COVID update: সুখবর! পর্যটকদের জন্য কোভিড বিধি শিথিল করার সিদ্ধান্ত নিল সিকিম

বিকেল পাঁচটার পরিবর্তে রাত ৮টা পর্যন্ত দোকান ও বানিজ্যিক কেন্দ্রগুলি খোলা থাকবে।এছাড়া পর্যটকদের জন্য যানবাহন, দুচাকাগুলি অড-এভেন রেশন স্কিম থেকে অব্যহতি দেওয়া হয়েছে।

COVID update: সুখবর! পর্যটকদের জন্য কোভিড বিধি শিথিল করার সিদ্ধান্ত নিল সিকিম
জুলুক, সিকিম
Follow Us:
| Edited By: | Updated on: Aug 17, 2021 | 6:02 PM

রাজ্যবাসীর জন্য সুখবর! যাঁরা ভাবছেন কোথাও একটু বেড়িয়ে আসবেন , কিংবা পুজোয় কোথায় ঘুরতে যাবেন, তার পরিকল্পনা করছেন, তাঁদের জন্য তো বটেই, যাঁরা নিরিবিলিতে কোথাও পাহাড়ের কোলে মন উজাড় করতে যাবেন, তাঁদের জন্য এই প্রতিবেদন একেবারেই পারফেক্ট। কারণ পর্যটন শিল্পে ফের সক্রিয় করে তুলতে কোভিড বিধিনিষেধে শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে সিকিম সরকার। রাজ্য পর্যটন মন্ত্রক জানিয়েছে, যে সব পর্যটকরা একটি টিকা পেয়েছেন, তাঁরাও সিকিমে প্রবেশ করতে পারবেন। তবে তাঁদের সঙ্গে অবশ্যই থাকতে হবে ৭২ ঘন্টার বেশি সময় আগে আরটি-পিসিআরের নেগেটিভ রিপোর্ট। যাঁদের ভ্য়াকসিনের ২টি ডোজ় নেওয়া সম্পূর্ণ হয়েছে, তাঁদের এই রিপোর্ট বহন করতে হবে না।

যে সমস্ত পর্যটকরা ভ্যাকসিনের ২টি ডোজ় নিয়েছেন, তাঁরা কোনও বাধা ছাড়াই রাজ্যে প্রবেশ করতে পারবেন। কিন্তু ১৮ বছরের কম বয়সী, তাঁদের কোভিড নেগেটিভ রিপোর্ট থাকাটা আবশ্যিক। শুধু তাই নয়, রাজ্য সরকার আরও জানিয়েছে, বিকেল পাঁচটার পরিবর্তে রাত ৮টা পর্যন্ত দোকান ও বানিজ্যিক কেন্দ্রগুলি খোলা থাকবে।এছাড়া পর্যটকদের জন্য যানবাহন, দুচাকাগুলি অড-এভেন রেশন স্কিম থেকে অব্যহতি দেওয়া হয়েছে। এদিকে স্থানীয় যানবাহন, ব্যক্তিগত যানবাহন ও ট্যাক্সিগুলিকে অড-ইভেন রেগুলেশন মেনে চলতে হবে। রাজ্য়ের আভ্যন্তরীন গ্রাহকদের জন্য হোটেলগুলিতে ক্যাসিনো পুনরায় খোলার অনুমতি দিয়েছে এই রাজ্যের সরকার। শুক্রবার, ১৫০জন বাসিন্দার করোনা পজিটিভ এলে সিকিমে মোট কোভিড আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৮৪২৫ জন।

আরও পড়ুন: Pin Valley: হিমালয়ের আসল সৌন্দর্য দেখতে এই সুন্দর উপত্যকায় একবার অন্তত যেতেই হবে!