আসবে। নখের রং উঠে গেলে একটু ময়শ্চারাইজার বা নেল অয়েল লাগিয়ে নিন।

ভিনিগার:

লেবুর মতো ভিনিগারেও অ্যাসিডিক উপাদান আছে যা নখের রং তুলতে সাহায্য করে। প্রথমে হাল্কা গরম জলে ১০-১৫ মিনিট হাত ডুবিয়ে রাখুন। ভিনিগার আর লেবুর রস সমান অনুপাতে মিশিয়ে নিন। এবার এর মধ্যে তুলোর বল ডুবিয়ে এই মিশ্রণ দিয়ে নেলপালিশ তুলে নিন। হয়ে গেলে অবশ্যই ময়েশ্চারাইজার লাগাবেন।

তথ্যসূত্র: পপএক্সো

আরও পড়ুন: Buttermilk Face Pack: আমাদের ত্বকের সৌন্দর্য বাড়িয়ে তুলতে এই বিশেষ ফেসপ্যাকের জুড়ি মেলা ভার, কীভাবে বানাবেন?

আরও পড়ুন: Beard Dandruff: দাড়িতেও খুশকি হয়েছে? এই সমস্যা থেকে কীভাবে রেহাই পাবেন দেখে নিন