Handloom Clothes: পুজো পার্বণ কিংবা আর্শীবাদের অনুষ্ঠানে আরাম পান হ্যান্ডলুমেই, সঙ্গে থাক হালকা সাজ

Fashion Tips: এই প্রজন্মের অধিকাংশ মেয়েই শাড়ি পরতে বিশেষ পছন্দ করেন। স্লিভলেস ব্লাউজের সঙ্গে হ্যান্ডলুমের শাড়ি ভাল লাগে দেখতে

Handloom Clothes: পুজো পার্বণ কিংবা আর্শীবাদের অনুষ্ঠানে আরাম পান হ্যান্ডলুমেই, সঙ্গে থাক হালকা সাজ
হ্যান্ডলুমে বিশেষ সাজ
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2023 | 12:42 PM

বাজারে যতই নানা রকম শাড়ি আসুক না কেন হ্যান্ডলুমের চাহিদা সবদিনের। যে কোনও ডিজাইনার শাড়ি বা পোশাককে বলে বলে গোল দেবে এই সব হ্যান্ডলুমের শাড়ি। হ্যান্ডলুম শাড়ি ভারতের ঐতিহ্য। এক এক প্রদেশে এক একরকম শাড়ি বেনা হয়। আমাদের রাজ্যে ফুলিয়া, ধনেখালি, শান্তিপুরের বোনা শাড়ির চাহিদা সর্বত্র। তেমনই দক্ষিণ্যের কাঞ্জিভরম, কাঞ্চিপুরম, পচমপল্লী, ওড়িশার সম্বলপুরী কটন, অন্ধ্রপ্রদেশের তেলিয়া কটনের চাহিদা থাকে তুঙ্গে। হ্যান্ডলুমের শাড়ি এতই নরম হয় যে তা পরতেও সুবিধে আর পরে আরামও লাগে। যে কোনও অনুষ্ঠানে এই শাড়ি দেখতেও লাগে সুন্দর। খুব সাধারণ ভাবেই পরে ফেলা যায়, অতিরিক্ত গয়নাও লাগে না। বাতাসে বসন্তের ছোঁয়া লাগতে যখন শুরু করেছে তখন নিজেকেও একবার হ্যান্ডলুম শাড়িতে সাজিয়েই দেখুন না।

বিয়েবাড়ি, জন্মদিন থেকে শুরু করে নানা নিমন্ত্রণ এখন লেগেই থাকে। সামনেই দোল। আর বসন্ত উৎসবে সবচাইতে ভাল লাগে হ্যান্ডলুমের যে কোনও শাড়ি। লাল, হলুদ, সবুজ, গোলাপি, আকাশী, সাদা যে কোনও রঙই ভাল লাগে এই বসন্তের দিনে। বন্ধুদের এনগেজমেন্টেও পরতে পারেন এমন হ্যান্ডলুমের শাড়ি। হ্যান্ডলুম শাড়ি পরার বিশেষ সুবিধা হল এই সব শাড়ির বিশেষ যত্ন লাগে না। তবে ভাল করে ধুয়ে নিয়ে মাড় দিয়ে আয়রন করে রাখতে হবে। এই সব শাড়ি গায়ের সঙ্গেই লেপ্টে থাকে। আর তাই শরীরের সব কার্ভও খুব সুন্দর করে ফ্লন্ট করা যায়।

এই প্রজন্মের অধিকাংশ মেয়েই শাড়ি পরতে বিশেষ পছন্দ করেন। স্লিভলেস ব্লাউজের সঙ্গে হ্যান্ডলুমের শাড়ি ভাল লাগে দেখতে। সম্প্রতি অভিনেত্রী সোহিনী সরকার মেরুন রঙের একটি হ্যান্ডলুম শাড়িতে খুব সুন্দর একটি ছবি শেয়ার করেছেন। শাড়িটির সঙ্গে পরেছেন ভেজিটেবল ডাই এর ব্লাউজ আর অক্সিডাইজের গয়না। এক হাত ভর্তি ব্যাঙ্গেলস, গলায় চোকার, বড় আংটি- ঠিক যেমনটা এখনকার মেয়েরা পছন্দ করেন তেমন ভাবেই সেজেছেন সোহিনী। অন্যদিকে সন্দীপ্তা সেন তাঁর সোশ্যাল মিডিয়াতে হ্যান্ডলুমের সাদা শাড়িতে দারুণ কিছু ছবি শেয়ার করেছেন। এই শাড়িতে সন্দীপ্তাকে দেখেই যেমন মনে হচ্ছে-বসন্ত এসে গেছে। সাদা-গোলাপি কম্বিনেশনের একটি বেগমপুরি শীড়ি পরেছেন সন্দীপ্তা। সঙ্গে কালো ব্লাউজ, কপালে টিপ, হাতে ব্যাঙ্গেলস দেখতে ভারী সুন্দর লাগছে নায়িকাকে। কোনও রকম মেকআপ ছাড়াই তিনি সুন্দর।

হ্যান্ডলুমের শাড়ি বিশেষ পছন্দ অভিনেত্রী মনামী ঘোষেরও। সম্প্রতি একটি ছবিতে মনামী বাটিক প্রিন্টের একটি সিল্ক শাড়ির সঙ্গে কাঁথাস্টিচের ব্লাউজ পরেছেন। আর এই শাড়িতে সাধারণ সাজে তাঁকে কিন্তু বেশ লাগছে দেখতে। স্কুল বা অফিসেও পরতে পারেন এমন শাড়ি।