Diwali Fashion: মায়ের পুজোয় বেনারসি আর জবার মালায় সাজলেন শুভশ্রী-মনামী, কার সাজ মনে ধরল আপনার?

Diwali Look: কালীপুজোয় মায়ের পছন্দের রঙেই সাজলেন টলিউডের এই দুই অভিনেত্রী...

Diwali Fashion: মায়ের পুজোয় বেনারসি আর জবার মালায় সাজলেন শুভশ্রী-মনামী, কার সাজ মনে ধরল আপনার?
দীপাবলির স্পেশ্যাল লুক
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2022 | 9:02 PM

নারী মানেই শক্তি। নারী মানেই মা। আর নারী মানেই মেয়ে। সকল মাতৃশক্তি এক এবং অভিন্ন। আজ দেশ জুড়ে দিকে দিকেই চলছে মায়ের আরাধনা। কালীকে মাতৃরূপেই পুজো করা হয় অধিকাংশ জায়গায়। মহানির্বাণতন্ত্র মতে কালী আদ্যাশক্তি। কারণ মা কালী নিখিল বিশ্বের আদি বীজ। কালের উৎপত্তি যখন হয়নি, তখনও ছিলেন মহাকালী। তন্ত্রশাস্ত্র মতে, দশমহাবিদ্যার প্রধান দশ জন দেবীর মধ্যে প্রথম দেবী হলেন কালী। শাক্তরা কালীকে বিশ্বব্রহ্মাণ্ড সৃষ্টির আদি কারণ মনে করে। বাঙালি হিন্দু সমাজে দেবী কালীর মাতৃরূপের পূজা বিশেষ জনপ্রিয়। মায়ের পুজোয় মন ভরে মাকে সাজান ভক্তরা। সারাদিন উপবাসে থেকে মায়ের পছন্দের ভোগ রান্না করে তারপর অঞ্জলি দেন।

কালীপুজোয় মায়ের পছন্দের রঙেই সাজলেন টলিউডের এই দুই অভিনেত্রী। গাঢ় নীল কালীর খুবই প্রিয়। আর সেই রঙের বেনারসি গাড়ে চড়ালেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়। সঙ্গে নীল রঙের ভেলভেটের ব্লাউজ পরেছেন ব্লাউজের নেকলাইন আর হাতে রয়েছে খুব সুন্দর এমব্রয়ডারির কাজ। খোলা চুল, সিঁথিতে সিঁদুর। গলায় সোনায় নেকলেস, কানে ঝোলা দুল, হাতে সোনার শাঁখা-পলা বাঁধানো, কপালে ছোট লাল টিপ আর হাতে মায়ের প্রিয় লাল জবার মালা। সম্পূর্ণ সাজে শুভশ্রীকে এতটাই সুন্দর লাগছে যে তাঁর থেকে চোখ ফিরিয়ে নেওয়া দায়। যত্ন করে সব সাজিয়ে মায়ের আরাধনায় বসেছেন তিনি, এমনই ভাবে পোজ দিয়েছেন লেন্সে। আলোর উৎসবে এমন সাজে বাড়ির মেয়েদের দেখতে খুবই ভাল লাগে।

অন্যদিকে টলিউডের আর এক কন্যা মনামী ঘোষ সেজেছেন সাদা-লালের বেনারসিতে। প্রতি বছর এই দিনে মনামীর বাড়িতে হয় ঘটা করে লক্ষ্মীপুজো। দুদিন আগে থেকেই তোড়জোড় শুরু করেছেন তিনি। লালপেড়ে এই বেনারসী আর লাল ব্লাউজে অপরূপা লাগছে তাঁকে। সোনার গয়না, খোঁপায় জবার মালা, হাতে সুঁচ সুতোয় মায়ের মালা গাঁথছেন মনামী। তাঁর দিকে এক দৃষ্টে তাকিয়ে থাকলেই যেন চোখ জুড়িয়ে যায়। কপালে পরেছেন লাল টিপ। এমন বিশেষ দিনে বার বার চোখ টানছে মনামীর শাড়িটি। আজকের দিনের জন্য এই দুই নায়িকার সাজ এক্কেবারে পারফেক্ট। অভিজিৎ দাসের কালেকশন থেকে বিশেষ এই শাড়িটি বেছে নিয়েছেন মনামী। অন্যদিকে ডিজাইনার সন্দীপ স্যান্ডি ঘোষালের থেকে বিশেষ এই শাড়িটি নিয়েছেন শুভশ্রী।