Fashion tips for men: পাঞ্জাবি নাকি শেরওয়ানি? বন্ধুর বিয়েতে কেমন সাজে নজর কাড়বেন, রইল টিপস

Men Fashion: মেকআপ নিয়ে পুরুষদের মাতামাতি না থাকলেও পোশাক নিয়ে খুঁতখুঁতে হয় পুরুষ মনও। তাই এই বিয়ের মরশুমে কোন ফ্যাশান ইন জেনে নিন...

Fashion tips for men: পাঞ্জাবি নাকি শেরওয়ানি? বন্ধুর বিয়েতে কেমন সাজে নজর কাড়বেন, রইল টিপস
TV9 Bangla Digital

| Edited By: megha

Nov 22, 2022 | 3:07 PM

বিয়ের মরশুম শুরু হলেই সাজগোজ নিয়ে বেশি আলোচনা শুরু হয়। প্রিয় বন্ধু বা নিকটতম আত্মীয়ের বিয়ে হলে আগে থেকেই তোরজোড় করতে হয়। সকলের মাঝে নিজেকে আলাদা দেখানো একটা চেষ্টা করে এই বিয়ের বাড়ির মধ্যে। আর বিয়ে মানেই শাড়ি, লেহেঙ্গার লাইন আর জমকালো মেকআপ। মেয়েদের সাজ বরাবরই বিয়েতে নজরকাড়া হয়। কিন্তু এমন নয় যে পুরুষদের সাজ ফেলনা। সময়ের সঙ্গে বিয়ের বাড়িতে মেয়েদের যেমন শাড়ির সঙ্গে লেহেঙ্গা পরার চল বেড়েছে তেমনই পুরুষদের সাজেও বদল এসেছে। মেকআপ নিয়ে পুরুষদের মাতামাতি না থাকলেও পোশাক নিয়ে খুঁতখুঁতে হয় পুরুষ মনও। এই বিয়ের মরশুমে পুরুষজাতি নিজের জন্য কেমন ধরনের পোশাক বেছে নেবেন, রইল টিপস…

পাঞ্জাবি: বাঙালির সঙ্গে পাঞ্জাবির সম্পর্ক পুরনো। আগে যে কোনও অনুষ্ঠানে পুরুষেরা ধুতি, পাঞ্জাবি পরতেন। এখন যুগের বদল ঘটলেও বাঙালিদের মধ্যে আজও সাবেকিয়ানা দেখা যায়। সুতরাং, এখনও আপনি বিয়ের অনুষ্ঠানের জন্য ধুতি-পাঞ্জাবি বেছে নিতে পারেন। পাঞ্জাবির মধ্যে বুটিক বা সুতো দিয়ে কাজ করা পাঞ্জাবি পরতে পারেন। একপাশে বোতাম কিংবা গলার কাছে নকশা করা পাঞ্জাবির চল এখন বেড়েছে। ধুতি পরতে অস্বস্তি হলে পায়জামার সঙ্গেও পাঞ্জাবি পরতে পারেন।

ধুতি: পাঞ্জাবির সঙ্গে যদি ধুতিকে বেছে নেন তাহলে তাতেও লাগুক নতুনত্বের ছোঁয়া। ডেনিম জিনস, পায়জামা দিয়ে পাঞ্জাবি পরার চল এখন বেশি। তবে এমন নয় যে ধুতি ফ্যাশন থেকে হারিয়ে গিয়েছে। বরং পাঞ্জাবির সঙ্গে ধুতি এখনও বিয়ের বাড়িতে তাল লাগাতে পারে। শুধু ধুতি কেনার বিষয়ে আরেকটু সচেতন হন। সুতোর কাজ করা ধুতি ব্যবহার করুন। পাঞ্জাবির সঙ্গে থেকে একদম আলাদা রঙের ধুতি কিনুন। এতে আপনার সাজ আরও বেশি নজর কাড়বে। সুতি পরতে সমস্যা হলে সেলাই করা ধুতি পরতে পারেন।

জহর কোট: কমবয়সি ছেলেদের মধ্যে জহর কোটের চল অনেক বেশি। বরং জহর কোট পাঞ্জাবির পাশাপাশি শার্ট বা কুর্তার সঙ্গেও পরেন অনেকে। প্রিন্টেড জহর কোট অনেক বেশি নজরকাড়া লুক তৈরি করে। একটি জহর কোট আপনার ফ্যাশন সেন্সকে তুলে ধরে। জহর কোটের বুক পকেটে একটা ছোট্ট গোলাপ বা রুমাল রেখে দিন, ব্যস বন্ধুর শ্যালিকারা আপনার থেকে নজর সরাতে পারবে না।

এই খবরটিও পড়ুন

স্যুট: সাদামাঠা লুকে নজর কাড়তে চান? স্যুট পরুন। বিয়ের বাড়ির জন্য কোনও হালকা রঙের শার্ট বেছে নিন। তার সঙ্গে গাঢ় রঙের ব্লেজার বা স্যুট পরুন। যেহেতু শীতের সময় তাই ব্লেজার আপনাকে ঠান্ডার হাত থেকেও রক্ষা করবে। পাশাপাশি এই লুকে অনেক বেশি স্মার্ট দেখাবে।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla