Winter Jackets: জ্যাকেট-সোয়েটার বের করার দিন তো এসে গেল! কালেকশনে ট্রেন্ডি পোশাক আছে?

Fashion Tips: সোয়েটারের সঙ্গে মানানসই জ্যাকেট, টুপি, মাফলারও চাই। মাত্র ২ মাস পরার পর এই সব পোশাক আলমারিতে তুলে রাখতে হয়। সেই সঙ্গে যত্নের সঙ্গে উলের পোশাক রক্ষা করতে হয়

Winter Jackets: জ্যাকেট-সোয়েটার বের করার দিন তো এসে গেল! কালেকশনে ট্রেন্ডি পোশাক আছে?
ট্রেন্ডি পোশাক আছে তো?
Follow Us:
| Edited By: | Updated on: Nov 18, 2022 | 7:45 AM

হেমন্তের শেষেই শীতের আমেজ রাজ্য জুড়ে। তাপমাত্রার পারদ অবশেষে নামতে শুরু করেছে। কনকনে ঠাণ্ডা না পড়লেও ঠাণ্ডার আমেজ বেশ টের পাওয়া যাচ্ছে। ফ্যান চালানোর প্রয়োজন পড়ছে না। আলমারি থেকে সোয়েটার, কম্বল নামানোর দিন এবার এসে গিয়েছে। শীত আমাদের রাজ্যে খুব কম সময়ই স্থায়ী হয়। শীত উপভোগ করতে না করতেই তা চলে যায়। তবে সোয়েটার জ্যাকেটে দারুণ ফ্যাশান কিন্তু একমাত্র শীতেই চলে। বছরে এই কয়েক মাস সোয়েটার লাগে বলে অনেকেই তা পয়সা দিয়ে কিনতে চান না। এদিকে এখন ফ্যাশান ট্রেন্ডও বদলেছে। সোয়েটার, জ্যাকেটের হরেক কালেকশন রাখতে কার না লোভ হয়। বিশেষত মেয়েদের মধ্যে এই ইচ্ছে থাকে সবচাইতে বেশি। জ্যাকেটের দামও থাকে বেশির দিকেই। ফ্যাশানে থাততে এখন সকলেই চান। সস্তায় পুষ্টিকর সোয়েটার কোথায় পাবেন জানা আছে কি?

সোয়েটারের সঙ্গে মানানসই জ্যাকেট, টুপি, মাফলারও চাই। মাত্র ২ মাস পরার পর এই সব পোশাক আলমারিতে তুলে রাখতে হয়। সেই সঙ্গে যত্নের সঙ্গে উলের পোশাক রক্ষা করতে হয়। স্কার্টের সঙ্গে, স্ট্রেট প্যান্টের সঙ্গে বা পালাজোর সঙ্গে সোয়েটার পরতে পারেন। এছাড়াও জিন্স তো আছেই। আজকাল ওভার সাইজড সোয়েটার যেমন চলছে তেমনই ক্রপ টপও রয়েছে। প্রতি বছর শীতের এক সোয়েটার, জ্যাকেট পরতেও মন চায় না। তবে কিনতে হবে বলেই যে হুড়োহুড়ি করে কিনে নেবেন তা নয়, দেখে শুনে তবেই কিনুন। অযথা পয়সা খরচ না করাই ভাল।

পছন্দসই সোয়েটার জ্যাকেট যেমন অনলাইনে পাওয়া যায় তেমনই দেকানেও পাওয়া যায়। তবে দোকানে বিক্রি হওয়া জিনিসের দাম তুলনায় বেশি। এদিকে অনলাইনেও প্রচুর ভ্যারাইটি পাওয়া যায়। সদ্য উইন্টার সেলও শুরু হয়েছে। ফলে বড় ছাড় খুব সহজেই পেয়ে যাবেন। এছাড়াও ফুটপাথে প্রচুর সোয়েটারের দোকান বসে। ট্রেন্ডি সোয়েটার, মাফলার সেখানেও পাওয়া যায়। ফুটপাথে কেনার সময় দরাদরির কথা অবশ্যই মাথায় রাখবেন। দামে সস্কতা মনে হলে তবেই নিন। নইলে অন্য কোনও দোকান থেকেও নিতে পারেন।

আর ট্রেন্ডি সোয়েটারের জন্য প্রথমেই আসুন গড়িয়াহাটে। বঙ্গের ফ্যাশানের ট্রেন্ড সেটার এই ফুটপাথ। যতই তাবড় সেলেব্রিটি হোক না কেন গড়িয়াহাটের ফুটপাথ থেকে সকলেই জিনিস কিনতে চান। ৫০০ টাকার মধ্যে খুব ভাল সোয়েটার, সোয়েট শার্ট, জ্যাকেট এসব পেয়ে যাবেন। টুপি, মাফবার তো আছেই।

এছাড়ও যেতে পারেন সদর স্ট্রিটে। এখানেও একাধিক দোকান রয়েছে। পার্ক স্ট্রিট থেকে এসপ্ল্যান্ডের মধ্যবর্তী অঞ্চলেও রয়েছে একাধিক পোশাকের দোকান। তবে যাই কিনবেন তা দেখে কিনতে হবে। দামে পড়তা হলে তবেই কিনুন। লোভে পড়ে বেশি দামে কিছু কিনবেন না। পোশাক পুরনো কিনা কিংবা ব্যবহার করে আদৌ কোনও লাভ হবে কিনা তাও দেখে নিতে ভুলবেন না।