Engagement Look: সামনের মাসেই এনগেজমেন্ট? কেমন শাড়ি পরবেন কী ভাবে সাজবেন রইল টিপস…

Engagement outfit Ideas: এমন দিনে যে কোনও ট্র্যাডিশন্যাল সিল্কের শাড়ি বেছে নিতে পারেন। কাঞ্জিভরম, কাঞ্চিপুরম, গাদোয়াল, তাঞ্চুয়ী বেনারসি, কাতান সিল্ক এসব খুব ভাল লাগে

Engagement Look: সামনের মাসেই এনগেজমেন্ট? কেমন শাড়ি পরবেন কী ভাবে সাজবেন রইল টিপস...
কেমন সাজবেন বিয়ের দিন
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2023 | 8:23 PM

বিয়ে, এনগেজমেন্ট এসব নিয়ে আজকাল অনেক দিন থেকেই প্ল্যানিং করতে শুরু করেন মেয়েরা। বলা ভাল মেয়েদের অনেক স্বপ্ন থাকে। কী রকম সাজ হবে, কী রকম ডেকোরেশন থাকে এসব নিয়ে বহু বছর ধরে সুন্দর একটা স্বপ্ন মনের ভিতর যত্ন করে রাখা থাকে। বিয়ে মানে এখন বড় একটা ইভেন্ট। অধিকাংশ যুগল এখন দুজনেই কর্মরত। অর্থাৎ ছেলে এবং মেয়ে দুজনেই উপার্জন করে। ফলে তারা খরচ করতে পিছপা হয় না। বিয়ের আগে এনগেজমেন্টও এখন একটা বড় অনুষ্ঠান। সেদিনের অনুষ্ঠানেও মালাবদল, আংটিবদল, সঙ্গীত, মেহেন্দির অনুষ্ঠান থাকে। সঙ্গে খানা-পিনা তো থাকেই। এনগেজমেন্টের জন্য বিশেষ অনুষ্ঠানবাড়ি, ডেকোরেশন এসব তো থাকেই।

এনগেজমেন্টের প্রস্তুতিতেও বেশ খানিকটা সময় চলে যায়। বিশেষ দিনের কেনাকাটা, ফটোগ্রাফার, মেন্যু ঠিক করা অনেক রকম কাজ থাকে। বিয়ের দিন অধিকাংশই ট্র্যাডিশন্যাল লাল রঙের বেনারসি পরেন। সঙ্গে শোলার মুকুট, সোনার গয়না, মালা এসব তো থাকেই। যে কারণে এনগেজমেন্টের দিন শাড়ি, সাজগোজ নিয়ে সকলেই একটু এক্সপেরিমেন্ট করতে চান। এই দিনের অনুষ্ঠানের জন্য কেউ যেমন শাড়ি বেছে নেন তেমনই আবার কারোর পছন্দ থাকে লেহঙ্গা বা গাউন। ট্র্যাডিশন্যাল বিভিন্ন সিল্ক ছাড়াও এদিন ক্রেপ, জর্জেট, ফ্লোরাল প্রিন্ট, অরগ্যাঞ্জা, সিক্যুইনের শাড়ির চাহিদা বেশি থাকে। সেই সঙ্গে হেয়ার স্টাইল, গয়নার মধ্যেও থাকে নানা প্রকারভেদ। এদিন ট্র্যাডিশন্যাল গয়নার পরিবর্তে স্টোনের গয়না, কস্টিউম জুয়েলারি এসব বেশি পছন্দ করেন।

এমন দিনে যে কোনও ট্র্যাডিশন্যাল সিল্কের শাড়ি বেছে নিতে পারেন। কাঞ্জিভরম, কাঞ্চিপুরম, গাদোয়াল, তাঞ্চুয়ী বেনারসি, কাতান সিল্ক এসব খুব ভাল লাগে। এই সব শাড়ির সঙ্গে ছিম ছাম গয়না পরুন, মাথায় ফুল লাগান সুন্দর লাগবে। আবার লেহঙ্গাও পরতে পারেন। প্যাস্টেল শেডের লেহঙ্গা, সিলভার বা ব্ল্যাক পলিশের গয়না আর মাথায় ব্যাঙ্গালোর রোজ দিয়েও সেদিনের লুক সেট করতে পারেন। আবার যদি পার্টির লুক চান তাহলে সিক্যুইনের শাড়ি পরতে পারেন। অরগ্যাঞ্জাও এখন ভীষণ ভাবে ইন। এর সঙ্গে খুব সাধারণ একটা মুক্তোর গয়না বা আমেরিকান ডায়মন্ড পরলেই দেখতে বেশি ভাল লাগে। হাতে চুড়ি নাও পরতে পারেন। শুধু একটা ঘড়ি থাকলেই চলবে। আর চাইলে মেহেন্দিও পরতে পারেন এনগেজমেন্টের দিনে। মনে রাখবেন সব সময় হালকা সাজেই দেখতে সবচাইতে বেশি ভাল লাগে।