Hair Botox Treatment: সুন্দর চুল পেতে হেয়ার বোটক্স ট্রিটমেন্ট করার কথা ভাবছেন? কীভাবে এই চিকিৎসা করা হয় জানুন

Hair Botox Treatment: ব্যস্ত জীবনযাত্রার জন্য খাদ্যাভ্যাসের প্রতিও যথাযথ মনোযোগ দিতে পারেন না, যার ফলে তাঁদের স্বাস্থ্যের সঙ্গে ত্বক এবং চুলও শুষ্ক ও প্রাণহীন হয়ে পড়ে। চুলের সমস্যা দূর করতে সম্প্রতি বাজারে এসেছে একটি নতুন ট্রিটমেন্ট, যার নাম বোটক্স ট্রিটমেন্ট।

Hair Botox Treatment: সুন্দর চুল পেতে হেয়ার বোটক্স ট্রিটমেন্ট করার কথা ভাবছেন? কীভাবে এই চিকিৎসা করা হয় জানুন
শ্যাম্পু করার আগে হোক বা পরে, চুলে তেল মাখা ভীষণ জরুরি। নিয়মিত চুলে তেল মালিশ করলে চুলের একাধিক সমস্যা থেকে দূরে থাকতে পারবেন।
Follow Us:
| Updated on: Jul 09, 2024 | 9:41 PM

লম্বা-ঘন চুল সকলেই পেতে চায়। আমরা চুলের সৌন্দর্য বাড়াতে অনেক টিপস মেনে চলি। অনেকে পার্লারে যায়। কিন্তু, সেটা খরচ-সাপেক্ষ। একদিকে কিছু মানুষ সুন্দর চুলের জন্য ঘরোয়া প্রতিকারের উপর নির্ভরশীল, অন্যদিকে কিছু মানুষ আছেন যাঁদের চুলের যত্ন করার সময় নেই। ব্যস্ত জীবনযাত্রার জন্য খাদ্যাভ্যাসের প্রতিও যথাযথ মনোযোগ দিতে পারেন না, যার ফলে তাঁদের স্বাস্থ্যের সঙ্গে ত্বক এবং চুলও শুষ্ক ও প্রাণহীন হয়ে পড়ে। চুলের সমস্যা দূর করতে সম্প্রতি বাজারে এসেছে একটি নতুন ট্রিটমেন্ট, যার নাম বোটক্স ট্রিটমেন্ট।

বোটক্স ট্রিটমেন্টের নাম শুনেই বেশিরভাগ মানুষ মনে করেন এটি ত্বক সংক্রান্ত চিকিৎসা। কিন্তু, বাস্তবে এটা আপনার চুলকে সুন্দর করতে সাহায্য করে। আজকাল চুল সুন্দর করতে বোটক্স ট্রিটমেন্টের প্রবণতা তরুণীদের মধ্যে অনেক বেড়ে গিয়েছে। বিভিন্ন সোশ্যাল মিডিয়াতেও বোটক্স ট্রিটমেন্টের প্রচার হচ্ছে। এই বোটক্স ট্রিটমেন্ট আদতে কী এবং কীভাবে কাজ করে জেনে নিন।

বোটক্স চিকিত্সা কী?

হেয়ার বোটক্স হল এক ধরনের চুলের চিকিৎসা যাতে চুলের গভীর কন্ডিশনিং ট্রিটমেন্ট দেওয়া হয়। এর মাধ্যমে শুষ্ক ও প্রাণহীন চুল থেকে মুক্তি পেতে পারেন। চুলের উজ্জ্বলতা বাড়াতে এই ট্রিটমেন্টটির চাহিদা এখন তুঙ্গে।

বোটক্স চিকিত্সা কীভাবে কাজ করে?

বোটক্স ট্রিটমেন্টে চুলের বৃদ্ধি ও ধরন অনুযায়ী ক্যাভিয়ার অয়েল, ভিটামিন বি-৫, ভিটামিন-ই এবং বিওএনটি-এল পেপটাইডের মতো রাসায়নিক চুলে প্রয়োগ করা হয়। এই চিকিৎসাটি ৩টি ধাপে করা হয়।

ধাপ-১

প্রথম ধাপে চুল ভালোভাবে ধুয়ে নেওয়া হয়, এই সময় চুলে উপস্থিত অন্যান্য রাসায়নিক এবং ময়লা পরিষ্কার করা হয়।

ধাপ-২

দ্বিতীয় ধাপে, প্রথমে ভেজা চুল শুকানো হয় যাতে তার উপর বোটক্স ট্রিটমেন্ট করা যায়। চুলের গোড়া থেকে মাথার ত্বকে বোটক্স ক্রিম লাগানো হয়। এই ক্রিমটি চুলে লাগানোর পর ৪৫ মিনিট রেখে দেওয়া হয়, তারপরে সালফেট মুক্ত শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলা হয়।

ধাপ-৩

তৃতীয় ধাপে, চুল ধোয়ার পর এই ট্রিটমেন্ট লক করার জন্য চুল সোজা অর্থাৎ স্ট্রেটিং করা হয়। এই সামগ্রিক চিকিত্সার মাধ্যমে চুল হয়ে ওঠে উজ্জ্বল এবং বাউন্সি দেখায়।