Vegetable Maggi Cutlet Recipe: বাইরে অঝোরে বৃষ্টি, বিকেলে স্ন্যাক্স খেতে ইচ্ছে হচ্ছে? বানিয়ে ফেলুন এই নিরামিষ ম্যাগি কাটলেট

এই বৃষ্টিমুখর দিনের জন্য তো ম্যাগির কাটলেট দারুণ অনুভূতি দিতে পারে। আপনি সন্ধ্যার স্ন্যাক্স হিসেবে এক কাপ গরম চা বা কফির সঙ্গে খেতে পারেন এই কাটলেট।

Vegetable Maggi Cutlet Recipe: বাইরে অঝোরে বৃষ্টি, বিকেলে স্ন্যাক্স খেতে ইচ্ছে হচ্ছে? বানিয়ে ফেলুন এই নিরামিষ ম্যাগি কাটলেট
Follow Us:
| Edited By: | Updated on: Sep 21, 2021 | 2:47 PM

ভেজিটেবল ম্যাগি কাটলেট হল সেই সুস্বাদু খাবারগুলোর মধ্যে একটা যা আপনি খুব কম সময়েই তৈরি করতে পারেন। এটি একটি মুখে জল আনা ফিউশন রেসিপি। যদি আপনি বাড়িতে এটা করেন, তাহলে বাড়ির সবার কাছেই যথেষ্ট প্রশংসা পেতে চলেছেন। রান্না করা ম্যাগি নুডলস, কর্ণ ফ্লাওয়ার, ম্যাগি মশলা এবং আপনার পছন্দের সবজি ব্যবহার করে তৈরি এই সুস্বাদু স্ন্যাক্সের রেসিপি থেকে নিজেকে আটকে রাখা খুব কঠিন। পার্টি থেকে শুরু করে গেট-টুগেদারের মতো যেকোনো উপলক্ষে এই রেসিপি পরিবেশন করতে পারেন।

এই বৃষ্টিমুখর দিনের জন্য তো ম্যাগির কাটলেট দারুণ অনুভূতি দিতে পারে। আপনি সন্ধ্যার স্ন্যাক্স হিসেবে এক কাপ গরম চা বা কফির সঙ্গে খেতে পারেন এই কাটলেট। এছাড়াও, আপনি আপনার বাচ্চাদের জন্য টিফিন হিসেবেও এর ব্যবহার করতে পারেন। আপনার প্রিয়জনকে পুদিনা চাটনি বা টমেটো কেচাপের সঙ্গে এই কাটলেটের রেসিপিটি পরিবেশন করুন।

Vegetable Maggi Cutlet

উপকরণ: (৬ জনের পরিবেশনের ক্ষেত্রে)

  1. ১৫০ গ্রাম ম্যাগি নুডলস
  2. ১/২ কাপ গাজর
  3. ৫ টেবিল চামচ কর্ন ফ্লাওয়ার
  4. ১/২ কাপ বাঁধাকপি
  5. ১ টেবিল চামচ ম্যাগি মশলা
  6. দেড় কাপ কাপ পরিশোধিত তেল
  7. প্রয়োজন মতো নুন
  8. ২ চা চামচ চিলি ফ্লেক্স
  9. ২ কাপ জল

পদ্ধতি:

  1. এই স্ন্যাক রেসিপি তৈরি করতে, মাঝারি আঁচে একটি প্যান রাখুন এবং তাতে জল যোগ করুন। একবার জল ফুটতে শুরু করলে ম্যাগি নুডলস এবং এর সঙ্গে ম্যাগি মশলা যোগ করুন। ভাল ভাবে মিশিয়ে ৬ থেকে ৮ মিনিট রান্না করুন। হয়ে গেলে আগুন বন্ধ করুন এবং রান্না করা ম্যাগি একটি বাটিতে রেখে দিন। ম্যাগিটিকে ঠান্ডা হতে দিন।
  2. ঠাণ্ডা হয়ে গেলে রান্না করা ম্যাগিতে ভাজা বাঁধাকপি এবং গাজর, কর্ন ফ্লাওয়ার, নুন আর চিলি ফ্লেক্স যোগ করুন। এবার আপনার হাতে করেই সমস্ত উপাদানকে ভাল ভাবে মিশিয়ে নিন এবং সমান অংশে ভাগ করুন। পিঁয়াজির মতো গঠনে ভাগ করে নিন।
  3. এরপরে, একটি নন-স্টিক প্যান মাঝারি আঁচে রাখুন এবং এতে তেল যোগ করুন। একবার তেল যথেষ্ট গরম হয়ে গেলে, ঐ ম্যাগির ভাগগুলিকে প্যানে এক এক করে রাখুন এবং উভয় দিক থেকে সোনালি বাদামী হওয়া পর্যন্ত কম আঁচে ভাজুন। ভাজা হয়ে গেলে, অতিরিক্ত তেল বের করে নেওয়ার জন্য রান্নাঘরের তোয়ালেতে এই কাটলেটগুলি রাখুন।
  4. ভেজিটেবল ম্যাগি কাটলেটগুলি তৈরি হয়ে গেলে টমেটো কেচাপ বা পুদিনার চাটনি দিয়ে গরম গরম পরিবেশন করুন।

আরও পড়ুন: বৃষ্টির দিনে বাড়িতে বসে বানিয়ে ফেলুন চটকদার এই হিংয়ের কম্বো…

আরও পড়ুন: বাঙালির পাত থেকে হারিয়ে গিয়েছে ঐতিহ্যবাহী সরষে চিকেনের পদ! রইল তার রেসিপি