পার্টনারের সঙ্গে ব্রাঞ্চ সারুন চিজ স্টাফড ক্যাপসিকাম দিয়ে!

পছন্দের সবজি দিয়ে স্টাফড ক্যাপসিকাম বানানোর জন্য বেশি কিছু খাটুনির দরকার পড়ে না। মাইক্রোওয়েভ বা প্যানে এই রেসিপিটি খুব সহজেই করে ফেলা সম্ভব।

পার্টনারের সঙ্গে ব্রাঞ্চ সারুন চিজ স্টাফড ক্যাপসিকাম দিয়ে!
ব্রাঞ্চ সারুন চিজ স্টাফড ক্যাপসিকাম দিয়ে!
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2021 | 9:46 AM

করোনাকালে স্বাস্থ্য়কর ও সুষম আহারের পরামর্শ দিয়েছেন ডাক্তাররা । গাজর , কড়াইশুটি, ক্য়াপসিকামের মতো তাজা সবজি দিয়ে স্টাফড ক্যাপসিকাম এই সময়ের জন্য উপযুক্ত । প্রচুর পরিমাণে সবজি, চিজ দিয়ে তৈরি এই রেসিপি ছোট থেকে বড় সকলের কাছে প্রিয় হয়ে উঠতে বাধ্য ।পছন্দের সবজি দিয়ে স্টাফড ক্যাপসিকাম বানানোর জন্য বেশি কিছু খাটুনির দরকার পড়ে না। মাইক্রোওয়েভ বা প্যানে এই রেসিপিটি খুব সহজেই করে ফেলা সম্ভব। আলু- পনির- পেঁয়াজ, মশলার মেলবন্ধনে একটি স্বর্গীয় স্বাদ পেতে এই রেসিপিটি বানিয়ে ফেলুন আজই…

চিজ স্টাফড ক্যাপসিকাম বানাতে কী কী লাগবে-

২ টি করে বড় মাপের পরিস্কার লাল ও হলুদ রঙের ক্যাপসিকাম, ২৩০ গ্রাম ক্রাসড পনির, ১ চা চামচ রোস্টেড জিরে পাউডার, কড়াইশুটি, আধকাপ গ্রেটেড লো ফ্যাট মোজারিলা চিজ, পাওভাজি মশলা, ২টি মাজারি মাপের পেঁয়াজ কুচনো, ৩টি মাঝারি মাপের আলু ( সেদ্ধ করে ছোট ছোট টুকরো করে কাটা), চিনি (অপশনাল), আধ টেবিল চামচ ভেজিটেবিল তেল, ১ চা চামচ কাশ্মীরি রেড চিলি, নুন স্বাদ অনুযায়ী

কীভাবে করবেন-

প্রথমে আভেন ২০০ ডিগ্রি সেন্টিগ্রেডে প্রিহিট করে রাখুন। এবার লাল ও হলুদ রঙের ক্যাপসিকামগুলিকে অর্ধেক করে কেটে নিন। ভিতরের বীজগুলি আলাদা করে রেখে দিন। ক্যাপসিকামের ভিতরে ও বাইরে তেল দিয়ে ব্রাশ করে নিন।

একটি প্যানের মধ্যে তেল গরম করতে দিন। তাতে পেঁয়াজ স্যতে করে নিন। এরপর সেদ্ধ আলুর টুকরো, পনির, কড়াইশুটি, কাশ্মীরি লঁকা, গরম মশালা, গোল মরিচ , নুন. চিনি, পাওভাজি মশালা, কাঁচা লঙ্কা ও রোস্টেড জিরে গুঁড়ো দিয়ে ভাল করে রান্না করে নিন ৫-৭ মিনিট মাঝারি আঁচে রান্না করুন। গোচা মিশ্রণটি বেশ শুকনো হবে।

এবার বেলপিপারে ফিলিংয়ের জন্য মশলাগুলি ভর্তি করুন। তার উপর মোজারিলা চিজ দিয়ে ফিলিং করা শেষ করুন। একটি বেকিং ট্রেতে তেল গ্রিজ করে স্টাফড ক্যাপসিকামগুলি সাজিয়ে রাখুন। ১৮-২০ মিনিট বেক করুন। ক্যাপসিকামের বাইরের অংশগুলি সামান্য পুড়ে গিয়ে কালো রঙের হয়ে যেতে পারে। তাতে স্বাদ আরও দ্বিগুণ হয়ে যায়।

পরিবেশনের সময় চিজ স্টাফড ক্যাপসিকামের উপর অরেগ্যানো বা চিলি ফ্লেকস ছড়িয়ে দিতে পারেন। পরিবার বা পার্টনারের সঙ্গে ঘরে বসেই ব্রাঞ্চ করুন এই অসাধারণ স্বাদের চিজ স্টাফড ক্যাপসিকাম।

আরও পড়ুন: বাঙালি স্বাদের মাছের কারি তো অনেক হল, এবার রাঁধুন মালাবার ফিশ কারি!