রোড ট্রিপ পছন্দ? জেনে নিন ভারতের সবচেয়ে ভয়ঙ্কর রোড-ট্রিপগুলোর হদিশ

রাস্তাগুলো শেষ হলেই এক একটি স্বর্গ অপেক্ষা করে থাকবে আপনার জন্য

  • Publish Date - 12:11 am, Tue, 15 June 21
রোড ট্রিপ পছন্দ?  জেনে নিন ভারতের সবচেয়ে ভয়ঙ্কর রোড-ট্রিপগুলোর হদিশ

আপনার জীবনের অর্থ পৃথিবী দেখা? তার উপরে আপনি অ্যাডভেঞ্চার ভালবাসেন? তাহলে আপনার জন্য রইল ভারতের সবচেয়ে ভয়ঙ্কর রোড-ট্রিপের তালিকা। প্যান্ডেমিকের পরেই বাইক বা চার চাকায় চেপে ঢুঁ দিয়ে আসুন ভারতের এই সব প্রকৃতির কোলে লুকিয়ে থাকা থাকা চড়াই-উতরাই রাস্তাগুলোয়। রাস্তাগুলো শেষ হলেই এক একটি স্বর্গ অপেক্ষা করে থাকবে আপনার জন্য।

লে-মানালি হাইওয়ে:
ভারতের সবচেয়ে উঁচু এবং ভয়ঙ্কর রাস্তা হিসেবে খ্যাত এই রাস্তা। পাশাপাশি সবচেয়ে সুন্দর প্রাকৃতিক রাস্তা এটি। হিমাচল প্রদেশ, জম্মু-কাশ্মীরের উপর দিয়ে ৪৯০কিমি রাস্তা, এক অংশেও হাঁফিয়ে উঠবেন না আপনি।

জোজ়ি লা:
১১৫৭৫ ফুট উপরে এই সড়কপথে আপনি বাইক নিয়ে সফর করলে আপনার মন ভাল হতে বাধ্য। হিমালয়ের উপর দিয়ে এনএইচ-১ চলে গেছে জম্মু-কাশ্মীর, শ্রীনগর অবধি। রাস্তার অপর শেষটা মিশেছে লে তে।

খারদুঙ লা:
ট্রেকারদের সবচেয়ে বেশি ইচ্ছে থাকে এই রাস্তা ধরে রোড ট্রিপ করার। বিশ্বের সবচেয়ে উঁচু রাস্তা এটি। কারাকোরাম পর্বতের থেকে বেরিয়ে ৪০কিমি দূরে লে তে মিশেছে। ভারতের সবচেয়ে বন্ধুর ট্রেক রুট এটি।

রোথাং পাস:
লে থেকে গ্লেসিয়ার, পাহাড়, ঝড়ণা, সবুজ নদী অতিক্রম করে ভারতের একদম উত্তরে এই রাস্তাটা গেছে। মানালি থেকে ৫৪কিমি উত্তরে বরফের মধ্যে দিয়ে এই রাস্তায় বাইক চালিয়ে মজা আছে।

নাথু লা:
ভারত-চিন বর্ডারে এই পাস অবস্থিত। উত্তর সিকিমের রোড ট্রিপের জন্য আদর্শ পথ এটি।

Click on your DTH Provider to Add TV9 Bangla