Weight Loss Drink: হাতে মাত্র তিন দিন, পেটের জেদি চর্বি গলবে এই পানীয়তেই

Homemade drinks to lose belly fat: শরীর যদি পর্যাপ্ত পরিমাণ খাবার না পায় এবং নিয়মমাফিক শরীরচর্চা না হয় তাহলে মেটাবলিজম কমবেই। যে কারণে ওজন বাড়ে

Weight Loss Drink: হাতে মাত্র তিন দিন, পেটের জেদি চর্বি গলবে এই পানীয়তেই
ওজন কমানোর সহজ টোটকা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2022 | 8:41 PM

অফিসের কাজের গুঁতো সামলাতে গিয়ে প্রাণ ওষ্ঠাগত। নাওয়া-খাওয়ার পর্যন্ত সময় নেই। পুজোর দু’দিন ছুটির লোভে তাড়াতাড়ি কাজ সামলাতে গিয়ে মিস হয়ে যাচ্ছে লাঞ্চটাইম। ফলে পেটের খিদে মেটাতে তখন ফাস্টফুড। একটানা বসে কাজ করা, তাড়াহুড়োয় তেল-মশলাদার খাবার খেয়ে ওজন তো বাড়েনি বরং কমেছে। আর শরীর যদি পর্যাপ্ত পরিমাণ খাবার না পায় এবং নিয়মমাফিক শরীরচর্চা না হয় তাহলে মেটাবলিজম কমবেই। খাবার ঠিকমতো হজম না হলে শরীরে জমা হয় অতিরিক্ত টক্সিন। এই অতিরিক্ত টক্সিন আর চর্বি জমা হওয়ার ফলে শরীরে একাধিক সমস্যা দেখা দেয়। আর মেদ জমতে শুরু করলে প্রথমে তা পেটেই জমতে শুরু করে। এই মেদ ঝরানো কিন্তু বেশ মুশকিলের।

শরীরে মেদ জমলে অলস আর ক্লান্তিভাব লেগেই থাকে। শরীরে ক্লান্তি থাকলে মেটাবলিজম কমবেই। এর অর্থ হল শরীরে যে পরিমাণ খাবার যাচ্ছে তার থেকে পর্যাপ্ত পরিমাণ শক্তি উৎপন্ন হচ্ছে না। ওবেসিটির সমস্যা হলে সেখান থেকে শরীরে বাসা বাঁধে একাধিক রোগ। আজ তৃতীয়া। ঠাকুর দেখা, প্যান্ডেল হপিং ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। তবুও হাতে ৫ দিন সময় আছে অষ্টমী পর্যন্ত। হাজার হোক অষ্টমীর বিশেষ সাজগোজের দিকে সকলেরই নজর থাকে। পছন্দের শাড়ি, ব্লাউজ গায়ে চাপানোর আগে ঝরিয়ে ফেলুন পেটের অতিরিক্ত চর্বি। আর এভাবে অতিরিক্ত চর্বি জমার ফলে শরীরের বিপাক ক্রিয়া কমে যায়। এই কয়েকটি পানীয় যদি নিয়ম করে এই ৫ দিন খেতে পারেন তাহলে উপকার পাবেনই।

অ্যাপেল সিডার ভিনিগার- NCBI-এর মতে অ্যাপেল সিডার অন্ত্র পরিষ্কার রাখতে খুব ভাল কাজ করে। এর ফলে শরীরের পিএইচ ভারসাম্য বজায় থাকে। পাকস্থলীর মধ্যেকার অ্যাসিডের ভারসাম্য বজায় রাখে। ফলে বিপাক ক্রিয়া বাড়ে। এতে বিপাক ক্রিয়া বাড়ে। রোজ সকালে অ্যাপেল সিডার ভিনিগার খান। তবেই তফাত বুঝতে পারবেন।

ব্ল্যাক কফি- ব্ল্যাক কফি আমাদের শরীরের জন্য খুব ভাল। সেই সঙ্গে ফ্যাট গলাতেও সাহায্য করে। সবচেয়ে ভাল যদি ওয়ার্ক আউটের আগে খেতে পারেন। এতে শরীরে শক্তিও পাওয়া যাবে সেই সঙ্গে ওজনও কমবে তাড়াতাড়ি। তবে চিনি ছাড়া ব্ল্যাক কফি খেতে হবে।

গ্রিন টি- ন্যাশনাল লাইব্রেরি অফ মেডিসিনের রিপোর্ট অনুযায়ী, গ্রিন টি মেটাবলিজম বাড়াতে সাহায্য করে। এই কারণেই গ্রিন টি খেলে দ্রুত খাবার হজম হয়। নিউট্রিশনিস্টরা অনেক সময় রাতে ঘুমোতে যাওয়ার আগেও গ্রিন টি খাওয়ার পরামর্শ দেন।

মোসাম্বির জুস- বলা হয় যে কোনও ফল গোটা খেতে। তবে মোসাম্বি বা কমলালেবুর জুস খেতে পারলে খুব ভাল। এতে মেটাবলিজম বাড়ে। মোসাম্বির জুসের মধ্যে রয়েছে ভিটামিন সি। আছে বিভিন্ন রকম খনিজও। আর তাই এই মোসাম্বি মেদ ঝরাতে সাহায্য করে। সেই সঙ্গে মেটাবলিজম বাড়াতেও সাহায্য করে।