Mens Fashion Show 2022: মিলান ও প্যারিসে ফ্যাশন শো বাতিল করার সিদ্ধান্ত বিখ্যাত ডিজাইনার আরমানির! আসল কারণটা কী?

মিলানের ফ্যাশন কাউন্সিল গত মাসেই ঘোষণা করে বলেছিল যে আরমানি থেকে জেগনা , মোট ২২টি ব্র্যান্ড লাইভ রানওয়ে শো মঞ্চস্থ করবে। তবে ৯টি ব্র্য়ান্ড ডিজিটাল প্ল্য়াটফর্মকে বেছে নিয়েছে।

Mens Fashion Show 2022: মিলান ও প্যারিসে ফ্যাশন শো বাতিল করার সিদ্ধান্ত বিখ্যাত ডিজাইনার আরমানির! আসল কারণটা কী?
Follow Us:
| Edited By: | Updated on: Jan 06, 2022 | 12:09 AM

শুধু ভারতেই নয়, ফের করোনাভাইরাসের বাড়বাড়ন্ত শুরু হয়েছে ইউরোপেও। ৪ জানুয়ারি, বিশ্বের বিখ্য়াত ফ্যাশন ডিজাইনার জর্জিয়ো আরমানি জানান, ইউরোপে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ঊর্দ্ধমুখী হওয়ায় মিলানে আয়োজিত মেনস ফ্যাশন শো বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া প্যারিসে তাঁর প্রাইভ হাউট কাউচার শো বাতিল করার কথা ঘোষণা করেছেন।

২০২২-২৩ সালের শরত ও শীতকালীন পুরুষদের প্রিভিউ ফ্যাশন শোয়ের জন্য আগামী ১৪-১৮ জানুয়ারির জন্য প্রথম সারির ডিজাইনার হিসেবে আরমানির ফ্যাশন শো ছিল। একটি বিবৃতিতে জানানো হয়েছে, ফ্য়াশন হাউস থেকে বলা হয়েছে যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্য়া ঊর্দ্ধমুখী হওয়ায় সামাজিক সতর্কতার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশ্বের অন্যতম বিখ্যাত ডিজাইনার জানিয়েছেন, ফ্যাশন শোগুলি নিঃসন্দেহে অত্যন্ত গুরুত্বপূর্ণ ও অপরিবর্তনীয়, কিন্তু স্বাস্থ্য ও নিরাপত্তার কথা ভেবে এই কঠিন বাস্তবকেই বেছে নিতে হয়েছে।

View this post on Instagram

A post shared by Giorgio Armani (@giorgioarmani)

মিলানের ফ্যাশন কাউন্সিল গত মাসেই ঘোষণা করে বলেছিল যে আরমানি থেকে জেগনা , মোট ২২টি ব্র্যান্ড লাইভ রানওয়ে শো মঞ্চস্থ করবে। তবে ৯টি ব্র্য়ান্ড ডিজিটাল প্ল্য়াটফর্মকে বেছে নিয়েছে। ২০২১ সালে সেপ্টেম্বরে মহিলাদের ফ্য়াশন শো-এর সাফল্য়ের পরে পাশাপাশি মাস্কের প্রয়োজনীয়তা ও সীমিত আমন্ত্রিতদের উল্লেখ করা হয়েছিল। এছাড়া প্রায় ৪০টি ব্র্য়ান্ডের লাইভ রানওয়ের প্রিভিউ দেওয়ানো হয়েছিল।

ব্রিটিশ ফ্যাশন কাউন্সিল জানিয়েছে, , ২০২২ সালে জানুয়ারিতে পুরুষদের পোশাকের অনুষ্ঠানগুলিতে কোভিড ১৯-এর কারণে কোনও রকম সাহসী পদক্ষেপ নেবে না। তবে সেটি যদি একান্তই না হয়ে থাকে, তাহলে চলতি বছরের ফেব্রুয়ারিতে মহিলাদের ফ্যাশন ক্যালেন্ডারের সঙ্গে মঞ্চস্থ করা হবে।

আরও পড়ুন: Men Fashion: পুরুষদের কিছু কিছু ফ্যাশন নারীদের একেবারেই পছন্দ হয় না, সেই সম্বন্ধে কিছু টিপস দেখে নিন…