Viral Video: রাস্তার খাবার খেতে মানুষ কেন এত ভয় পায়? এই ভাইরাল ভিডিয়োতে পর্দা ফাঁস করলেন নেটিজ়েনরা

উত্তরভারতের আগ্রা, আলিগড় ও হাতরাসের মত জায়গায় এই স্ট্রিট ফুড অত্যন্ত জনপ্রিয়। এই সুস্বাদু খাবারটি তৈরি করার একটি পদ্ধতি আছে। একটি নির্দিষ্ট পদ্ধতিতে ম্যারিনেট করা হয়। তাই দিয়েই বানানো হয় আলুর চাট।

Viral Video: রাস্তার খাবার খেতে মানুষ কেন এত ভয় পায়? এই ভাইরাল ভিডিয়োতে পর্দা ফাঁস করলেন নেটিজ়েনরা
উত্তরভারতের আগ্রা, আলিগড় ও হাতরাসের মত জায়গায় এই স্ট্রিট ফুড অত্যন্ত জনপ্রিয়।

বাইরে বের হলেই স্ট্রিট ফুড (Street Food)খাওয়া চাই-ই চাই। সকলেই অল্প-বেশি রাস্তার খাবারের স্বাদ চাখতে ভালবাসেন। দেশের বিভিন্ন শহরের অলিতে-গলিতেও রয়েছে বিখ্যাত সব স্ট্রিট ফুডের দোকান। মজাদার টক-ঝাল ফুচকা থেকে শুরু করে তড়কা-রুটি-পকোড়া, সুস্বাদু সব চাটের (Chaat) স্বাদ আপনি অন্য কোনও দেশে গিয়ে পাবেন না। অনেকে আবার রাস্তার খাবারকে (Famous Street Food) ব্রাত্য করে দেখেন। ধারণা থাকে, রাস্তার খাবার মানেই সেগুলি র গুণমান অনেক নিম্ন। তবে সেইসব খাবারের প্রতি রয়েছে আলাদা আবেগ। মৌলিক চিন্তাভাবনা, নানারকমের স্বাদ- সবই পাবেন ভারতের স্ট্রিট ফুডগুলিতে। মেনে চলা হয় স্বাস্থ্যবিধিও (Health benefits)।

বর্তমানে ফুড ব্লগারদের জেরে দেশের নানা প্রান্তের মৌলিক ও অসাধারণ সব খাবারের খোঁজ পাওয়া যায়। তাদের মধ্যে বিচিত্র সব খাবারের ভিডিয়ো ও ছবিও থাকে। তবে যাঁরা ভোজনরসিক, তাঁদের কাছে এই সব খাবার স্বর্গের মত। ভাইরাল হয়ে যাওয়া একটি ভিডিয়ো এই মুহূর্তে দারুণ সাড়া ফেলেছে। ডিজিটাল কন্টেন্টের স্রষ্টা বিরাট রাঘবের @gareebpanda এই ইন্সটা পেজে সম্প্রতি একটি ভিডিয়ো আপলোড করা হয়েছে, যেখানে দেখা যাচ্ছে বিখ্যাত বারুল চাট বানানো হচচ্ছে। উত্তরভারতের আগ্রা, আলিগড় ও হাতরাসের মত জায়গায় এই স্ট্রিট ফুড অত্যন্ত জনপ্রিয়। এই সুস্বাদু খাবারটি তৈরি করার একটি পদ্ধতি আছে। একটি নির্দিষ্ট পদ্ধতিতে ম্যারিনেট করা হয়। তাই দিয়েই বানানো হয় আলুর চাট। প্রথমে তেলে ভেজে সেগুলি আলাদা করে রেখে দেওয়া হ। তারপর ছোট ছোট টুকরো করে কেটে অতিরিক্ত মুচমুচে করার জন্য ফের একবার তেলে ভাজা হয়। এরপর চাট মশলার মত শুকনো ও স্পেশাল মশলা ও গ্রিন চাটনি ছড়িয়ে পরিবেশন করা হয়।

ভাইরাল হয়ে যাওয়া ভিডিয়োটি দেখুন এখানে…

View this post on Instagram

A post shared by Virat (@gareebpanda)

এই বিশেষ ও জনপ্রিয় আলুর চাটের ভিডিয়োটি দেখে অনেকেই অনেক মন্তব্য করেছেন। এখনও পর্যন্ত এই ভিডিয়োটি ৩.৪ মিলিয়নেরএও বেশি ভিউ হয়েছে। ১৩ হাজারেও বেশি লাই ও ৬৭৬টি কমেন্ট পড়েছে। তবে বেশিরভাগের মন্তব্য, এই চাটের স্বাদ নিয়ে কথা না হলেও , ফ্রাই করার জন্য তেল ব্যবহার করা হয়েছে তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন বহু ইউজার্স। কারণ ভিডিয়োটিতে দেখা গিয়েছে, গরম তেলে আলুর টুকরোগুলি দিতেই গাঢ় লাল রঙের তেলটি ফেনায় হলুদ রঙের হয়ে যায়। তার উপর ফেনা জমে থাকায় খাবারটি কতটা স্বাস্থ্যকর, তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন অনেকেই। তেলের গুণমানের জন্য এই জনপ্রিয় চাটটি যে একেবারেই অস্বাস্থ্যকর, তা বলার অপেক্ষা রাখে না।

ভিডিয়োটিতে একজন কমেন্ট করেছেন, তেলটি অত্যন্ত অস্বাস্থ্যকর। বার বার ব্যবহার করার জন্যই এমনটা হয়েছে। আরও একজন লিখেছেন, মানুষেরা কেন রাস্তার খাবার খেতে ভয় পায়, এটা তার প্রমাণ। আবার একজন মন্তব্যে লিখেছেন, তেলটি দেখুন একবার… আমার অনুমান এই তেল প্রায় ১০০ বছর ধরে ব্যবহার হয়ে আসছে। আরও একজনের বক্তব্য, এই খাবারের তেল আসলে হার্ট অ্যাটাকের জন্য যথেষ্ট!

আরও পড়ুন: Winter Special Recipe: গুড় দিয়ে স্বাস্থ্যকর রেসিপি! উত্‍সবের মেজাজে মন জন করতে আজই বানিয়ে ফেলুন গুড় কে চাওয়াল

Published On - 9:27 am, Sat, 15 January 22

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla