Men’s Fashion: চৈত্র সেলে সস্তায় পাঞ্জাবি থেকে টি-শার্ট, কোথায় ঢুঁ মারবেন ছেলেরা?

Men's Punjabi: চৈত্র সেলের কেনাকাটা করতে যাওয়ার আগে জেনে নিন। কাজে আসবে...

Men's Fashion: চৈত্র সেলে সস্তায় পাঞ্জাবি থেকে টি-শার্ট, কোথায় ঢুঁ মারবেন ছেলেরা?
সস্তায় কোথায় পাবেন ছেলেদের পাঞ্জাবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2023 | 9:55 AM

বাড়ছে গরম সেই সঙ্গে পাল্লা দিয়ে চলছে চৈত্র সেলও। সারাবছর যতই সেল চলুক না কেন চৈত্র সেলের যেন অন্যরকম একটা আকর্ষণ থাকে। বছর শেষের এই সময়ে যে কোনও কিছুতেই থাকে আকর্ষণীয় ছাড়। যতই অনলাইন কেনাকাটা আসুক না কেন, যতই সারাবছর পোশাক কেনা হোক না কেন এই সময় জামা কাপড় কেনার মধ্যে একটা অন্য রকম উত্তেজনা থাকে। ভিড় ঠেলে, দরাদরি করে সস্তায় সবচেয়ে ভাল জামা খুঁজে নেওয়াটাও একটা আর্ট। দু ব্যাগ ভর্তি সেল থেকে কেনাকাটা করে ফেরার পথে এগরোল, আইসক্রিমে পেটপুজো সে সব তো আছেই। আর এই সেলে সকলেই বাড়ির সবার জন্য কেনাকাটা করেন। বছরের প্রথম দিনে স্নান সেরে নতুন পোশাকে মন্দিরে পুজো দিয়ে তবেই দিন শুরু হয়।

প্রথা অনুযায়ী এদিন নতুন কোনও একটা পোশাক গায়ে দেওয়ার নিয়ম রয়েছে। এখন অনলাইনের দৌলতে সারা বছরই ছাড়, কেনাকাটা চলতে থাকে। কিন্তু দোকান ঘুরে হাতে দেখে কেনার আকর্ষণ অন্যরকম। অনলাইনে দরাদরির কোনও সুযোগ থাকে না। আর বাঙালির দরাদরি স্কিলের সঙ্গে চট করে কেউ পাত্তা দিতে পারে না। চৈত্র সেলের কেনাকাটায় বেডশিট থেকে শুরু করে বালিশের কভার, পাপোশ, সুন্দর বাসন, কাপ, সুতির জামা, শাড়ি, ঘরে পরার নাইটি সবই থাকে। আমরা সকলেই জানি যে মেয়েরা কেনাকাটা করতে একটু বেশিই ভালবাসেন। সব সময় তাঁদের হাতে থাকে লম্বা লিস্ট। তবে ছেলেদের জন্যেও কেনাকাটি তারাই করেন। এই সেলে গরমের জন্য আদর্শ সুতির পাঞ্জাবি, টি-শার্ট কোথায় কিনবেন ছেলেরা? রইল তারই খোঁজ।

গড়িয়াহাট থেকে দক্ষিণাপন- ছেলেরা সুতির পাঞ্জাবির জন্য এখানে ঢুঁ মারতে পারেন। এছাড়াও অনেক বুটিকে এই সময় ছাড় চলে। সেখান থেকেও পাঞ্জাবি কিনতে পারেন। সুতির পাঞ্জাবিতে কাঁথাস্টিচের কাজ, কটকির পাঞ্জাবি, খাদির পাঞ্জাবি গরমের দিনে এই সব পাঞ্জাবির বিক্রি থাকে বেশি। গরমের দিনে এইরকম পাঞ্জাবিই সবচেয়ে আরামদায়ক। পয়লা বৈশাখে যেহেতু পাঞ্জাবি পরতে পছন্দ করেন অনেকে তাই তালিকায় এই পাঞ্জাবি প্রথমেই থাকে। এছাড়াও অনেকে ফতুয়া কেনেন। ছেলেদের পছন্দমতো পাঞ্জাবির কালেকশন সবচাইতে ভাল পাওয়া যায় এখানে। টি-শার্ট এখন সারাবছরই লাগে। যে কোনও ডিপার্টমেন্টাল স্টোরে এই টি-শার্ট সবচেয়ে সস্তায় পাওয়া যায়। এছাড়াও হাতিবাগান, শ্যামবাজার চত্বরেও বেশ ভাল পাওয়া যায়।