Pack For Vacation: ঘুরতে গেলে লাগেজে এই ৮ জিনিস নিতে কখনও ভুলবেন না! গন্তব্যে গিয়ে পড়তে পারেন ফাঁপড়ে

Travel Tips: দীর্ঘ উইকেন্ড বা তারও বেশি সময়ের জন্য দূরে কোথাও যাচ্ছেন কি? তাহলে ব্যাগপ্যাক বা লাগেজ প্যাক করার সময় কী কী জিনিসগুলি একেবারে হাতের কাছে রাখবেন, কোন জিনিসগুলি প্য়াক করার সময় বার বার ভুলে যান মানুষ, সেগুলি নোট করে রাখুন...

Pack For Vacation: ঘুরতে গেলে লাগেজে এই ৮ জিনিস নিতে কখনও ভুলবেন না! গন্তব্যে গিয়ে পড়তে পারেন ফাঁপড়ে
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2022 | 9:11 AM

উইকেন্ড বা দীর্ঘ ছুটিতে ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন? ছুটি কাটানোর জন্য পরিকল্পনা করলে ব্যাকপ্যাকে যে যে জিনিগুলি রাখবেন, তার জন্য চিন্তা করার জন্য নিজেকে কিছুটা সময় দেওয়া উচিত। ব্যাগ গোছাবার সময় সেটি দারুণ আইডিয়া হওয়ার পাশাপাশি সময় ও অর্থ সাশ্রয়ও হয়ে ওঠে। কারণ যেগুলি সবচেয়ে বেশি দরকারি, সেগুলি না নিলে গন্তব্যস্থলে গিয়ে হাজার ঝামেলা নিয়ে সেই আইটেমগুলি কিনতে হয়। বিভিন্ন ট্রিপে গেলেও লাগেজ প্যাক করার সময় বেশ কয়েকটি জিনিস রয়েছে, যেগুলি বারবার ভুলে যান। দীর্ঘ উইকেন্ড বা তারও বেশি সময়ের জন্য দূরে কোথাও যাচ্ছেন কি? তাহলে ব্যাগপ্যাক বা লাগেজ প্যাক করার সময় কী কী জিনিসগুলি একেবারে হাতের কাছে রাখবেন, কোন জিনিসগুলি প্য়াক করার সময় বার বার ভুলে যান মানুষ, সেগুলি নোট করে রাখুন…

১. চার্জার- ফোন, ল্যাপটপ বা ঘড়ির চার্জারগুলি হল প্রথম জিনিস যা আপনি সর্বদা রাখতে মনে রাখতেই হবে। চমকপ্রদ সত্য হল এই সমস্ত জিনিসগুলি প্রথমে রাখতে ভুলে যান বেশিরভাগ মানুষ। যেখানে যাচ্ছেন, সেখানে অবশ্যই সহজে পেয়ে যাবেন, কিন্ত আপনি যদি বছরে ২-৩বার বেড়াতে যান, তাহলে প্রতিবার একটি করে নতুন চার্জার কেনা কোনও বিকল্প ব্যবস্থা হওয়া উচিত নয়।

২) সানগ্লাস বা পাওয়ার চশমা: রোদে যান বা না যান, যে কোনও ভ্রমণের জন্য সানগ্লাস অবশ্যই থাকা উচিত। কারণ সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে মুখের ত্বক ও চোখকে রক্ষা করতে সাহায্য করে এই গুরুত্বপূর্ণ জিনিসটি। পাওয়ার গ্লাস বা কন্টাক্ট লেন্স কখনওই ভোলা উচিত নয়। এটা ভুলে গেলে এর থেকে বেদনাদায়ক ভ্রমণ আর কিছু হতে পারে না। প্যাকিংয়ের সময় হলে দয়া করে এটি আপনার কাছে রাখুন।

৩) সানস্ক্রিন এবং লিপবাম: ব্যাগ খুলতে গিয়ে খুঁজেই পেলেন না অন্যতম একটি গুরুত্বপূর্ণ জিনিস। “আমি আমার সানস্ক্রিন ভুলে গেছি,” এমনটা বলার জন্য আপনি একা নন। যদিও সানস্ক্রিন প্রত্যেকের জন্য গুরুত্বপূর্ণ, এটি বিশেষ করে যারা বাইরে সময় কাটানোর পরিকল্পনা করেন তাদের জন্য গুরুত্বপূর্ণ। আপনি যদি কিছু সময়ের জন্য বাইরে থাকেন তবে সানস্ক্রিন ব্যবহার করলে ত্বককে সূর্যের রশ্মি থেকে রক্ষা করতে সহায়তা করে। বাইরের ভ্রমণের সময় লিপবামও অপরিহার্য। ঠোঁট হাইড্রেটেড রাখতে সাহায্য করে ও কম সংবেদনশীল করে তোলে।

৪) টুথব্রাশ এবং টুথপেস্ট: আমরা সবাই একমত যে হোটেল বা আপনি যেখানেই থাকুন না কেন আপনার টুথব্রাশ এবং টুথপেস্টের প্রয়োজনীয়তা সহজেই পূরণ করতে পারে। তবে আপনি যদি ঘন ঘন ভ্রমণকারী হন তবে এটিকে আপনার অভ্যাস হতে দেবেন না। কিছু ভ্রমণকারীরা তাদের টুথপেস্ট এবং এমনকি তাদের টুথব্রাশ ব্র্যান্ড সম্পর্কে সুনির্দিষ্ট। তাই প্রতিদিনের ব্যবহারে আপনার সমস্ত প্রসাধন সামগ্রী একসঙ্গে রাখুন এবং প্যাক করার সময় আপনার যা প্রয়োজন তা লিস্ট অনুযায়ী প্যাক করুন।.

৫) লন্ড্রি ব্যাগ: এটি সবচেয়ে প্রয়োজনীয় জিনিস, যেটি মানুষ সাধারণত ভুলে যায় যে নোংরা জামাকাপড় আলাদা করে কোথায় রাখবেন। কিন্তু সত্যি কথা বলতে কি, আপনি কখনই জানেন না যে আপনার পরবর্তী ভ্রমণে কী ঘটতে পারে, হয়ত আপনি গভীর রাত পর্যন্ত পার্টি করেছেন বা সম্ভবত বৃষ্টি হচ্ছে সেখানে একটি লন্ড্রি ব্যাগ বহন করা আপনার স্ট্রেস কমিয়ে দেয় । যদি আপনি আপনার নোংরা কাপড় ম্যানেজ করতে না পারেনতাতেও এই লন্ড্রি ব্যাগ অনেক কাজে লাগে।

৬) ডিওডোরেন্ট বা পারফিউম: নতুন পারফিউম ট্রাই করা ভাল। একটা সিগনেচার পারফিউম বা ডিওডোরেন্ট থাকা। এটি ভুলে না যাওয়াই ভাল কারণ যে কোনও গন্তব্যে যাওয়ার পর যদি দেখেন কেনা হয়নি বা সঙ্গে নেননি, তাহলে অবশ্যই তা কিনে নেওয়া উচিত।

৭) চুলের ব্রাশ এবং চিরুনি: সবচেয়ে মৌলিক সাজসজ্জার আইটেমগুলির মধ্যে এই দুটি হল অন্যতম প্রয়োজনীয় জিনিস। ভ্রমণের সময় আপনার ব্যাগে থাকা আবশ্যক। আপনি যেখানেই যান না কেন, অগোছালো চুল আপনাকে অসুস্থ দেখাযয়। পরিস্কার ও পরিপাটি সাজের জন্য আপনার চুলের ব্রাশ এবং চিরুনি সবসময় হাতে রাখুন।

৮) ছাতা: ছাতা যেকোনও ভ্রমণকারীর জন্য একটি অমূল্য হাতিয়ার। বিশেষ করে বৃষ্টির আবহাওয়ায়,বরফের রাজ্যে গেলে ছাতা অবস্যই সঙ্গে নেবেন। শুধু তাই নয়, রোদ থেকেও বাঁচতে সাহায্য করে।