সিকিম বেড়াতে যাচ্ছেন? এই কয়েকটা জিনিস মিস করবেন না

আপনার জন্য কিছু আইডিয়া সাজিয়ে দিলাম আমরা। বেছে নিন পছন্দ এবং পকেট অনুযায়ী।

সিকিম বেড়াতে যাচ্ছেন? এই কয়েকটা জিনিস মিস করবেন না
ডেস্টিনেশন সিকিম।
Follow Us:
| Updated on: Jan 10, 2021 | 2:42 PM

নিউ নর্মালে অনেকেই বেড়াতে যাওয়ার পর পরিকল্পনা করছেন। যদি আপনার ডেস্টিনেশন (Travel) সিকিম হয়, তাহলে কয়েকটা স্পোর্ট ট্রাই করতে পারেন। আপনার জন্য কিছু আইডিয়া সাজিয়ে দিলাম আমরা। বেছে নিন পছন্দ এবং পকেট অনুযায়ী।

১) মাউন্টেন বাইকিং

সিকিমকে পূর্ণ ভাবে অনুভব করতে চাইলে মাউন্টেন বাইকিং ট্রাই করুন। অ্যাডভেঞ্চার প্রিয় ভ্রমণার্থীদের পাহাড়ি পথে বাইক চালাতে ভালই লাগবে। সিকিমের নাথুলা পাসে এই ব্যবস্থা রয়েছে। তবে সাধারণ কিছু ট্রেনিং প্রয়োজন। দিনের যে কোনও সময় বাইক চালাতে পারেন। করোনা পরবর্তীতে আগে থেকে খোঁজ নিয়ে তবে প্ল্যান করুন।

আরও পড়ুন, হাতে সময় কম? শীতে বেড়াতে যান পশ্চিমবঙ্গের এই সব জায়গায়

২) রক ক্লাইম্বিং

অ্যাডভেঞ্চার পছন্দ করলে আপনার উইশ লিস্টে রক ক্লাইম্বিং থাকবেই। সিকিমের ইউকসাম, মনি হ্যাং রকে এই ব্যবস্থা রয়েছে। এর জন্যও সাধারণ কিছু ট্রেনিং প্রয়োজন। তবে বিশেষজ্ঞরা সঙ্গে থাকবেন।

৩) বাঞ্জি জাম্পিং

ভয়কে জয় করতে যাঁরা চান, বাঞ্জি জাম্পিং তাঁদের জন্য আদর্শ। পেলিংয়ের কাছে সিংসোর ব্রিজ, উতরে ভ্যালিতে ব্যবস্থা রয়েছে। ভোর ছটা থেকে সন্ধে ছটা পর্যন্ত বিভিন্ন সময় পর্যটকরা এই সুবিধে পাবেন। করোনার আগে মাথা পিছু এর খরচ ছিল ৫০০ টাকা। আপাতত পরিস্থিতি কেমন, তা খতিয়ে দেখে পরিকল্পনা করুন।

Bungee-Jumping

আপাতত পরিস্থিতি কেমন, তা খতিয়ে দেখে পরিকল্পনা করুন।

৪) ইয়াক রাইডিং

হাতির পিঠে চড়ে জঙ্গল সাফারির অভিজ্ঞতা অনেকেরই রয়েছে। কিন্তু সিকিমে গেলে আপনি ইয়াকের পিঠে চড়ার সুযোগ পেতে পারেন। সিকিমের তোসমগো লেকের ধারে ইয়াকের পিঠে চড়ার অভিজ্ঞতা সঞ্চয় করতে পারেন। সকাল ১০টা থেকে শুরু হয়। রাত ১০টা পর্যন্ত এই অভিজ্ঞতা পেতে পারেন। করোনা পরিস্থিতির আগে মাথা পিছু খরচ ছিল ৬০০ টাকা। এখন পরিকল্পনা করলে আগে থেকে খোঁজ নিয়ে নিন।

আরও পড়ুন, পাহাড় ভালবাসেন? আপনার ওয়ার্কেশনের ঠিকানা হতে পারেন ‘কোকুন’

৫) প্যারাগ্লাইডিং

বরফে ঢাকা পাহাড়ের উপর প্যারাগ্লাইডিংয়ের অভিজ্ঞতা সঞ্চয় করতে চাইলে সিকিমের গ্যাংটক এবং অ্যানি গুম্ফা আপনার জন্য আদর্শ। সকাল নটা থেকে বিকেল চারটে পর্যন্ত এই দুই জায়গায় ভ্রমণার্থীদের জন্য প্যারাগ্লাইডিংয়ের সুযোগ রয়েছে। খরচ মাথা পিছু ২৫০০ টাকার মতো। ২০ থেকে ৩০ মিনিট প্যারাগ্লাইডিংয়ের সুযোগ পাবেন ভ্রমণার্থীরা।