ব্যান্ডেনা দিয়ে ফ্যাশন! কীভাবে সম্ভব?

আপনার ফ্যাশন ডিকশনারিতে নতুন মাত্রা যোগ করবে ব্যান্ডেনা। সাজের সঙ্গে সামঞ্জস্য রেখে কীভাবে অ্যাকসেসেরিজ হিসেবে ব্যান্ডেনা ব্যবহার করবেন, তারই কিছু সাজেশন দেওয়ার চেষ্টা করলাম আমরা।

ব্যান্ডেনা দিয়ে ফ্যাশন! কীভাবে সম্ভব?
বাইরের উত্তাপকে সঙ্গী করেই ঠিক করে ফেলতে হবে নিজের স্টাইল স্টেটমেন্ট।
Follow Us:
| Updated on: Mar 05, 2021 | 8:28 PM

ফ্যাশন (Fashion) নিয়ে পরীক্ষা করতে যদি আপনি ভালবাসেন, তাহলে সামনে কয়েকটা মাস ব্যান্ডেনা আপনার লিস্টে থাকতেই পারে। গরম পড়ছে শহরে। মার্চ মাসে গরম পড়বে, সেটা মনে রেখেই তো সাজতে হবে। বাইরের উত্তাপকে সঙ্গী করেই ঠিক করে ফেলতে হবে নিজের স্টাইল স্টেটমেন্ট। আর সেখানেই আপনার ফ্যাশন ডিকশনারিতে নতুন মাত্রা যোগ করবে ব্যান্ডেনা। সাজের সঙ্গে সামঞ্জস্য রেখে কীভাবে অ্যাকসেসেরিজ হিসেবে ব্যান্ডেনা ব্যবহার করবেন, তারই কিছু সাজেশন দেওয়ার চেষ্টা করলাম আমরা।

১) ব্যান্ডেনা অর্ধেক মুড়ে নিয়ে মাথায় পাগড়ির মতো বেঁধে নিতে পারেন। জিনসের সঙ্গে ক্রপ টপ পরে এভাবে ব্যান্ডেনা ক্যারি করুন। রোদ্দুরে বেরোলে মাথা বাঁচবে, আবার ফ্যাশনও হবে চমৎকার।

২) চুল বড় হলে হেয়ার ব্যান্ড দিয়ে আটকে রাখার অভ্যেস অনেকেরই রয়েছে। হেয়ার ব্যান্ডের বদলে এবার ব্যান্ডেনা ব্যবহার করুন। চুল এলোমেলো হয়ে থাকলে ব্যান্ডেনা ভাঁজ করে মাথায় হেয়ার ব্যান্ডের মতো ব্যবহার করুন। বো তৈরি করলে দেখতে আরও ভাল লাগবে।

আরও পড়ুন, চুল পড়ে যাচ্ছে? ঘরোয়া সমাধান শেয়ার করলেন ভাগ্যশ্রী

৩) বড় চুল টেনে মাথার পিছনে ঝুঁটি করে নিন। এবার প্রিন্টেড ব্যান্ডেনা দিয়ে সাজিয়ে নিন পনিটেল। পোশাকের রঙের সঙ্গে কনট্রাস্ট করে পনিটেল ব্যান্ডেনা দিয়ে সাজান, মানাবে ভাল।

৪) ব্যান্ডেনা দিয়ে শুধু চুলের সাজ নয়। একটু ক্রিয়েটিভ ভাবে ভাবতে চাইলে, বড় সাইজের ব্যান্ডেনা দিয়ে ব্যাকলেস টপও তৈরি করে নিতে পারেন। তবে আত্মবিশ্বাসের সঙ্গে ক্যারি করতে হবে।

৫) ব্যান্ডেনাকে কখনও আপনি নেকলেস হিসেবেও ব্যবহার করতে পারেন। স্লিভলেস টপের সঙ্গে প্রিন্টেড ব্যান্ডেনা নেকলেস করে পরুন। আপনার স্টাইল স্টেটমেন্ট লাইমলাইটে থাকবেই।

আরও পড়ুন, আপনারা ম্যানিকুইন দেখেন তো দোকানে… সব তো কালোই হয়: পরমা ঘোষ