ATM for Biryani Lovers: পিন দিলেই এটিএম থেকে বেরোচ্ছে বিরিয়ানি, খাদ্যরসিকদের জন্য নতুন ভাবনায় স্টার্টআপ

India's 1st Manless outlet: ভারতের প্রথম টেকঅ্যাওয়ে যেখানে নেই কোনও মানুষ। কোনও ওয়েটার। রেস্তোরাঁয় জুড়ে রয়েছে এটিএমের মতো দেখতে একাধিক ভেন্ডিং মেশিন।

ATM for Biryani Lovers: পিন দিলেই এটিএম থেকে বেরোচ্ছে বিরিয়ানি, খাদ্যরসিকদের জন্য নতুন ভাবনায় স্টার্টআপ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2023 | 12:30 PM

পিন আর টাকার অঙ্ক দিলেই এটিএম থেকে বেরিয়ে আসে টাকা। এটা তো পৃথিবীর সব এটিএমে হয়ে থাকে। কিন্তু চেন্নাইয়ের এক স্টার্টআপ কোম্পানি এমন এটিএম এনেছে, যেখান থেকে টাকা নয়, বিরিয়ানি বেরোয়। শুনতে অবাক লাগছে? মনে হচ্ছে যেন বিরিয়ানির ভেন্ডিং মেশিন? একটুও ভুল ভাবছেন না। বরং এই ভেন্ডিং মেশিন হচ্ছে আদতে বিরিয়ানির এটিএম মেশিন। সম্পূর্ণরূপে অটোমেটেড টেলার মেশিন না হলেও এই যন্ত্র থেকে আপনি অনায়াসে বিরিয়ানি পেতে পারেন।

রেস্তোরাঁর নাম বাই ভেতু কালয়ানম। ভারতের প্রথম টেকঅ্যাওয়ে যেখানে নেই কোনও মানুষ। কোনও ওয়েটার। রেস্তোরাঁয় জুড়ে রয়েছে এটিএমের মতো দেখতে একাধিক ভেন্ডিং মেশিন। সেখানে রয়েছে বিভিন্ন ধরনের খাবারের তালিকা। যার মধ্যে অন্যতম বিরিয়ানি। সুতরাং, আপনি চাইলেই মেশিনের স্কিন থেকে বিরিয়ানি সিলেক্ট করতে পারেন। কোনও কার্ড কিংবা কিউআর কোড স্ক্যান করে টাকা দিতে হবে। আর তারপরেই মেশিন থেকে বেরিয়ে আসবে বিরিয়ানির বক্স।

কয়েক মিনিটের মধ্যে মেশিনের মাধ্যমে বিরিয়ানি পেয়ে যাবেন হাতে। প্রথমে আপনাকে আইটেম বেছে নিতে হবে। তারপর টাকা প্রদান করতে হবে। তারপর খাবার তৈরি হয়ে গেলে তা পাওয়ার জন্য ‘ওপেন ডোর’ অপশনে ক্লিক করতে হবে। তারপরেই মেশিন থেকে বেরিয়ে যাবে খাবারের বক্স। আর এই সম্পূর্ণ প্রক্রিয়াটি হতে সময় লাগবে মাত্র ৫ মিনিট।

View this post on Instagram

A post shared by FOOD VETTAI (@food_vettai)

সম্প্রতি এক ফুড ব্লগার এই টেকআউট রেস্তোরাঁর ভিডিয়ো শেয়ার করেছেন। সেখানেই তিনি দেখিয়েছেন কীভাবে এই বিরিয়ানি এটিএম কাজ করছে। এখানে পেমেন্ট গেটওয়ে অ্যাক্সেস করার জন্য মিনি বাটনও রয়েছে। বিরিয়ানি অর্ডার দেওয়ার পর গ্রাহকের নাম ও ফোন নম্বরও দিতে হবে। এক প্লেটে মিনি মাটন বিরিয়ানির দাম ৩৪৫ টাকা। শুধুমাত্র ইলেকট্রনিক পেমেন্ট ব্যবহার করেই আপনি এই রেস্তোরাঁ থেকে খাবার অর্ডার করতে পারবেন।