jaya Ahsan: হাকোবা লেহঙ্গা আর কুন্দনের গয়নায় পোজ দিলেন জয়া, ষষ্ঠীর বোধনে এমন পোশাক বাছতে পারেন আপনিও

Hakoba: লেহঙ্গা বলতেই আমাদের চোখের সামনে রঙিন, জরি-চুমকির যে কাজ ভেসে ওঠে সেই পরিচিত টাচ নেই এই লেহঙ্গার মধ্যে। একেবারে সাদামাটা হাকোবার কাজ

jaya Ahsan: হাকোবা লেহঙ্গা আর কুন্দনের গয়নায় পোজ দিলেন জয়া, ষষ্ঠীর বোধনে এমন পোশাক বাছতে পারেন আপনিও
হাকোবা লেহঙ্গায় জয়া
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2022 | 7:06 PM

গত বছর থেকেই ফ্যাশানে ইন হাকোবা। হাকোবার শাড়ি, ব্লাউজ, কুর্তি সব কিছু বানানো হলেও হাকোবা ব্লাউজের চাহিদা ছিল তুঙ্গে। এবছরও ঠিক তাই। রাফেল স্লিভ হাকোবা ব্লাউজের চাহিদা এবারও রয়েছে। ডিজাইনার শাড়ি, আর্ট সিল্ক, ট্র্যাডিশন্যাল সিল্কের সঙ্গে বেশ ভাল লাগে এই হাকোবা। এবার প্রশ্ন হল কী এই হাকোবা? হাকোবা হল সংমিশ্রণ। একেবারে পুরনো দিনের কিছু ডিজাইনের সঙ্গে নতুন নকশার মেলবন্ধনে তৈরি হয় এই হাকোবা। আগেকার দিনে রাজা-রানিদের এমন পোশাক পরতে দেখা যেত। সিল্ক, লেস, সুতির সংমিশ্রণে তৈরি হয় হাকোবা। হাকোবার সঙ্গে মিল রয়েছে চিকনের। চিকনের রুমাল ব্যবহার করা ছিল একরকমের ঐতিহ্য। হাকোবার পোশাকের মধ্যে তাই রয়েছে একটা রাজকীয় ছোঁয়া।

পুজোর আগে এবার হাকোবায় নয়া ফটোশুটে চমকে দিলেন জয়া আহসান। সাদা রং বরাবরই শ্বেত আর শুভ্রতার প্রতীক। আর তাই যতই ফ্যাশানে প্যাস্টেল, মভ, নীল, কালো, সবুজ, ফ্লুরোসেন্ট থাকুক না কেন সাদা রঙের কোনও তুলনা নেই। আর তাই অফ হোয়াইট  রঙের এই লেহঙ্গাটি বেছে নিয়েছেন জয়া। সঙ্গে সবুজ কুন্দনের গয়না। কানে দুল, গলায় ভারী চোকার, হাতে স্টোনের বড় আংটি। খোলা চুলে ভাদ্রের দুপুরে পোজ দিয়েছেন লেন্সে। চোখে সানগ্লাস। লেহঙ্গা বলতেই আমাদের চোখের সামনে রঙিন, জরি-চুমকির যে কাজ ভেসে ওঠে সেই পরিচিত টাচ নেই এই লেহঙ্গার মধ্যে। একেবারে সাদামাটা হাকোবার কাজ। স্লিভলেস ব্লাউজ আর সাদা জরির কাজের ওড়নায় অন্যরকম একটা লুক এসেছে জয়ার সাজে। লেহঙ্গার স্কার্ট এবং ব্লাউজে হাকোবার টাচ থাকলেও ওড়নায় রয়েছে সাদা-সিলভারের কাজ। যা পুরো পোশাকের মধ্যে এনেছে বৈচিত্র্য।  প্রিয় বন্ধু, বোন বা দিদির বিয়েতে ব্রাইডসমেড হলে এমন কাজের লেহঙ্গা বাছতে পারেন আপনিও।

কিংবা পুজোর দিন সকালে বেশ ভাল দেখতে লাগে এমন কাজের লেহঙ্গা। সবদিন যে শাড়িই পরতে হবে এমন কোনও কথা নেই। পরিবর্ত হিসেবে লং স্কার্ট, লেহঙ্গা পরতেই পারেন। বোধন কিংবা মহালয়ার অনুষ্ঠানে এমন পোশাক দিব্যি মানানসই।

বাংলাদেশের প্রেইলি (Preali) বুটিক স্টোর থেকে এই লেহঙ্গাটি বেছে নিয়েছেন জয়া। এই বুটিকের থেকে এর আগেও বেশ কিছু পোশাক তিনি নিয়েছেন। ফটোশুটও করেছেন। পোশাক বাংলাদেশের হলেও মেকআপ শিল্পী কিন্তু এখানকার। অভিনেত্রীর প্রিয় মেকআপ আর্টিস্ট অভিজিৎ পল তাঁকে সুন্দর করে সাজিয়েছেন। নো-মোকআপ লুকে ভীষণই সুন্দর দেখতে লাগছে জয়াকে। খুব সম সময়ই জয়াকে দেখা যায় উগ্র সাজে। অধিকাংশ ক্ষেত্রেই তিনি নো-মেকআপ লুক করে থাকেন। ছবি তুলেছেন মৌমিতা সূত্রধর।