Recipe: রোজকার রান্নায় ট্যুইস্ট এনে তৈরি করুন ওয়ান-পট মাশরুম পাস্তা! রইল তার রেসিপি

অত্যন্ত সহজ ও সুস্বাদু এই খাবার তৈরি করতে সময় লাগবে মাত্র আধঘণ্টা। অসাধারণ ইতালিয় রেসিপিটি যদি এক গ্লাস ওয়াইনের সঙ্গে খেতে পারেন, তাহলে তার মজাটাই আলাদা।

Recipe: রোজকার রান্নায় ট্যুইস্ট এনে তৈরি করুন ওয়ান-পট মাশরুম পাস্তা! রইল তার রেসিপি
ছবিটি প্রতীকী

ওয়ার্ক ফ্রম হোমেও কাজের কোনও কমতি নেই। মিটিং, ডেডলাইন, বাড়ির অন্যান্য কাজ, রান্না করা সবই নিজের হাতে সামলে ওঠার অভ্য়েস তৈরি হলেও অনেকসময় নিজের জন্য শুধুমাত্র ওয়ান-পট রেসিপি বানাতে ইচ্ছে করে বৈকি। যদি স্বাস্থ্যকর ও মজাদার খাবার খাওয়ার ইচ্ছে থাকে, তাহলে বানিয়ে নিতে পারেন ওয়ান-পট মাশরুম পাস্তা।

পনির, পছন্দের সবজির পারফেক্ট সংমিশ্রণ এটি। এই পাস্তায় আপনি যোগ করতে পারেন অলিভস, মাশরুম, ম্যাকরনির মতো কিছু সাধারণ উপাদান। অত্যন্ত সহজ ও সুস্বাদু এই খাবার তৈরি করতে সময় লাগবে মাত্র আধঘণ্টা। অসাধারণ ইতালিয় রেসিপিটি যদি এক গ্লাস ওয়াইনের সঙ্গে খেতে পারেন, তাহলে তার মজাটাই আলাদা। বিদেশি রান্না হলেও দেশি কায়দায় খুব সহজে ও চটপট বানিয়ে ফেলুন এই ওয়ান-পট মাশরুম পাস্তা।

এই রেসিপিটি তৈরি করতে হলে কী কী লাগবে, দেখে নিন…

৪০০ গ্রাম পাস্তা ম্যাক্রোনি, ১ কাপ পালং শাক, ৫ স্প্রিং থাইম, ৪ টেবিলস্পুন ভার্জিন অলিভ ওয়েল, ১ কাপ হেভি ক্রিম, নুন স্বাদমতো, ২০০গ্রাম মাশরুম, ৫ কোয়া রসুন কুচনো, ৪ কাপ জল, ১ কাপ গ্রেটেড পারমিশান চিজ, ৬ টেবিলস্পুন ওয়াইড ওয়াই, গোলমরিচ স্বাদমতো।

পদ্ধতি

অসাধারণ স্বাদের পাস্তা বানাতে প্রথমে মিডিয়াম আঁচে এরটি ডিপ-বটমড পটে জল গরম করুন। তাতে কয়েক ফোঁটা তেল দিন। পাস্তা সেদ্ধ করতে দিন।

এবার অপর একটি প্যান গরম করুন। তাতে তেল দিন। গরম হলে তাতে মাশরুম, পালং শাক, থাইম ও রসুন দিয়ে স্যতে করে নিন। পালং শাক ও মাশরুম বাদামি হলে বুঝবেন আপনার অর্ধেক রান্না হয়ে গিয়েছে। এবার আপনার পছন্দের ভেজিটেবল রান্না হয়ে গেলে আলাদা করে রেখে দিন।

পাস্তা সেদ্ধ হয়ে গেলে জল ঝরিয়ে আলাদা করে রাখুন। এবার যে সবজি রান্না করেছেন, তাতে সেদ্ধ পাস্তাগুলি দিয়ে ভাল করে মিশিয়ে নিন। এবার তাতে হোয়াইড ওয়াইন ও হেবি ক্রিম যোগ করে আবার ভাল করে মিশিয়ে নিন। স্বাদমতো নুন, গোলমরিচ ও পারমিশান চিজ ছড়িয়ে দিন। পারলে বেকড করে নিতে পারেন।

 

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla