International Beer Day Special: বৃষ্টির দিনে আড্ডার আসর জমাতে বানিয়ে ফেলুন বিয়ার ব্যাটার ফিস ফিঙ্গার!

মাছ দিয়ে কোনও মুচমুচে রেসিপি বানাতে চান, তাহলে বিয়ারের ব্যাটারের ফিস ফিঙ্গার আপনার জন্য পারফেক্ট ডিশ। মাছের টুকরো বা স্ট্রিপগুলিকে ব্যাটারে ম্যারিনেট করে তৈরি করা হয়।

International Beer Day Special: বৃষ্টির দিনে আড্ডার আসর জমাতে বানিয়ে ফেলুন বিয়ার ব্যাটার ফিস ফিঙ্গার!
বানিয়ে ফেলুন বিয়ার ব্যাটার ফিস ফিঙ্গার
Follow Us:
| Edited By: | Updated on: Aug 06, 2021 | 10:07 AM

বিশেষ বিশেষ অনুষ্ঠানে বা জমজমাট ঘরোয়া আড্ডায় বাঙালির একটু মুচমুচে সুস্বাদু ফিসফিঙ্গার, গরম গরম সিঙ্গারা, চপ না হলে চলে না।তবে ফিস ফিঙ্গারের সঙ্গে কখনও আপোস করেনি বাঙালি। যে কোনও প্রজন্মের কাছেই এই অসাধারণ স্বাদের স্টার্টাটটি সমান জনপ্রিয়। তবে আন্তর্জাতিক বিয়ার দিবস হিসেবে আজকে ফিস ফিঙ্গারে একটু অন্য ট্যুইস্ট আনতে পারেন। কয়েক মিনিটেই বানিয়ে নিতে পারেন বিয়ার ব্যাটার ফিস ফিঙ্গার।

মাছ দিয়ে কোনও মুচমুচে রেসিপি বানাতে চান, তাহলে বিয়ারের ব্যাটারের ফিস ফিঙ্গার আপনার জন্য পারফেক্ট ডিশ। মাছের টুকরো বা স্ট্রপগুলিকে ব্যাটারে ম্যারিনেট করে তৈরি করা হয়। ময়দা, ভুট্টার ময়দা, লেবুর রস, ইংলিশ মাস্টার্ড সস, রসুনের পেস্ট, ডিম ও আপনার পছন্দের বিয়ার ব্যবহার করে একটি অসাধারণ ব্যাটার তৈরি করতে পারলেই রেসিপি রেডি। তাহলে রেসিপি ধাপে ধাপে কীভাবে করবেন, কী কী উপকরণ লাগবে, তার সবটাই এখানে জেনে নিন…

বিয়ার ব্যাটর ফিস ফিঙ্গার

৪ জনের জন্য তৈরি করতে কী কী উপকরণ লাগবে

৩০০ গ্রাম শোল মাছ, ১ টেবিলস্পুন রসুনের পেস্ট, নুন স্বাদমতো, ৩ টেবিলস্পুন লেবুর রস, ৩৫০ এমএল বিয়ার, ১ কাপ ময়দা, ১/৪ কাপ কর্নফ্লেক্স, ২টি ডিম, ২ কাপ ভেজিটেবল তেল, ২ টেবিলস্পুন সাদা গোলমরিচ গুঁড়ো, ১ চা চামচ ইংলিশ মাস্টার্ড

কীভাবে বানাবেন

প্রথমে মাছগুলি স্ট্রিপের মতো কেটে পরিস্কার করে কেটে আলাদা করে রেখে দিন। এবার একটি বড় পাত্রের মধ্যে ময়দা, রসুনের পেস্ট, লেবুর রস, নুন স্বাদমতো, গোল মরিচ পাউডার, ইংলিশ মাস্টার্ড একসঙ্গে মিশিয়ে নিন। তারপর তাতে ডিম ফাটিয়ে সব উপকরণগুলি একসঙ্গে মিশিয়ে নিন। সবশেষে আপনার পছন্দের বিয়ার ঢেলে ইলেকট্রিক বিটার দিয়ে সব উপকরণ একসঙ্গে মিশিয়ে সুন্দর ব্যাটার তৈরি করুন।

এরপর, ব্যাটারের মদ্যে মাচের স্ট্রিপগুলি ডুবিয়ে রাখুন ১ ঘন্টা। লক্ষ্য রাখুন প্রতিটি মাছের টুকরো. ব্যাচারের পুরো কোট লেগেছে কিনা। এবার ডিপ ফ্রাইয়ের জন্য একটি সসপ্যানে তেল গরম করতে দিন। তেল গরম হলে তাতে একটি একটি করে মাছের টুকরোগুলি গরম তেলের মধ্যে ছেড়ে কড়া করে ভাজতে হবে। বাদামি রঙের হয়ে গেলে ফিস ফিঙ্গারগুলি একটি টিস্যু পেপারের উপর রেখে দিন। টমেটো কেচাপ বা কাসুন্দির সঙ্গে গরম গরম পরিবেশন করুন বিয়ার ব্যাটার ফিস ফিঙ্গার।

টিপস- ব্যাটারের যদি স্পাইসির স্বাদ আনতে চান, তাহলে সামান্য রেড চিলি ফ্লেকস দিতে দিতে পারেন। আবার যদি ফিস ফিঙ্গারটি আরও মুচমুচে বানাতে চান, তাহলে ব্রেড ক্রাম্বস দিয়ে দিতে পারেন।

আরও পড়ুন: রোজকার একঘেঁয়ে ব্রেড টোস্টে অরুচি! ফরাসি স্টাইলে বানিয়ে ফেলুন কর্নফ্লেক্স ফ্রেঞ্চ টোস্ট