Recipe: ডায়েটে রয়েছেন, তাতে কী! বাড়িতেই খুব সহজে বানিয়ে নিন চকোলেট অ্যাভোকাডো পুডিং

রকমারি কেকের স্বাদের মাঝেও পুডিং তৈরি করে খাওয়ার মজাই অন্যরকম। ঘরে বসেই ট্রাই করতে পারেন অতিসহজ রেসিপি চকোলেট অ্যাভোকাডো পুডিং।

Recipe: ডায়েটে রয়েছেন, তাতে কী! বাড়িতেই খুব সহজে বানিয়ে নিন চকোলেট অ্যাভোকাডো পুডিং
চকোলেট অ্যাভোকাডো পুডিং
Follow Us:
| Edited By: | Updated on: Dec 12, 2021 | 9:01 AM

সামনেই বড়দিন। আর তাই সুস্বাদু ডেজার্ট, কেকের প্রতি আকর্ষণ ধীরে ধীরে বাড়তে চলেছে। রকমারি কেকের স্বাদের মাঝেও পুডিং তৈরি করে খাওয়ার মজাই অন্যরকম। ঘরে বসেই ট্রাই করতে পারেন অতিসহজ রেসিপি চকোলেট অ্যাভোকাডো পুডিং। ডায়েটে যদি ডেজার্ট খাওয়ার ইচ্ছে হলে খুব সহজে ও চটজলদি এই সুস্বাদু রেসিপিটি বানাতে পারেন। অ্যাভোকাডো, কোকো পাউডার, ম্যাপেল সিরাপ, অ্যাগেভ নেকটার, ভ্যানিলা পড, কমলার রস পেস্তা বাদাম দিয়ে তৈরি অতি-সহজ এই রেসিপিটি যে কোনও বয়সের মানুষই স্বাদ গ্রহণ করতে পারেন। কিটি পার্টি, বন্ধুদের সঙ্গে গেম-ডেট বা প্রিয়জনের সঙ্গে সময় কাটানোর সময় এই ডেজার্ট পরিবেশন করতে পারেন।

কী কী লাগবে

২ অ্যাভোকাডো, আধ কাপ কোকো পাউডার, ১/৪ কাপ অ্যাগেভ নেকটার, আধ চা চামচ সি সল্ট, ১ ভ্যানিলা পড, আধ কাপ ম্যাপেল সিরাপ, ১/৪ কাপ অরেঞ্জ জুস, ৩/৪ কাপ গরম জল, গার্নিশের জন্য পেস্তা বাদাম কুচনো

কীভাবে করবেন

এই অসাধারণ ও সহজ রেসিপিটি বানাতে প্রথমে অ্যাভোকাডো কেটে তা থেকে পালপটি স্কুপের আকারে কেটে নিন। এরপর ভ্যানিলা পড কেটে তা থেকে বীজগুলি বের করে নিন। এবার একটি পাত্রের মধ্যে অ্যাভোকাডো, ভ্যানিলা, কোক পাউডার, ম্যাপেল সিরাম, অ্যাগেভ নেকটার একসঙ্গে নিয়ে ফুড প্রশেসরে রেখে দিন। যতক্ষণ না সব উপকরণ মিশে স্মুদ হচ্ছে ততক্ষণ পর্যন্ত ব্লেন্ড করুন।

এরপর ওই প্রশেসরের মধ্যে অরেঞ্জ জুস ও নুন দিয়ে তাতে অল্প গরম জল দিন। ফের একবার ব্লেন্ড করলে পুরো মিশ্রণটি ঘন ও ক্রিমি হয়ে যায়। এবার সুন্দর কাঁচের গ্লাসে বা বোলের মধ্যে রেখে ফ্রিজের মধ্যে সেট হতে দিন। চিলড অ্যাভোকাডো পুডিংয়ের উপর পেস্তা বাদাম গুঁড়ো করে ঠান্ডা ঠান্ডা পরিবেশন করুন। তবে আপনি চাইলে পেস্তা বাদামের পরিবর্তে ক্রিম চিজ, ড্রাই ফ্রুটস, চকোলেট সস ছড়িয়েও পরিবেশন করুন।

আরও পড়ুন: Cake Recipe: এবার বড়দিনে চাই নতুনত্বের ছোঁয়া! ঘরেই বানান দুরন্ত স্বাদের কফি ফ্রুট কেক