Manfred Thierry Mugler: ফ্যাশন দুনিয়ায় ফের নক্ষত্রপতন! চলে গেলেন বিখ্যাত ফরাসি ফ্যাশন ডিজাইনার ম্যানফ্রেড

বিয়ন্সে, কিম কার্দাশিয়ান, ম্যাডোনা, লেডি গাগা, মেগান ফক্স ও কার্জি বি-র মতো বিশিষ্ট সেলেবদের জন্য তিনি পোশাক ডিজাইন করেছেন।

Manfred Thierry Mugler: ফ্যাশন দুনিয়ায় ফের নক্ষত্রপতন! চলে গেলেন বিখ্যাত ফরাসি ফ্যাশন ডিজাইনার ম্যানফ্রেড
ফরাসি ফ্যাশন ডিজাইনার ম্যানফ্রেড থিয়েরি মুগলার
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2022 | 12:58 PM

ফের ফ্যাশন দুনিয়া (Fashion World) নক্ষত্রপতন। ঝুঁকিপূর্ণ, সাহসী ডিজাইনার হিসেবেই পরিচিত ছিলেন বিখ্য়াত ফরাসি ফ্যাশন ডিজাইনার (French designer) ম্যানফ্রেড থিয়েরি মুগলার (Manfred Thierry Mugler)। ফের ফ্যাশন দুনিয়া নক্ষত্রপতন। বয়সজনিত কারণে ৭৩ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই বিখ্যাত ডিজাইনার।

২০০২ সালে প্রথম লাইমলাইট থেকে দূরে সরে যান। কিন্তু তাঁর উপস্থিতি ইন্ডাস্ট্রির মধ্যে ছাপ রেখেছিল। বিয়ন্সে, কিম কার্দাশিয়ান, ম্যাডোনা, লেডি গাগা, মেগান ফক্স ও কার্জি বি-র মতো বিশিষ্ট সেলেবদের জন্য তিনি পোশাক ডিজাইন করেছেন। তার মধ্যে বেশ কয়েকটি শো-স্টপিং লুক তৈরি করে নিজের প্রতিভা জাহির বজায় রেখেছিলেন।

View this post on Instagram

A post shared by Kim Kardashian West (@kimkardashian)

ডিজাইনার হিসেবে আত্মপ্রকাশ করার আগে মুগলার প্যারিসে বিভিন্ন ডিজাইনারদের সঙ্গে ফটোগ্রাফার হিসেবে কাজ করেছিলেন। একক ডিজাইনার হিসেবে পরিচিতি লাভ করে ডিজাইনের ভোলটাই বদলে দেন। ডিজাইনার পোশাকের তাঁর কীর্তি সর্বজনবিদিত। নয়া স্টাইলের কাটের জন্য তিনি বিশেষ পরিচিতি লাভ করেন। নিজের নামে লেবেল প্রতিষ্ঠা করার এক বছর আগে ক্যাফে ডি প্যারিস নামে একটি লেবেল প্রতিষ্ঠা করেন। ফটোগ্রাফার হিসেবে একটি ফটোগ্রাফি বইও প্রকাশ করেছিলেন। সেখানে তাঁর নানা কাজের ঝলক প্রকাশ পেয়েছিল।

View this post on Instagram

A post shared by Megan Fox (@meganfox)

মৃত্যুর আগে পর্যন্ত তিনি নাগাড়ে কাজ করে গিয়েছেন। নতুন বছরের শুরুতেই একটি নয়া প্রকল্পের ঘোষণা করার কথা ছিল তাঁর। তাঁর ব্র্যান্ডের বর্তমান ক্রিয়েটিভ ডিরেক্টর ক্যাসি ক্যাডওয়ালাডার বলেছেন, ‘আমি আপনাকে চিনতে পেরে সুন্দর বিশ্বের মধ্যে কাজ করতে পেরে সম্মানিত। আপনি সৌন্দর্য সম্পর্কে আমাদের ধারণা পরিবর্তন করেছেন, আত্মবিশ্বাস, প্রতিনিধিত্ব ও আত্ম ক্ষমতায়নের সঙ্গে। আপনার উত্তরাধিকার কিছু যা আছে, আমি তা বহন করার চেষ্টা করছি।’

প্রয়াত ডিজাইনারের ব্যক্তিগত ইন্সটাগ্রাম পেজ থেকে শোকবার্তা দেওয়া হয়েছে। তাঁর মৃত্যু ফ্য়াশন ইন্ডাস্ট্রিতে যে ক্ষতি তৈরি হয়েছে, তা এক কথায় স্বীকার করে নিয়েছেন সকলে।

আরও পড়ুন: André Leon Talley: ফ্যাশন দুনিয়ায় নক্ষত্রপতন! চলে গেলেন আন্তর্জাতিক ফ্যাশন আইকন ও সাংবাদিক আন্দ্রে লিওন ট্যালি