Valentine’s Day 2023: রঙিন ভালোবাসা! প্রেমের জোয়ারে ভেসে যাওয়ার আগে রঙের ‘বিশেষ’ অর্থগুলি জেনে রাখুন

Meaning Of Colours: অনেকেই জানেন না, প্রেমের রঙ শুধু লাল নয়, আরও রঙ রয়েছে, যার প্রতিটি অর্থই এই বিশেষ দিনকে আরও গুরুত্বপূর্ণ করে তোলে। প্রতিটি রঙ প্রেমের বিষয়ে অনন্য রূপ ধারণ করে।

Valentine's Day 2023: রঙিন ভালোবাসা! প্রেমের জোয়ারে ভেসে যাওয়ার আগে রঙের 'বিশেষ' অর্থগুলি জেনে রাখুন
ভ্যালেন্টাইন ডে-র আগে কী কী কেমন পরবেন পোশাক, রইল টিপস...
Follow Us:
| Edited By: | Updated on: Feb 12, 2023 | 10:47 AM

সামনেই প্রেম দিবস। যাঁরা এমাসে ভালোবাসার মানুষকে কাছে পাবেন বলে মনে করছেন, কিংবা প্রেমের সপ্তাহে ভালোবাসার জোয়ারে ভাসছেন, তাদের জন্য সুখবর। কারণ ফ্যাশন সেন্সের মধ্যে দিয়েই ভালোবাসার মানুষকে মনের কথা বলে দিতে পারেন। আগামী ১৪ ফেব্রুয়ারি , বিশেষ কাউকে বা প্রিয়জনের সঙ্গে পালন করতে চান, তাহলে এখন থেকেই প্রস্তুতি নেওয়া শুরু করুন। কিন্তু কীপরবেন , কোন রঙের পোশাক পরবেন, তা নিয়ে নাজেহাল অধিকাংশ। প্রেম মানেই রঙিন, আর রঙ মানেই হল লাল। প্রেমের প্রতীক হিসেবে লাল রঙকেই বেছে নেওয়া হয়েছে। কিন্তু অনেকেই জানেন না, প্রেমের রঙ শুধু লাল নয়, আরও রঙ রয়েছে, যার প্রতিটি অর্থই এই বিশেষ দিনকে আরও গুরুত্বপূর্ণ করে তোলে। প্রতিটি রঙ প্রেমের বিষয়ে অনন্য রূপ ধারণ করে। তাই ভালোবাসার দিবসে রঙের বিশেষ অর্থ কী , তা জেনে নিন একনজরে…

নীল

প্রেম দিবসে নীল রঙকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। ভ্যালেন্টাইনস ডে-তে নীল ফ্লান্টিং মানে প্রেমের প্রস্তাব দেওয়া বা কেউ দিয়েছেন, সেই খুশিতে নীল শেডের যে কোনও পোশাক পরতে পারেন। ভালোবাসার বিষয়ে আশা ও সুখের প্রতীক বলে মনে করা হয়।

সবুজ

ভ্যালেন্টাইনস ডে-তে কেউ যদি সবুজ রঙের পোশাক পরে থাকেন , তাহলে বুঝে হবে ওই ব্যক্তি সচেতনভাবে সত্যিকারের ভালোবাসার খোঁজে রয়েছেন। সেই খোঁজের দিশা পাওয়ার চেষ্টা করছেন, প্রেম প্রস্তাবের জন্য অপেক্ষা করছেন। সবুজ রঙ হল আশার প্রতীক, তাই বিশেষ দিনে সবুজ রঙের পোশার পরা মানেই ইচ্ছাপূরণের জন্যই অপেক্ষা করছে।

লাল

প্রেমের প্রতীক হল লাল। তাই এদিন লাল পোশাক পরলে কেউ অবাক হবেন না। লাল রঙের পোষাক মানেই হল তিনি প্রেমে হাবুডুবু খাচ্ছেন। ভ্য়ালেন্টাইন ডে-র কথা ভাবেন, যে কারোর মনে সবচেয়ে বেশি এই লাল রঙের পোশাক পরার কথা মাথায় আসে।

সাদা

সাদা মানেই শুভ্র ও বিশুদ্ধতার প্রতীক। নির্মল, পরিশুদ্ধ এই রঙ হল বিশুদ্ধ প্রেম। প্রেম দিবসে অন্যদের কাছে মেসেজ দিতে চান তাহলে সাদা রঙের পোশাক পরতে পারেন। কারণ এই রঙের অর্থ হল, প্রেমে পড়েছেন ও বিশেষ কারোর সঙ্গে জড়িত। তাই সাদা রঙ হল বিশুদ্ধ ভালোবাসা ও আকাঙ্ক্ষার প্রতীক।

কালো

সিঙ্গল থাকতে অনেকেই ভালোবাসেন। তাই ভ্যালেন্টাইনস ডে-র দিন কেউ যদি কালো পোশাক পরেন তাহলে এর অর্থ হল প্রেমের প্রস্তাবকে প্রত্যাখ্যান করেছেন। এমনটাও হতে পারে, তিনি এই বিশেষ মুহূর্তের জন্য প্রেম খুঁজে পেতে একেবারেই প্রস্তুত নয়। তবে এক সময় সত্যিকারের ভালোবাসা খুঁজে পাবেন। কিন্তু এখন মোটেই ভালোবাসার বাধনে নিজের জড়াতে চাইছেন না।

গোলাপী

গোলাপী বা পিঙ্ক রঙ হল নারীত্ব, দৃঢ় ইচ্ছাশক্তি ও ভালোবাসার অন্যতম রঙ, ভালোবাসাকে নিজের মতো করে পালন করার প্রতীক। বিশেষ দিনে এই রঙের পোশাক পরলে ভালোবাসা ছড়িয়ে দেওয়া যায় সহজে।

হলুদ

ভ্য়ালেন্টাইনস ডে-তে হলুদ রঙের পোশাক পরা মানেই কোনও সুখবর নয়, বরং প্রেম দিবসে মন ভেঙে যাওয়ার মতো কোনও ঘটনা ঘটেছে। তবে হলুদ রঙ হল উজ্জ্বলতার প্রতীক। যাদের হৃদয় ভেঙে গিয়েছে, তারা পরবর্তীকালে ফের ভালোবাসার মানুষকে খুঁজে পাবেন, সেই কামনাই করা যেতে পারে।