Liquor Shops: সুরাপ্রেমীদের জন্য সুখবর! মদের পসারা নিয়ে কলকাতায় শীঘ্রই খুলছে শপিং মল

Shopping Mall at Kolkata: মধ্য কলকাতার এজেসি বোস রোডের উপর খোলা হবে মদের উপর এই এক্সক্লুসিভ শপিং মল। থাকবে হরেক রকমের মদ।

Liquor Shops: সুরাপ্রেমীদের জন্য সুখবর! মদের পসারা নিয়ে কলকাতায় শীঘ্রই খুলছে শপিং মল
মধ্য কলকাতার এজেসি বোস রোডের উপর খোলা হবে মদের শপিং মল।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2022 | 2:04 PM

এক ছাদের তলায় হরেক রকমের সামগ্রী পেতে আম জনতা এখন শপিং মলমুখী। যদিও এই ‘শপিং মল’ ক্যালচারটা বর্তমান জীবনধারাও অবিচ্ছেদ্য অংশ হয়ে গিয়েছে। এখনও পর্যন্ত শপিং মলে শুধু গৃহস্থালির সামগ্রী, ইলেকট্রনিক্স সামগ্রী, জামাকাপড় এবং দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় সমস্ত সামগ্রী পাওয়া যায়। কিন্তু এবার সুরাপ্রেমীদেরও জন্য রয়েছে সুখবর। সমগ্র শপিং মলজুড়ে পাওয়া যায় শুধু মদ। খুব শীঘ্রই কলকাতায় চালু হতে চলেছে ‘দারু’র শপিং মল।

মধ্য কলকাতার এজেসি বোস রোডের উপর খোলা হবে মদের উপর এই এক্সক্লুসিভ শপিং মল। একটি বেসরকারি সংস্থাকে দেওয়া হয়েছে এই মদিরার মল তৈরির ছাড়পত্র। শুধু কলকাতায় নয়, এটি হতে চলেছে পূর্ব ভারতের প্রথম এমন শপিং মল। এই শপিং মলের পুরোটা জুড়েই থাকবে সুরার পসরা। বিয়ার, হুইস্কি, রাম, ভদকা, জিন থেকে শুরু করে বিভিন্ন ধরনের মদ থাকবে এই শপিং মলে। এতদিন পর্যন্ত শহরের বেশ কিছু শপিং মলের ডিপার্টমেন্টার স্টোরের একটি অংশে শুধু মদ বিক্রি হত। কিন্তু মদের শপিং মল খুললে পাল্টে যাবে পুরো চিত্রটাই।

এবার আর ‘অফশপ’-এর বাইরে কাউন্টার থেকে হাত বাড়িয়ে মদ কিনতে হবে না। এবার আস্ত একটি ঝাঁ চকচকে শপিং মলে গেলেই পেয়ে যাবেন পছন্দের মদ। এখানে দেশে তৈরি বিদেশি ও বিদেশ থেকে আমদানি করা সব ধরনের মদ পাওয়া যাবে। সুরাপ্রেমীদের জন্য এই মদিরা মল সত্যি হবে অনন্য। শপিং মলে গিয়ে পছন্দের মদ কেনার এই বিরল সুযোগের পাশাপাশি সুরাপানের আমেজেও নিতে পারবেন গ্রাহকরা। এই শপিং মলে বসেই চুমুক দিতে পারবেন পছন্দের পানীয়তে। সঙ্গে পেয়ে যাবেন ‘চাট’ও। সুতরাং, মদ কিনে অন্য দোকানে যেতে হবে না খাবারের জন্য।

মদিরা মল তৈরির জন্য বেশ কিছু পরিবর্তনও আনা হয়েছে আবগারি বিধিতে। নতুন নিয়মের জেরেই শহরে এমন একটি শপিং মল খোলা সম্ভব হচ্ছে। কিন্তু মদ বিক্রির বিষয়ে আগের সমস্ত বিধিনিষেধই বহাল থাকবে বলে জানা গিয়েছে নবান্ন সূত্রে। আবগারি দপ্তরের আধিকারিকদের দাবি, পূর্ব ভারতের মধ্যে এই প্রথম কলকাতায় তৈরি হচ্ছে এমন একটি মদের মল।

পূর্ব ভারতের প্রথম হলেও, দেশের মধ্যে প্রথম নয় মদের মল। বেঙ্গালুরু শহরেও রয়েছে এমনই একটি মদিরা মল। সেখানে যে শুধু সুরাপ্রেমীরা ভিড় করেন তা নয়। এমন সুরার পসরা দেখতে এই শপিং মলে ভিড় জমান পর্যটকেরাও। সেই বেঙ্গালুরুর পথেই হাঁটতে চলেছে কলকাতাও। শহরের বুকে এমন একটি মদিরা মল তৈরি হলে তা আম বাঙালির নজর কাড়বে, তা বলা বাহুল্য। তবে কবে থেকে এই মল তৈরির কাজ শুরু করে, কবে উদ্বোধন হবে এই মদিরা মলের, এমনকী কী নাম রাখার হবে ‘দারু’-র শপিং মলের, তা এখনও জানা যায়নি।