Recipes: ম্যাগি তৈরিতে আনুন মজাদার ট্যুইস্ট! টিফিনে বা স্ন্যাকসের জন্য বানান মুখরোচক ‘ম্যাগি ডোনাট’

How to Cook: পছন্দমত সবজি যেমন পেঁয়াজ, বিনস ও ক্যাপসিকাপ দিয়েও দারুণ ভাবে ডোনাট বানানো যায়। কেচাপের সঙ্গে মিন্ট চাটনি দিয়েও এই স্ন্যাকস দারুণ জমে যাবে।

Recipes: ম্যাগি তৈরিতে আনুন মজাদার ট্যুইস্ট! টিফিনে বা স্ন্যাকসের জন্য বানান মুখরোচক 'ম্যাগি ডোনাট'
TV9 Bangla Digital

| Edited By: dipta das

Nov 25, 2022 | 3:48 PM

ছোট থেকে বড়, প্রায় সব বয়সের অন্যতম পছন্দের খাবার হল ম্যাগি। ৫ মিনিটের মধ্যে মজাদার স্ন্যাকস বা টিফিন বানাতে ম্যাগির কোনও বিকল্প নেই। অল্প খিদে পেয়েছে ভাবলেই রান্নাঘরে ম্যাগির প্যাকেট রয়েছে কিনা তা প্রথম দেখা হয়। সবজি, চিজ, মশলার গুণে অসাধারণ স্বাদের ম্যাগি তৈরি করা দিয়েই হাতেখড়ি হয় টিনএজদের। ছোট বাচ্চাদেরও ম্যাগির ব্যাপারে বেশ দুর্বলতা রয়েছে। ম্যাগি বানানোর নানা পদ্ধতি রয়েছে। ম্যাগি নুডলস নিয়ে কম ভিডিয়ো ভাইরাল হয়নি!ট্যুইস্ট আনতে কখনও ডিপ ফ্রাই, কখনও আবার ক্রিসপি ম্যাগি বড়া বা ম্যাগি ডোনাট বানিয়ে নিলেও মুখরোচক খাবারে কখনও কম পড়ে না। পছন্দমত সবজি যেমন পেঁয়াজ, বিনস ও ক্যাপসিকাপ দিয়েও দারুণ ভাবে ডোনাট বানানো যায়। সস দিয়ে ম্যাগি ডোনাট বানিয়ে ছোট্ট শিশুর টিফিনে বা স্ন্যাকসে তাক লাগিয়ে দিতে পারেন। কেচাপের সঙ্গে মিন্ট চাটনি দিয়েও এই স্ন্যাকস দারুণ জমে যাবে। পরবর্তীকালে ম্যাগি খাওয়ার মন চাইলে একবার ম্যাগি ডোনাটের রেসিপিটি বানিয়ে নিতে পারেন।

ম্যাগি ডোনাট বানাতে কী কী লাগবে, কীভাবে করবেন, তা এখানে জেনে নিন…

উপকরণ

২ ম্যাগি নুডলস, আধ কাপ পেঁয়াজ, ১/৪ কাপ ধনে পাতা কুঁচানো, ৩ টেবিলস্পুন ময়দা, আধ চা চামচ রেড চিলি পাউডার, ১ চা চামচ রিফাইন্ড তেল, ৪ কাপ জল , ১/৪ কাপ গ্রিন বিনস, আধ কাপ ব্রেড ক্রাম্বস, স্বাদমত নুন, ২ স্যসে মশালা, ১/৪ কাপ ক্যাপসিকাম।

কীভাবে বানাবেন

প্রথমে ইন্সট্যান্ট ম্যাগি নুডলসের প্যাকেট থেকে ম্যাগি মশালা বের করে নিতে হবে। এরপর একটি জিপ-লক প্লাস্টিক ব্যাগের মধ্যে ম্যাগি নুডলস নিয়ে ভাল করে গুঁড়িয়ে নিন।

এবার আভেনে একটি প্যানে ৩ কাপ জল নিন। অল্প ফুটে উঠলে তাতে গুঁড়ো করা ম্যাগিগুলো দিয়ে সেদ্ধ করতে দিন। এইসময় কখনওই ম্যাগি মশালাগুলি দিয়ে দেবেন না। সেদ্ধ হয়ে গেলে জল ঝরিয়ে একটি বোলের মধ্যে রেখে দিতে হবে।

এবার তাতে পেঁয়াজ কুচো, ফ্রেঞ্চ বিনস, ক্যাপসিকাম, তাজা ধনে পাতা কুচনো. ব্রেড ক্রাম্বস, ময়দা, স্বাদমত নুন, রেড চিলি পাউডার ও ম্যাগি মশলা দিয়ে ভাল করে মাখিয়ে নিন।

এবার দুটি হাতের তালুতেই সামান্য তেল নিয়ে গ্রিস করে নিন। ম্যাগির মিশ্রণটি থেকে পরিমাণমত নিয়ে ডোনাটের আকার দিন। আলাদা করে রেখে দিলে ভাল হয়। এরপর ব্রেড ক্রাম্বসের উপর একবার রোল করে পুরু কোট দিয়ে নিন।

এই খবরটিও পড়ুন

এরপর মাঝারি আঁচে রিফাইন্ড তেল গরম করতে দিন। ডিপ ফ্রাই করা যাবে, সেই পরিমাণ তেল গরম করতে দিন। তেল গরম হয়ে গেলে ডোনাটগুলি ভাজতে দিন। এপি-ওপিঠ করে ভাজুন। মুচমুচে ও গোল্ডেন রঙের হয়ে এলে তেল ঝরিয়ে তুলে নিন। গরম গরম ম্য়াগি নুডলস পরিবেশন করার সময় কেচাপ বা মিন্ট চাটনি ডিপ হিসেবে দিতে পারেন। টিফিনে বা স্ন্যাকস টাইমে মুচমুচে ম্যাগি ডোনাট দিলে সবচেয়ে বেশি খুশি হবে শিশুরা।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla