DIY Hair Mask: শীত পড়তেই চুলের সমস্যায় নাজেহাল? চুলে পুষ্টি জোগাতে ব্যবহার করুন এই হেয়ার মাস্ক

শীতে চুল দ্রুত শুষ্ক হয়ে যায়। আবহাওয়ার কারণে আর্দ্রতা হারাতে শুরু করে। এই সমস্যাকে গোড়া থেকে নির্মূল করে অলিভ অয়েল।

DIY Hair Mask: শীত পড়তেই চুলের সমস্যায় নাজেহাল? চুলে পুষ্টি জোগাতে ব্যবহার করুন এই হেয়ার মাস্ক
চুলে পুষ্টি জোগাতে সাহায্য করে অলিভ অয়েল
Follow Us:
| Edited By: | Updated on: Nov 24, 2021 | 8:11 PM

শীতকাল আসা মানেই শুষ্ক ত্বকের পাশাপাশি শুষ্ক রুক্ষ চুলের সমস্যাও দেখা দেয়। তার সঙ্গে রয়েছে খুশকির সমস্যা। তাছাড়া চুল পড়ে যাওয়ার সমস্যা কম-বেশি লেগেই রয়েছে সবার। তবে এখন এই যাবতীয় চুলের সমস্যা থেকে রেহাই পাওয়ার সময় এসে গেছে। কারণ আমরা আপনার জন্য নিয়ে এসেছি একটি হেয়ার মাস্কের খোঁজ।

অলিভ অয়েল দিয়ে তৈরি এই দুটি হেয়ার মাস্ক। সপ্তাহে এক বার করে এই হেয়ার মাস্ক ব্যবহার করলে আপনি নিজেই উপকারিতা উপলব্ধ করতে পারবেন। কারণ অলিভ অয়েলের মধ্যে রয়েছে পুষ্টি ও অ্যান্টিঅক্সিডেন্ট, যা চুলের স্বাস্থ্য উন্নত করার পাশাপাশি যাবতীয় চুলের সমস্যা থেকে রেহাই দেয়।

শীতে চুল দ্রুত শুষ্ক হয়ে যায়। আবহাওয়ার কারণে আর্দ্রতা হারাতে শুরু করে। এই সমস্যাকে গোড়া থেকে নির্মূল করে অলিভ অয়েল। চুলকে যেমন ময়েশ্চারাইজ করে তেমনই স্ক্যাল্পকে পুষ্টি জোগায় অলিভ অয়েল। শীতকালে আরেকটি বড় সমস্যা হল খুশকি। এর সমস্যাকেও দূর করে অলিভ অয়েল। তাহলে চলুন দেরি না করে দেখে নেওয়া যাক কীভাবে তৈরি করে অলিভ অয়েল হেয়ার মাস্ক।

অলিভ অয়েল ও কলার তৈরি হেয়ার মাস্ক

অলিভ অয়েল এবং কলা দুটি উপাদানই চুলের উপকার করে, উভয়ই চুলের গোড়াকে গভীরভাবে পুষ্টি জোগাতে কাজ করে। যখন এই দুটির মিশ্রণ তৈরি করা হয়, তারা একটি দুর্দান্ত চুলের কন্ডিশনার হিসাবে কাজ করে। এই হেয়ার মাস্কটি তৈরি করতে ১টি পাকা কলা, ১ থেকে ২ চামচ অলিভ অয়েল নিন। এরপর কলার খোসা ছাড়িয়ে পেস্ট তৈরি করে নিন। এর পরে, ওই পেস্টে ২ চা চামচ অলিভ অয়েল যোগ করুন এবং ভাল করে মিশিয়ে নিন।

তবে এই হেয়ার মাস্ক ব্যবহার করার একটি পদ্ধতি রয়েছে। চুলে শ্যাম্পু করার পর এই হেয়ার মাস্ক ব্যবহার করতে হয়। শ্যাম্পু করার পর, যখন তোয়ালতে চুল মুছে নেবেন, তারপর চুলের গোড়া থেকে শেষ পর্যন্ত এই হেয়ার মাস্ক লাগান। এই মাস্কটি চুলে প্রায় ২০ থেকে ২৫ মিনিটের জন্য লাগিয়ে রেখে দিন। এর পর আবার চুল সাধারণ জল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে এক বার করে এই হেয়ার মাস্ক ব্যবহার করেলেই ফল পাবেন হাতে নাতে।

আরও পড়ুন: Pregnancy Safe Skin Care: গর্ভাবস্থায় ত্বকের ক্ষেত্রে কোন কোন পণ্যগুলি ব্যবহার করা সুরক্ষিত, পরামর্শ দিলেন বিশেষজ্ঞ

আরও পড়ুন: Hair Care Tips: চুল কালো করতে প্রাকৃতিক উপাদান ব্যবহার করেও ফল পাচ্ছেন না? হেনার সঙ্গে মিশিয়ে নিন এই দু’টি উপাদান…

আরও পড়ুন: Mira Rajput: শীতের দিনে ত্বকের জেল্লার জন্য কোন ফেসপ্যাক ব্যবহার করেন শাহিদ-পত্নী! সোশ্যাল মিডিয়ায় পর্দা ফাঁস মীরার