Christmas Recipe: সামনেই বড়দিন! ব্রেকফাস্টে ট্যুইস্ট আনতে আজই বানান সসেজ ব্রেকফাস্ট ক্যাসেরোল

Christmas Recipe: সামনেই বড়দিন! ব্রেকফাস্টে ট্যুইস্ট আনতে আজই বানান সসেজ ব্রেকফাস্ট ক্যাসেরোল
আজই বানান সসেজ ব্রেকফাস্ট ক্যাসেরোল

শুয়োরের মাংস দিয়ে তৈরির সসেজ, ডিম, পনির ও অন্যান্য মশলা দিয়ে তৈরি এই দুর্দান্ত ব্রেকফাস্টের কোনও বিকল্প নেই। পরিবার ও বন্ধুদের সঙ্গে এই ওয়ান-পট খাবার যদি শেয়ার করতে চান, তাহলে এমন সহজ ও মজাদার রেসিপি হাতছাড়া করবেন না।

TV9 Bangla Digital

| Edited By: dipta das

Dec 05, 2021 | 7:49 AM

ক্রিমি ও সুস্বাদু মাংসের ক্যাসেরোলের স্বাদ যদি নিতে চান তাহলে বাড়িতেই তা করা সম্ভব। এমনকি আপনি যদি ব্রেকফাস্ট ক্যাসেরোল বানাতে চান, তাহলে তারজন্য এই রেসিপি একেবারে উপযুক্ত। এই খাবারটি উত্‍সব ও বিশেষ অনুষ্ঠানের জন্য জনপ্রিয়। বিশেষ করে ক্রিসমাসের জন্য ব্রেকফাস্টের টেবলে এমন সুস্বাদু ও লোভনীয় খাবার পরিবেশন করলে সকলেরই মন ভাল হয়ে উঠবে। শুয়োরের মাংস দিয়ে তৈরির সসেজ, ডিম, পনির ও অন্যান্য মশলা দিয়ে তৈরি এই দুর্দান্ত ব্রেকফাস্টের কোনও বিকল্প নেই। পরিবার ও বন্ধুদের সঙ্গে এই ওয়ান-পট খাবার যদি শেয়ার করতে চান, তাহলে এমন সহজ ও মজাদার রেসিপি হাতছাড়া করবেন না।

কী কী লাগবে

৫০০ গ্রাম পরক সসেজ, ৪ কাপ দুধ, ১/৪ চা চামচ অনিয়ন পাউডার, প্রয়োজনমতো কালো মরিচ, ২ কাপ চিজ-চেড্ডার, ১ কাপ টমেটো, ১০টি ডিম, ১ চা চামচ সরষে পাউডার, ১ চা চামচ নুন, ৫টি ব্রেড স্লাইস, আধ কাপ মাশরুম

কীভাবে বানাবেন

ক্রিসমাস উপলক্ষ্যে ৮জনের জন্য এই সহজ ও সুস্বাদু খাবার বানাতে হলে প্রথমে একটি মাঝারি মাপের স্কিলেট আভেনে বসিয়ে গরম করে নিন। এরপর তাতে সসেজগুলো ২-৪ টুকরো করে ভাল করে রান্না করুন। রান্না করার সময়ও সসেজগুলো টুকরো করত পারতেন। হালকা বাদামি রঙের হয়ে এলে প্যান থেকে তুলে নিন। এবার একটি পেপার টাওয়েলে রেখে অতিরিক্ত তেল শুষে নেওয়ার জন্য রেখে দিন। এবার একটি বড় বোলে একসঙ্গে ডিম, দুধ, ড্রাই সরষে গুঁড়ো, অনিয়ন পাউডার, নুন ও গোলমরিচ মিশিয়ে নিন।

এবার একটি বেকিং প্যান গরম করুন। ব্রেডের স্লাইসগুলিকে ভাল করে বাটার লাগিয়ে প্যানের মধ্যে সেঁকে নিন। এবার চিজ, মাশরুমের টুকরো ও টমটো ছড়িয়ে দিন। তার উপর ভাল করে ভেজে নেওয়া সসেজের ছোট ছোট টুকরো সবকটিতে ছড়িয়ে দিন। এরপর ডিম-দুধের মিশ্রণটি ব্রেড ও চিজের উপর ঢেলে দিতে হবে। আভেন আগেই প্রি হিট করে রাখুন।

এরপর ক্যাসেরোলটি ৩২৫ ডিগ্রি ফারেনহাইট তাপমাত্রায় বেক করুন। আধঘণ্টাহলে কভার খুলেনিয়ে বেক করতে বসান। যদি ফয়েল দিয়ে বেক করেন, তাহলে খুব দ্রুত ব্রাউন হয়ে যেতে পারে। ক্যাসেরোল ২০ মিনিট ঠান্ডা করে তারপর পরিবেশন করুন।

আরও পড়ুন:  Eating Rice: প্রেসার কুকারে ভাত রান্না করলে তা কি স্বাস্থ্যের জন্য ক্ষতিকর? বিশেষজ্ঞরা কী বলছেন?

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA