Coffee Recipe: ওজন কমানোর অনেক উপায় তো ট্রাই করলেন, এবার প্রতিদিন সকালে খান এই ‘ম্যাজিক’ কফি!

Coffee Recipe: ওজন কমানোর অনেক উপায় তো ট্রাই করলেন, এবার প্রতিদিন সকালে খান এই 'ম্যাজিক' কফি!
প্রতিদিন সকালে খান এই 'ম্যাজিক' কফি!

মাত্র কয়েক মিনিটের মধ্যে তৈরি করতে পারবেন এই পানীয়টি। ওজন কমাতে পানীয়র কথা বললেই ভাবছেন, কোনও তেঁতো বা কাড়া জাতীয় পানীয়ের কথা বলা হচ্ছে। তা একেবারেই নয়। স্বাদে সুস্বাদু, কাজে স্বাস্থ্যকর।

TV9 Bangla Digital

| Edited By: dipta das

Jan 20, 2022 | 7:22 AM

শরীর থেকে বাড়তি মেদ ঝরিয়ে (Weightloss) ওজন নিয়ন্ত্রণে আনা, কোনও সহজকথা নয়। তবে একটু ইচ্ছে আর ধৈর্য থাকলেই তা সম্ভব। সবচেয়ে বেশি কষ্টকর হয় যথন পেটের জেদি মেদ হঠানো। ওজন বেড়ে যাওয়ার কারণে নানা রকম শারীরিক জটিলতা তৈরি হয়। তাই ওজন কমাতে ডায়েট অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে তার জন্য চাই সঠিক ডায়েট প্ল্যানের (Diet Plan) দরকার পড়ে। ওজন কমাতে গিয়ে অনেকে কিটো ডায়েট (Keto Diet) করেন। কেউ কেউ আবার স্বাস্থ্যকর খাবার খেয়ে ওজন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। আবার অনেকে রয়েছেন, যাঁরা খাবার কম খেয়ে ব্যায়াম (Exercise)করে শরীরের মেদ কমান। তবে এমনটাও হয়, আপনি কম ডায়েট করে ও পুরোদমে খাবার খেয়েও ওজন কমাতে পারেন। তার জন্য সকালে উঠে এক কাপ বিশেষ কফি (Coffee Recipe) খেলেই চলবে। ভাবছেন এ কেমন পরামর্শ!

ওজন কমানোর জন্য দ্রুত উপায় যদি খোঁজেন, তাহলে এই পানীয়টি হল মোক্ষম দাওয়াই। মাত্র কয়েক মিনিটের মধ্যে তৈরি করতে পারবেন এই পানীয়টি। ওজন কমাতে পানীয়র কথা বললেই ভাবছেন, কোনও তেঁতো বা কাড়া জাতীয় পানীয়ের কথা বলা হচ্ছে। তা একেবারেই নয়। স্বাদে সুস্বাদু, কাজে স্বাস্থ্যকর। প্রতিদিন সকালে এই সুস্বাদু কফির রেসিপিটি ট্রাই করতে পারেন। এই রেসিপিটি বানাতে খুব বেশি উপকরণের প্রয়োজন নেই। শরীরকে ফিট রাখুন মনের আনন্দে। ওজন কমানোর কফি কীভাবে তৈরি করবেন, দেখে নিন এখানে…

উপকরণ

২ জনের জন্য বানাতো হলে কী কী লাগবে, তা দেখে নেওয়া যাক,

১ চা চামচ কফি, ২ কাপ জল, ১ চা চামচ মধু, ২ চা চামচ লেবুর রস, ১ ইঞ্চি দারচিনি

পদ্ধতি

খুব সহজে স্বাস্থ্যকর ও উপকারী কফি বানাতে প্রথমেই দরকার একটি সস প্যান। তাতে ২ কাপ জল নিয়ে আভেনে গরম করতে দিন। তারপর তাতে দারচিনির স্টিক দিয়ে ফোটান। জল বেশ গরম হয়ে গেলে তাতে ১ চা চামচ কফি দিয়ে বাল করে নেড়ে নিন। জল ফুটতে শুরু করলে তার মধ্যে লেবুর রস ও ১ চা চামচ মধু দিয়ে ভাল করে নেড়ে নিন। কফি তৈরি হয়ে গেলে কাপে ঢেলে রাখুন। শীতের দিনে গরম ধোঁয়া ওঠা কফির কাপে চুমুক দেওয়ার আমেজটাই আলাদা।

টিপস- কফির স্বাদ দ্বিগুণ করতে ও আরও স্বাস্থ্যকর করে তুলতে শুকনো আদা ও জায়ফল যোগ করতে পারেন।

আরও পড়ুন: Chicken Recipe: ডায়াবেটিস রোগীদের জন্য স্পেশাল চিকেনের রেসিপি! আজ রাতেই বানান মেথি মালাই চিকেন

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA