Sohini Sarkar: সাদা-কালো চেকস আর জামদানির টাচে এথনিক লুকে সোহিনী, ছবি দেখে আপনিও বলবেন ‘ওয়াও’

checks in fashion: সোহিনীর এই লুকের সঙ্গে অল্প টাচ রয়েছে আশির দশকের গথিক ফ্যাশানের। যে ফ্যাশানের মূল বৈশিষ্ট্য ছিল মেটাল আর ডার্ক...

Sohini Sarkar: সাদা-কালো চেকস আর জামদানির টাচে এথনিক লুকে সোহিনী, ছবি দেখে আপনিও বলবেন 'ওয়াও'
উন্মুক্ত বিভাজিকায় আরও দৃঢ়চেতা সোহিনী
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2022 | 4:53 PM

ফ্যাশান হিসেবে চেকস  বেশ পুরনো। শেষ কয়েক বছরে আবারও তা ঘুরেফিরে এসেছে। বিশেষত শাড়িতে। গামছা চেকস যেমন রয়েছে তেমনই সাদা-কালো চেকসও  ইন্। সাদা আর কালো- বিপরীতমুখী এই দুটি রঙের মধ্যে একটা অদ্ভুত বৈচিত্র্য রয়েছে।  শাড়ি, পর্দা হোক বা শার্ট- এই চেকসের মজাটাই অন্যরকম। চেকস নিয়ে এখনকার ডিজাইনাররাও নানা এক্সপেরিমেন্ট চালাচ্ছেন। কখনও এই চেকসের সঙ্গে মিশছে কটন, কখনও খেশ আবার কখনও জামদানি, ব্রোকেট, লেসকেও পারমুটেশন-কম্বিনেশন করে ব্যবহার করা হচ্ছে। সাদা-কালো চেকস আর জামদানির পাড়ে  ডিজাইনার অনুশ্রী মালহোত্রার কালেকশন থেকে দারণ একটি শাড়ি বেছে নিয়েছেন সোহিন সরকার। শাড়ির টিম-আপ হয়েছে কালো চুড়ি, ব্ল্যাক পলিশ চোকার, সিলভার হাফ সার্কল নোজপিন আর রূপোর কানপাশার সঙ্গে। সোহিনীর এই লুকের সঙ্গে অল্প টাচ রয়েছে আশির দশকের গথিক ফ্যাশানের। যে ফ্যাশানের মূল বৈশিষ্ট্য ছিল মেটাল আর ডার্ক।

সোহিনীর সাজ এবং শাড়ির মধ্যে কিন্তু রয়েছে দারুণ একটা অভিজাত্য। কালো শাড়ির উপর ছোট ছৌকো সাদা চেকস, জামদানির কাজ করা চওড়া পাড়ের সঙ্গে বসানো লেস। একটানা চেকস না হয়ে পাড়ের এমন বৈচিত্র্য আসায় শাড়িটি কিন্তু দেখতেও বেশ ভাল লাগছে। ব্লাউজের কাটও অন্যরকম। শাড়ির সঙ্গে মানাসই লেসের কাজ ব্লাউজে। হাফ পিঠ আর হাতায় রয়েছে লেসেরই কারুকার্য। পিঠের বেশিরভাগ অংশ জুড়েই পাখিদের কলতান। সাদা ব্লাউজের উপর কালো ডিজিটাল প্রিন্টে রয়েছে পাখির মোটিফ। ডিপ ইউ কাট হওয়াতে উন্মুক্ত বিভাজিকায় শাড়ির সঙ্গে ব্লাউজও লাগছে অনবদ্য।

এমন সুন্দর শাড়ির সঙ্গে ম্যাচিং করে নিজের লুকেও এথনিক টাচ এনেছেন অভিনেত্রী। চুলে বেণি, লাল গোলাপ, খেয়েরী রং এর টিপ, ডার্ক মেরুন শেডের লিপস্টিক আর দুহাতে দু-গাছা কাঁচের চুড়িতেই চোখ ফেরানো যাচ্ছে না সোহিনীর থেকে। অন্যসময় সোহিনীকে আমরা যেরকম লুকে দেখি এক্ষেত্রে মেকআপ তার তুলনায় কিছুটা উগ্র। তবে পোশাক এবং পুরো উপস্থাপনার সঙ্গে কিন্তু তা মানানসই। বেশিরভাগ সময়ই ওয়েস্টার্ন এবং কুল-ক্যাজুয়াল লুকে আমরা সোহিনীকে দেখি। কিন্তু বেণি আর টিপপরা এ সোহিনীর থেকে চোখ ফেরানো দায়। ছব কটি ছবির মধ্যে স্নিগ্ধতা আর ভাললাগার সঙ্গে মিশে রয়েছে প্রচ্ছন্ন যৌনতাও। যা তাঁর ব্যক্তিসত্ত্বার উপরেও প্রভাব ফেলেছে। স্পষ্ট কথা বলা, নিজের মত চলতে চাওয়া সোহিনী যেন এমন অ্যান্টিক সাজে আরও বলিষ্ঠ। নিজের এই বিশেষ লুকের ছবি ইন্সটাগ্রামে শেয়ার করে সোহিনী লিখেছেন- রাঙিয়ে দিয়ে। সঙ্গে জুড়ে দিয়েছেন ভালবাসার ইমোজিও। সোহিনীর মত এমন চেকস মানাবে আপনাকেও যদি আপনি দৃঢ়চেতা হন। পছন্দের শাড়ি শুধু পরলেই হয় না, তাকে নিজের মত করে যাপন করতেও শিখতে হয়। তবেই না ফ্যাশানের স্বার্থকতা। খামখেয়ালি বর্ষার দিনে চেকসে নিজেকে জড়িয়ে নিতে চাইলে একবার অবশ্যই ভাবুন।