নতুন ফ্যাশানের হদিশ দেবে আপনার ‘পুরানি জিন্স’, উপায়গুলি জেনে নিন

পুরানি জিন্স দিয়ে তৈরী করে ফেলুন ব্যাগ, ওয়াল-হ্যাঙ্গিং বা বিভিন্ন সাজের জিনিস।

নতুন ফ্যাশানের হদিশ দেবে আপনার ‘পুরানি জিন্স’, উপায়গুলি জেনে নিন
Follow Us:
| Updated on: May 10, 2021 | 10:35 PM

কিছুই যায় না ফেলা। রোজ নতুন ধরণের জিন্স আসছে ফ্যাশানে আর আমরা পুরোনো জিন্সগুলোকে বাতিল করছি। আলমারিতে জায়গা হচ্ছে না রাখার। ফেলে দেবেন ভাবছেন? একেবারেই না। পুরানি জিন্স দিয়ে তৈরী করে ফেলুন ব্যাগ, ওয়াল-হ্যাঙ্গিং বা বিভিন্ন সাজের জিনিস।

অবাক হচ্ছেন?  কীভাবে জিন্স কেটে ব্যবহার্য জিনিস বানাবেন, সেই দিশা দেখাচ্ছে আজ TV9 বাংলা।

১) বোহো ওয়াল-হ্যাঙ্গিং:

বোহো ওয়াল-হ্যাঙ্গিং এখন ট্রেন্ডে ভীষণভাবেই ইন। ইনস্টাগ্রাম ব্লগারদের ঘরের ডেকরেশনের প্রাথমিক জিনিস হল জিন্সের ওয়াল-হ্যাঙ্গিং। জিন্সের পিছনের পকেটগুলো শক্তপোক্ত থাকে। বোতামের ঘরটা দেওয়ালে পেরেখে ঝুলিয়ে দিন। আর সামনে কাজ করুন বোতাম, ফেব্রিক বা সেলাই করে। আর তাতেই রাখুন, রঙের তুলি, আই মেক আপের ব্রাস বা ফুল, দেখতে যেমন রঙিন হবে, তেমনই নান্দনিক।

২) ডেনিম চোকার:

জিন্স দিয়ে গলার হার, ভাবতে পারছেন না তো? কিন্তু কিছু কৌশল জানা থাকলে এটাও সম্ভব এবং দেখতে বেশ আকর্ষণীয় হবে। ঢিলা জিন্সের পায়ের নীচের অংশ কেটে নিন। তারমধ্যে একটা পুঁতি বা পাথর বসিয়ে বানিয়ে নিন লকেট। আর শেষটায় একটা এস-লক জুড়ে নিন। হয়ে গেল একখানা গলার চোকার।

৩) চুল বাঁধার উপকরণ:

স্ট্রেচেবেল জিন্স কেটে বানিয়ে ফেলুন চুল বাঁধার স্ক্রাঞ্চি। জিন্স সেলাই করে সরু পাইপ বানিয়ে তারমধ্যে ইলাস্টিক ভরে নিতে হবে। আরও শৌখিন করতে তারমধ্যে গেঁখে নিন রং-বেরঙের পুঁতি।

আরও পড়্ন: কাশ্মীর বেড়াতে যাবেন? জেনে নিন কোভিডের দ্বিতীয় ঢেউয়ে কী কী মানতে হবে আপনাকে

৪) টেবিল ম্যাট:

পুরানো জিন্স চৌকো করে কেটে তার চারপাশ সেলাই করে মুড়ে নিন। সাদা বা বিভিন্ন রঙের লেস বসিয়ে নিলেই টেবিল ম্যাট। লেসের বদলে সুতোর কাজও করতে পারেন, বেশ নতুনত্ব লাগবে দেখতে।

৫) ল্যাম্পসেড:

জিন্সের পা থেকে কেটে নিন কিছুটা। তারমধ্যে প্লাস্টিকের জার পাস করিয়ে দিন। এরপর জিন্সের কাপড়টা নিজের মতো করে বিভিন্ন আকারে কেটে নিন। তাতে বেশ আলো দেখা যাবে এইরকম কিছু ফাঁকা জায়গা হল। এরপর একটা কম পাওয়ারের বাল্ব ওর ভিতরে একদম সেট করে নিন এবং পুরো জিনিসটাকে দেওয়ালে ঝুলিয়ে দিন। আপনার ওয়াল-হ্যাঙ্গিং আপনার মন ভাল করার জন্য একেবারেই তৈরী।