Diwali Special Look: লেহঙ্গা চোলিতে সুসজ্জিত হয়েই প্রদীপ জ্বালালেন এই নায়িকারা, তাক লাগালেন কে?

Diwali 2022: প্রদীপের নীচে থাকা অন্ধকার দূর করে এই আলো। অশুভ শক্তির বিনাশ হোক, জাগ্রত হোক শুভ বোধের- এটুকুই চাওয়া থাকে আলোর এই উৎসবে

Diwali Special Look: লেহঙ্গা চোলিতে সুসজ্জিত হয়েই প্রদীপ জ্বালালেন এই নায়িকারা, তাক লাগালেন কে?
নায়িকাদের দীপাবলি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 25, 2022 | 9:51 AM

যে কোনও উৎসব মানেই মিলনক্ষেত্র। উৎসব বয়ে আনে ইতিবাচকতা, খুশি।  আর এই আনন্দ সকলের মধ্যে ছড়িয়ে দিতে পারলে তবেই না উৎসবের স্বার্থকতা। দেশ জুড়েই মহা সমারোহে পালন করা হয় দীপাবলি। আলোর মালায় সেজে ওঠে চারপাশ। প্রদীপের নীচে থাকা অন্ধকার দূর করে এই আলো। অশুভ শক্তির বিনাশ হোক, জাগ্রত হোক শুভ বোধের- এটুকুই চাওয়া থাকে আলোর এই উৎসবে। যতই ইলেকট্রিকের আলো আসুক না কেন দীপাবলিতে প্রদীপ জ্বালানোর রীতি এখনও রয়েছে। যত্ন করে আলপনা এঁকে তাতে একটা একটা করে প্রদীপ সাজিয়ে দেওয়া, ১৪ প্রদীপ, থালায় ফুল আর প্রদীপ সাজিয়ে সুন্দরের আরাধনা করা হয় এই বিশেষ দিনে। সৌন্দর্য বোধ, চেতনা প্রতিটি মানুষকে অর্জন করতে হয়।  দীপাবলি আসলে সুন্দরেরই আরাধনা।

বিশেষ এই দিনটিতে সকলেই মনের মত করে সাজেন। কেউ শাড়িতে, কেউ সালোয়ারে কেউ লেহঙ্গহায়- অনুষ্ঠানের জমকালো ভাব থাকে পোশাকের মধ্যেও। বড় ঝোলা দুল, লেহঙ্গা বা ডিজাইনার শাড়ি, সিক্যুইনের কাজ এই রকম অনুষ্ঠানে দেখতেও বেশ ভাল লাগে। বিশেষ এই মুহূর্ত সকলেই প্রেমবন্দি করে রাখতে চান। আর তাই সাজগোজ তো করতেই হবে। প্রত্যেক বছর দীপাবলিতে নিয়ম করে বাড়ি সাজানো ছাড়াও সকলের মধ্যে উপহার বিলিয়ে দেন নুসরত জাহান। এবার তার ব্যতিক্রম নয়। ছোটদের মধ্যে উপহার বিলি করার পর নুসরত নিজে সেজেছেন হলুদ রঙের একটি লেহঙ্গা চোলিতে। খোঁপায় জুঁই এর মালা, হাতে হলুদ-সাদা চুড়ি, কানে বড় ঝোলা দুল, কপালে টিকলি। হাতে মাটির থালায় সাজিয়ে নিয়েছেন ফুল আর প্রদীপ।  ন্যুড মেকআপে চোখের উপরের পাতায় শুধু কাজল লাগিয়েছেন। অতিরিক্ত আর কোনও কিছুই করেননি তিনি। পিত্তি আর হলুদ রং ঘেঁয়া এই লেহঙ্গা জুড়ে রয়েছে সিলভারের কাজ। আলোয় চোখ ধাঁধিয়ে দিচ্ছে বিশেষ এই লেহঙ্গা।

নুসরতের বোনুয়া মিমি চক্রবর্তীও দীপাবলিতে সেজেছেন আইভরি রঙের একটি লেহঙ্গায়। ট্র্যাডিশন্যাল লেহঙ্গার থেকে একটু অন্যরকম মিমির এই লেহঙ্গা। ট্র্যাডিশন্যাল কো-অর্ড সেটের এই লেহঙ্গাটি পুরোপুরি আভিজাত্যে মোড়া। সঙ্গে সবুজ পাথর সেটিং কুন্দনের গয়না পরেছেন মিমি। মিডল পার্ট করে টিকলি পরেছেন। চুলের নীচের দিকে সামান্য কার্ল করেছেন। হাতে, গলায়, আঙুলে লেহঙ্গার সঙ্গে কনট্রাস্ট করে সবুজ রঙের গয়না পরেছেম। প্রদীপের শিখায় আরও যেন উজ্জ্বল মিমির মুখ। মিমি যে লেহঙ্গাটি পরেছেন এরকম লেহঙ্গাই এখন ট্রেন্ডিং। ভারী কাজের লেহঙ্গার পরিবর্তে অরগ্যাঞ্জা এবং সিল্কের এই হালকা লেহঙ্গাই এখন ট্রেন্ডিং।

ইদানিং কালে একাধিক অন্যরকম চরিত্রে অভিনয় করছেন অনিন্দিতা বোস। টলিউড ছেড়ে তিনি পা রেখেছেন বলিউডে। ওটিটি মাধ্যমেই তাঁকে বেশি দেখা যাচ্ছে। বরাবরই অনিন্দিতার সাজগোজ একটু অন্যরকম। এখন তিনি ফ্যাশান নিয়ে আরও বেশি সচেতন। দীপাবলিতে প্যাস্টেল শেডের দারুণ একটি লেহঙ্গায় ফটোশ্যুট করেন তিনি। সঙ্গে মানানসই ন্যুড মেকআপ। আর গয়নার মধ্যে ছিল ভারী কাজের মানটিকা ও বড় একটি আংটি। খোলা চুলে ব্লো ডাই। অনিন্দিতাতে দেখতে লাগছে একেবারে অন্যরকম। দীপাবলিতে সকলেই তাঁর নিজের মতো করে সেজেছেন। তবে কার সাজ সবচেয়ে বেশি মন কাড়ল আপনার তা কিন্তু জানাতে ভুলবেন না।