Long Drive from Kolkata: প্রেমিকাকে সঙ্গে নিয়ে চৈত্রের বৃষ্টিমুখর বিকেলে লং ড্রাইভ-এর ইচ্ছে? রইল নদীতীরের ৩ ঠিকানার খোঁজ

One Trip from Kolkata: শহরের আনাচে-কানাচে এমন অনেক জায়গা রয়েছে, যা উঠতে পারে আপনার লং ড্রাইভ ডেস্টিনেশন। কিন্তু এমন বৃষ্টিমুখর দিনে নদীর পাড়ে যাওয়ার মজাই আলাদা।

Long Drive from Kolkata: প্রেমিকাকে সঙ্গে নিয়ে চৈত্রের বৃষ্টিমুখর বিকেলে লং ড্রাইভ-এর ইচ্ছে? রইল নদীতীরের ৩ ঠিকানার খোঁজ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2023 | 11:31 AM

চৈত্র মাস চললেও বাংলার আবহাওয়া বর্ষার মতো। বৃষ্টিতে ভিজছে সারা শহর। কলকাতার পাশাপাশি হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতেও বৃষ্টির সঙ্গে বইছে ঝোড়ো হাওয়া। দেখতে দুর্যোগের পরিস্থিতি হলেও, এই আবহাওয়া মনোরম। তার উপর আজ রবিবার। ছুটির দিন। এমন দিনে সঙ্গীকে পাশে বসিয়ে যেতে পারেন লং ড্রাইভে। শহরের আনাচে-কানাচে এমন অনেক জায়গা রয়েছে, যা উঠতে পারে আপনার লং ড্রাইভ ডেস্টিনেশন। কিন্তু এমন বৃষ্টিমুখর দিনে নদীর পাড়ে যাওয়ার মজাই আলাদা। ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি আর নদীর তীরের শান্ত পরিবেশ—ছুটির বিকালে কোথায় যাবেন, রইল ৩ ঠিকানা।

গাদিয়াড়া: রবিবারের বিকালকে আরও মনোরম করে তুলতে ঘুরে আসুন গাদিয়াড়া। নদী তীরের নিরিবিলি পরিবেশ, সবুজে ঘেরা প্রান্তরে কাটতে পারে ছুটির দিন। কলকাতা থেকে মাত্র ৯০ কিলোমিটার এবং হাওড়া থেকে মাত্র ৭৫ কিলোমিটার দূরত্বে অবস্থিত গাদিয়াড়া। তাই দেড় ঘণ্টা গাড়ি চালিয়ে গেলেই আপনি পৌঁছে যেতে পারেন এখানে। একদিকে ভাগীরথী এবং অন্যদিকে রূপনারায়ণের এগিয়ে আসা। রূপনারায়ণ, ভাগীরথী এবং হুগলি নদীর সঙ্গমস্থল গাদিয়াড়া। গাদিয়াড়ার পশ্চিমদিকে পূর্ব মেদিনীপুরের গেঁওখালি, দক্ষিণ দিকে দক্ষিণ ২৪ পরগনার নূরপুর ও রায়চক। প্রায় তিন দশক ধরে পর্যটকদের কাছে জনপ্রিয় গাদিয়াড়া। বসন্তের বিকালে কিংবা এমন বর্ষামুখর দিকে আপনি অনায়াসে ঘুরে আসতে পারেন গাদিয়াড়া।

কোলাঘাট: সপ্তাহান্তে সবচেয়ে ভিড় লক্ষ্য করা যায় এখানে। রূপনারায়ণের তীরে গড়ে উঠেছে কোলাঘাট। বর্ষার ইলিশ মাছ ও ফুলের জন্য এই জায়গার বেশ নাম। তবে কোলাঘাটের জনপ্রিয়তা এখানকার রেস্তোরাঁর কারণে। ধাবার খাবার খেতে অনেকেই শনি-রবিবারের বিকালে ভিড় জমান কোলাঘাটে। বসন্তের এমন বৃষ্টিমুখর দিনেও কোলাঘাট যেতে পারেন। লং ড্রাইভের জন্য আদর্শ হতে পারে এই ডেস্টিনেশন। কলকাতা থেকে কোলাঘাটের দূরত্ব মাত্র ৭৫ কিলোমিটার। সুতরাং, বিকালে বেড়িয়ে রাতে অনায়াসে বাড়ি ফিরে যেতে পারবেন।

রায়চক: ছুটির দিনে অনেকেই ডায়মন্ড হারবারে যান ঘুরতে। তবে, এখন জনপ্রিয়তার শিখরে ডায়মন্ড হারবারের রায়চক। গাদিয়াড়ার মতোই নদীর তীরে রবিবারের বিকাল কাটাতে চাইলে ঘুরে আসতে পারেন রায়চক। রায়চকের প্রাচীন রেডিসন দুর্গের ধ্বংসাবশেষ এবং পাঁচতারা হোটেল পরিণত হয়েছে। সুতরাং, রায়চকে রাত কাটাতে চাইলেও কোনও অসুবিধা হবে না। তবে, এই ডেস্টিনেশন লং ড্রাইভের জন্য সেরা। কলকাতা থেকে মাত্র ৫৫ কিলোমিটার দূরত্বে অবস্থিত রায়চক। বসন্তের বিকালে আপনার মুডকে তাজা করে দিতে পারে রায়চক।