Swastika Mukherjee: নীল হ্যান্ডলুম শাড়ি আর সাদা সিল্কের ব্লাউজে আবেদনময়ী ‘শ্রীমতী’ স্বস্তিকা

Handloom In Fashion: শ্রীমতীর শুটিংয়ে মায়ের আলমারি থেকেই যাবতীয় শাড়ি বেছে নিয়েছেন অভিনেত্রী। মায়ের শাড়ি গায়ে জড়িয়েছেন, যত্ন করে তুলে রাখা ব্লাউজ, শাঁখা-পলা আর সিঁদুরে হয়ে উঠেছেন মায়ের প্রতিচ্ছবি

Swastika Mukherjee: নীল হ্যান্ডলুম শাড়ি আর সাদা সিল্কের ব্লাউজে আবেদনময়ী 'শ্রীমতী' স্বস্তিকা
মায়ের শাড়ি গায়ে জড়িয়েন আঁচল ওড়ালেন স্বস্তিকা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 08, 2022 | 9:36 PM

লোকেরা তাঁর নামের পাশে বিদ্রোহিনী, বিতর্কিত একাধিক ট্যাগ বসিয়ে দিলেও বরাবরই কিন্তু সত্যি কথাটাই বলতে ভালবাসেন স্বস্তিকা মুখোপাধ্যায়।  যে কোনও অন্যায়, যে কোনও ভুলের বিরুদ্ধে বরাবর তিনি সোচ্চার। সত্যি কথা বলায় ভয়ের কিছু নেই, একাধিকবার প্রমাণ করে দিয়েছেন তিনি। বরাবরই নিজের মত থাকতে পছন্দ করেন স্বস্তিকা। পছন্দের মানুষদের সঙ্গে আড্ডা, পোষ্যদের সঙ্গে খুনসুটি, পছন্দের খাবার, নিজের মত করে সময় কাটানো এই সবকিছু নিয়ে ঘরোয়া মেজাজে থাকতে ভালবাসেন স্বস্তিকা। বরাবরই স্বস্তিকা একটু আদুরে, একটু অগছালো। নিজের মত করে সাজতে ভালবাসেন। আজ শুক্রবারে মুক্তি পেয়েছে তাঁর সিনেমা ‘শ্রীমতী’। সেখানেও তিনি সমাজের বাকি শ্রীমতীদের হয়েই সওয়াল করেছেন।

বরাবরই মহিলাদের বেশ কিছু মাপকাঠি রয়েছে সমাজে। যেমন কোনও মহিলা যদি হঠাৎ করে রোগা বা মোটা হয়ে যান তখনও খুব অবাক হয়েই বাকিরা তাঁকে প্রশ্ন করেন এই ‘ট্রান্সফরমেশনে’র কারণ। মহিলা মানেই বেডরুম থেকে রান্নাঘর- সবেতেই তিনি পারদর্শী হবেন এমনটাই ধরে নেওয়া হয়। মহিলারাই মহিলাদের অযাচিতভাবে উপদেশ দিতে এগিয়ে আসেন সব সময়। এই স্টিরিয়োটাইপের বিরুদ্ধেই আঙুল তুলেছেন শ্রীমতী স্বস্তিকা।

নিজের মত করে ফ্যাশানে বিশ্বাসী স্বস্তিকা। শাড়িতে তাঁর একাধিক ফটোশ্যুট রয়েছে। শ্রীমতীর শুটিংয়ে মায়ের আলমারি থেকেই যাবতীয় শাড়ি বেছে নিয়েছেন অভিনেত্রী। মায়ের শাড়ি গায়ে জড়িয়েছেন, যত্ন করে তুলে রাখা ব্লাউজ, শাঁখা-পলা আর সিঁদুরে হয়ে উঠেছেন মায়ের প্রতিচ্ছবি। এই ছবির প্রোমোশনেও তাঁকে বেশিরভাগ ক্ষেত্রেই দেখা গিয়েছে শাড়িতে। কখনও মুগা তসর, কখন হ্যান্ডলুম- নানা ভাবে স্টাইলিং করেছেন। নীল হ্যান্ডলুমের এই  শাড়ির সঙ্গে স্বস্তিকা বেছে নিয়েছেন পরামার কালেকশন থেকে সিল্কের সাদা গ্লাস হাতা রাফেল স্লিভ ব্লাউজ। পিঠের দিকে বসানো সুন্দর লেসের কাজ নজর কেড়েছে নেটিজেনদের। আঁচল ছেড়েই শাড়ি পিন করেছেন। গলায় রুপোর টোকার, কানে ম্যাচিং দুল। সিঁথির মাঝে আলগা সিঁদুরের ছোঁয়া, লাল টিপ, আলগোছে হাতখোঁপায় স্নিগ্ধ সাজ স্বস্তিকার। যত্ন করে খোঁপায় গুঁজেছেন ফুল। হাতে শাঁখা…এই সমাজের শ্রীমতীরা তো মন থেকে এমনটাই সাজতে ভালবাসেন।

নীলাম্বরী শ্রীমতী নানা ভাবে নিজেকে মেলে ধরেছেন লেন্সে। মেকআপ সামান্যই। তবুও কোথাও গিয়ে পাশের বাড়ির বৌমার একটা ইমেজ রয়েছে তাঁর সাজে। এই স্বস্তিকা বিতর্কিত নন, এই স্বস্তিকা বিদ্রোহিনীও নন, বরং এই স্বস্তিকার মন জুড়ে আছে আদুরেপনা। ভালবাসা আর সোহাগে মুড়ে রেখেছেন নিজেকে। কোথাও কি প্যাম্পার (Pamper)হতে চাইছেন স্বস্তিকা? ‘নীল’ ছবি কিন্তু সেই কথাই বলছে…