Easy Dinner Ideas: এই ভাবে কোনও রকম ঝামেলা ছাড়াই বানিয়ে নিন ডিনার,লাগবে না কোনও রেসিপি

Dinner Recipes: হরমের দিনে অফিসের পর বাড়ি ফিরে রান্না করতে মোটেই ইচ্ছে করে না। কিন্তু রোজ রোজ বাইরের তেল-মশলাদার খাবার খাওয়াও যায় না। আর তাই বাড়িতেই বানিয়ে নিন সহজ কিছু রেসিপি

Easy Dinner Ideas: এই ভাবে কোনও রকম ঝামেলা ছাড়াই বানিয়ে নিন ডিনার,লাগবে না কোনও রেসিপি
রেসিপি ছাড়াই বানিয়ে নিন ডিনার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2022 | 6:49 PM

রোজকার কাজের পরে খাবার বানাতে কার না বিরক্তি লাগে। বিশেষত এই গরমে। সারাদিনের খাটুনি পরিশ্রমের পর আবার ঘরে ফিরে সবজি কেটে, মশলা তৈরি করে রান্না করতে মোটেই ইচ্ছে করে না। ফলে তখন অর্ডারই ভরসা। কিন্তু রোজ রোজ অর্ডার করে খাবার খাওয়া যেমন স্বাস্থ্যের জন্য খারাপ তেমনই কিন্তু টাকাও খরচা হয়। এছাড়াও যাঁদের বাড়িতে নিজস্ব কুক থাকে তাঁদের ক্ষেত্রেও এটা চ্যালেঞ্জিং যে রোজকার মেনু বলে দেওয়া। আজকাল সব বাড়িতে সব ছেলে-মেয়েই কর্মরত। কাজের জায়গায় এতটাই সময় যায় যে প্রতিদিন বাড়ি ফিরে রান্না, খাওয়ার মত সময় থাকে না। এমনকী বাজার করতে যাওয়ারও সময় নেই। সপ্তাহে একদিন ডিপার্টমেন্টাল স্টোরই ভরসা। বাড়িতে থাকলে যেমন হরেক পদ সাজিয়ে খাওয়ার সুযোগ থাকে কিন্তু বাইরে বা নিজের মত করে কাজের জগতে ব্যস্ত থাকলে সেই সুযোগ থাকে না। দিনের পর দিন বাইরের খাবার খেলে শরীর খারাপ হওয়ার সম্ভাবনা থাকে। তাই এই সহজ পদ্ধতিতে কোনও রকম রেসিপি ছাড়াই বানিয়ে নিন ডিনার।

বেকড চিকেন সবজি- চিকেনের ব্রেস্ট পিস ভাল করে ধুয়ে নিয়ে ওর মধ্যে বিভিন্ন শুকনো মশলা যেমন আদা, রসুন বাটা, গোলমরিচের গুঁড়ো, রোজমেরি, অরিগ্যানো আর ফেটানো টকদই দিয়ে মাখিয়ে রাখুন। গাজর, পেঁয়াজ, ব্রকোলি বড় করে কেটে নিন। ক্যাপসিকাও দিতে পারেন। উপর থেকে লেটুস ছড়িয়ে ৪০০ ডিগ্রি ফারেনহাইটে ৩০-৪০ মিনিট বেক করে নিন। সামান্য চিজ ছড়িয়ে দিতে পারেন। খাওয়ার আগে গোলমরিচ ছড়িয়ে নিলেই চলবে।

জুকিনি দিয়ে নুডলস- নুডলস আগে থেকে সিদ্ধ করে রাখুন। জুকিনি, চেরি টমেটো, গাজর, বিনস, ব্রকোলি, পেঁয়াজ চৌকো করে কেটে নিন। চিকেন চৌকো করে কেটে নিয়ে লেবুর রস, নুন আর গোলমরিচের গুঁড়ো মাখিয়ে রাখুন। এবার প্যানে অলিভ অয়েল দিয়ে সব সবজি আর টিকেন, নুডলস দিয়ে নেড়ে নিন। এই খাবার দেখতে যেমন ভাল তেমনই কিন্তু প্রোটিনে ভরপুর।

কুইনোয়া স্যালাড- কুইনোয়া সিদ্ধ করে নিন। পছন্দের সবজি, আমন্ড, চিজ, টকদই, নুন, গোলমরিচের গুঁড়ো সব একসঙ্গে মিশিয়ে ভাল করে ফেটিয়ে নিন। প্রয়োজনে সামান্য অলিভ অয়েল মিশিয়ে নিতে পারেন। এতে খেতেও ভাল লাগে আর শরীরের জন্যেও কিন্তু খুব ভাল।

বেকড পাস্তা- পাস্তা সিদ্ধ করে নিন। টমেটো, ব্রকোলি, গাজর, পেঁয়াজ, সসেজ সব চাকা চাকা করে কেটে নিন। এবার লেটুস, গ্রেট করা চিজ, চিজ স্লাইস সব একসঙ্গে দিয়ে ভাল করে বেক করে নিন। ব্যাস তৈরি বেকড পাস্তা। এতে পেটও ভরবে আর শরীর থাকবে ঠান্ডা।